যোগ্যতা অর্জন না করেও টোকিও যাচ্ছেন দ্যুতি, কিন্তু হতাশায় সঙ্গী হল হিমার

  • অলিম্পিকের বাকি নেই আর এক মাসও
  • শেষ মুহূর্তে যোগ্যতা অর্জন করল দ্যুতি চাঁদ
  • ১০০ ও ২০০ মিটার দুটোতেই অংশ নেবেন তিন
  • তবে টোকিওর টিকিট পেতে ব্যর্থ হলেন হিমা দাস
     

Asianet News Bangla | Published : Jun 30, 2021 5:32 PM IST

টোকিও অলিম্পক শুরু হতে আর বাকি নেই আক মাস। শেষ মুহূর্তের প্রস্তুতি সারছেন ভারতীয় প্লেয়াররা। এখনও কিছু ক্ষেত্রে চলছে যোগ্য অর্জনের পর্বে। সেখানেই বুধবার একদিকে যখন আশা, উচ্ছ্বাস তখন অপরদিকে, শুধুই হতাশা। শেষ মুহূর্তে টোকিও অলিম্পিকসের যোগ্যতা অর্জন করলেন স্প্রিনটার দ্যুতি চাঁদ। কিন্তু শেষ চেষ্টা করেও টোকিওর অলিম্পিকসের বিমান ধরার সুযোগ হল না অপর ভারতীয় তারকা স্প্রিনটার হিমা দাস। স্বভাবতই হতাশ তিনি।

টোকিও অলিম্পিকসের টিকিট পেলেওস দ্যুতি চাঁদ সরাসরি সেই যোগ্যতা অর্জন করতে পারেননি।  বিশ্ব ক্রমতালিকার কোটা মেনে তিনি জায়গা পেয়েছেন। ১০০ মিটারে ২২টি জায়গা এবং ২০০ মিটারে ১৫টি জায়গা খালি ছিল। দ্যুতির দৌড়ের সময় ভাল থাকায় দু’টি ইভেন্টেই তিনি সহজে জায়গা করে নিয়েছেন। এর আগে জাতীয় আন্তঃরাজ্য সিনিয়র অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে ১০০ মিটারে চতুর্থ স্থানে শেষ করেছিলেন দ্যুতি। তবে গত সপ্তাহে গ্রাঁ প্রি-তে ১০০ মিটারে ১১.১৭ সেকেন্ড সময় করে নতুন জাতীয় রেকর্ড তৈরি করেন। তারপরই কোটায় টোকিওর টিকিট পেয়ে যান তিনি। এবার অলিম্পিক্সে ভালো কিছু করার লক্ষ্য নিয়েই শেষ মুহূর্তের অনুশীলন শুরু করবেন দ্যুতি চাঁদ।

অপরদিকে, প্রথম থেকেই চোট সমস্যায় ভুগছিলেন স্প্রিনটার হিমা দাস। ১০০ মিটার দৌড়ে আগেই ছিটকে গিয়েছিলেন তিনি। শেষ আশা ছিল ৪x১০০ মিটার রিলে রেসে যোগ্যতা অর্জনের। কিন্তু সেখানেও ব্যর্থতাই সঙ্গী হল হিমা ও তার দলের। । ৪৩.০৩ সেকেন্ডে দৌড় শেষ করতে পারলে অলিম্পিক্সের ছাড়পত্র পেতে পারতেন তিনি। তবে হিমা শেষ করেন ৪৪.১৫ সেকেন্ডে। এরপর ২০০ মিটার দৌড়েও ব্যর্থ হন তিনি। ২২.৮০ সেকেন্ডে দৌড় শেষ করতে হত। পঞ্চম হওয়া হিমা শেষ করেন ২৫.০৩ সেকেন্ডে।

Share this article
click me!