২৮ মে নতুন সংসদ ভবনের বাইরে মহা পঞ্চায়েত, আন্দোলনে অনড় কুস্তিগীররা

দিল্লির যন্তর মন্তরে এক মাস পেরিয়ে গিয়েছে কুস্তিগীরদের আন্দোলন। ভারতীয় কুস্তি ফেডারেশনের সভাপতি ব্রিজভূষণ শরণ সিংকে এখনও গ্রেফতার করেনি দিল্লি পুলিশ। ব্রিজভূষণের গ্রেফতারির দাবিতে অনড় কুস্তিগীররা। এই দাবিতে তাঁরা আন্দোলন চালিয়ে যাচ্ছেন।

Web Desk - ANB | Published : May 24, 2023 2:22 PM IST

110
ভারতীয় কুস্তি ফেডারেশনের সভাপতি ব্রিজভূষণ শরণ সিংয়ের গ্রেফতারির দাবিতে এক মাসেরও বেশি সময় ধরে চলছে আন্দোলন

দিল্লির যন্তর মন্তরে আন্দোলনের এক মাস পূর্তি উপলক্ষে ইন্ডিয়া গেট পর্যন্ত মিছিলের আয়োজন করেন কুস্তিগীররা। সেই মিছিল থেকেই নতুন আন্দোলনের ডাক দেওয়া হয়। দাবি পূরণ না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবেন বলে জানিয়েছেন কুস্তিগীররা।

210
২৮ মে নতুন সংসদ ভবনের বাইরে মহা পঞ্চায়েত আয়োজন করছেন আন্দোলনরত কুস্তিগীররা

আন্দোলনকারীরা জানিয়েছেন, ২৮ মে নতুন সংসদ ভবনের বাইরে মহিলা ও যুব সম্প্রদায়ের নেতৃত্বে মহা পঞ্চায়েত আয়োজন করা হবে। সেই মহা পঞ্চায়েত থেকেই পরবর্তী আন্দোলনের কথা ঘোষণা করা হতে পারে।

310
ভিনেশ ফোগট, বজরং পুনিয়া, সাক্ষী মালিকের পাশে দাঁড়িয়েছে বিভিন্ন সংগঠন

যন্তর মন্তরে কুস্তিগীরদের আন্দোলনের পাশে দাঁড়িয়েছে বিভিন্ন রাজনৈতিক দল, খাপ পঞ্চায়েত, কৃষকদের সংগঠন। ফলে আন্দোলনের তীব্রতা বেড়েছে।

410
কুস্তিগীরদের মিছিল উপলক্ষে মঙ্গলবার ইন্ডিয়া গেটের নিরাপত্তা জোরদার করা হয়

কুস্তিগীরদের আন্দোলন উপলক্ষে গত এক মাস ধরে যন্তর মন্তরে নিরাপত্তাব্যবস্থা জোরদার করেছে দিল্লি পুলিশ। মঙ্গলবার মিছিল উপলক্ষে যন্তর মন্তরের নিরাপত্তাও জোরদার করা হয়।

510
কুস্তিগীরদের আন্দোলনে যাতে অপ্রীতিকর ঘটনা না ঘটে সেটা নিশ্চিত করার লক্ষ্যে নিরাপত্তারক্ষীরা

যন্তর মন্তরে প্রতিদিনই কুস্তিগীরদের আন্দোলনে যোগ দিচ্ছেন কয়েক হাজার মানুষ। অশান্তি বা অন্য কোনওরকম অপ্রীতিকর ঘটনা এড়াতে তৎপর নিরাপত্তারক্ষীরা।

610
কুস্তিগীরদের আন্দোলনের পাশে দাঁড়িয়েছেন হরিয়ানার কয়েক হাজার মানুষ

খাপ পঞ্চায়েত কুস্তিগীরদের আন্দোলন সমর্থন করায় হরিয়ানা থেকে হাজার হাজার মানুষ যন্তর মন্তরে এসে কুস্তিগীরদের আন্দোলনের পাশে দাঁড়াচ্ছেন।

710
ব্রিজভূষণ শরণ সিংকে গ্রেফতার না করায় কেন্দ্রীয় সরকারকে আক্রমণ কুস্তিগীরদের

কেন্দ্রীয় সরকারকে আক্রমণ করে ভিনেশ ফোগট বলেছেন, 'আমরা এক মাস ধরে আমরা আন্দোলন চালিয়ে যাচ্ছি। কিন্তু কিছুই হল না। এটা অত্যন্ত লজ্জাজনক ঘটনা। দেশের বিভিন্ন প্রান্তে আমাদের আন্দোলনের সমর্থনে মোমবাতি মিছিল হচ্ছে।'

810
২৮ মে মহা পঞ্চায়েতের আয়োজন করছে খাপ পঞ্চায়েত, জানিয়েছেন কুস্তিগীররা

বরজং পুনিয়া জানিয়েছেন, ২৮ মে নতুন সংসদ ভবনের বাইরে যে মহা পঞ্চায়েত হবে, সেটি আয়োজন করছে খাপ পঞ্চায়েত। মহিলাদের সম্মানরক্ষার জন্য লড়াই চলবে বলেও জানিয়েছেন বজরং।

910
কুস্তিগীরদের আন্দোলনের ফলে সুবিচার পাওয়া যাবে, আশাবাদী ভিনেশ ফোগট

কুস্তিগীর ভিনেশ ফোগট বলেছেন, তাঁরা এই আন্দোলনে সুবিচার পাবেন বলে আশা করছেন। যতদিন না সুবিচার পাওয়া যাচ্ছে, ততদিন আন্দোলন চলবে।

1010
কুস্তিগীরদের আন্দোলনে ফের দেখা গেল জম্মু ও কাশ্মীরের প্রাক্তন রাজ্যপাল সত্যপাল মালিককে

প্রথম থেকেই কুস্তিগীরদের আন্দোলনকে সমর্থন করছেন জম্মু ও কাশ্মীরের প্রাক্তন রাজ্যপাল সত্যপাল মালিক। ফের আন্দোলনকারীদের পাশে দেখা গেল তাঁকে।

Share this Photo Gallery
click me!
Recommended Photos