এবার আমাদের পালা, থিম সং-এর কথা রাখতে পারবে কি কেএল রাহুলের দল, দেখুন কতটা শক্তিশালী হল লখনউ দল

১০ দলের আইপিএল ২০২২ (IPL 2022) -এ যে দুটি দল নতুন আত্মপ্রকাশ করেছে তাদের মধ্যে অন্যতম হল লখনউ সুপার জায়ান্টস (Lucknow Super Giants)। শিল্পপতী সঞ্জীব গোয়েঙ্কা এই দলটির কর্ণধার। নতুন দল হিসেবে আত্মপ্রকাশ করার পর লোগো, জার্সি থেকে থিম সং সব কিছুতেই চমক দিয়েছে এই দল।

Web Desk - ANB | / Updated: Mar 24 2022, 07:38 AM IST

১০ দলের আইপিএল ২০২২ (IPL 2022) -এ যে দুটি দল নতুন আত্মপ্রকাশ করেছে তাদের মধ্যে অন্যতম হল লখনউ সুপার জায়ান্টস (Lucknow Super Giants)। শিল্পপতী সঞ্জীব গোয়েঙ্কা এই দলটির কর্ণধার। নতুন দল হিসেবে আত্মপ্রকাশ করার পর লোগো, জার্সি থেকে থিম সং সব কিছুতেই চমক দিয়েছে এই দল। এমনকী নিলামের আগে তিন জন ক্রিকেটারকে দলে নেওয়ার সুযোগ পেয়েছিল লখনউ ফ্র্য়াঞ্চাইজি সেখানে বড় দান মেরেছিল এই নতুন দলটি। পঞ্জাব কিংস দল থেকে ছিনিয়ে নিয়েছিল তাদের গতবার পর্যন্ত অধিনায়ক তথা ভারতীয় ক্রিকেটের অন্যতম তারকা কেএল রাহুলকে (KL Rahul)। সঙ্গে নিয়েছিল তরুণ তারকা স্পিনার রবি বিষ্ণোইকে। পাশাপাশি দিল্লি ক্যাপিটালসে গতবার পর্যন্ত খেলা অস্ট্রেলিয়ার তারকা অলরাউন্ডার মার্কাস স্টয়নিসকেও দলে নেয় লখনউ। আইপিএল ২০২২ মেগা নিলামে তারা একাধিক তারকা ক্রিকেটারকে দলে নিয়েছে। চলুন দেখা যাক আইপিএল ২০২২-এ কতটা শক্তিশালী হল লখনউ সুপার জায়ান্টস দল।

ব্যাটিং-
লখনউ সুপার জায়ান্টসের ব্য়াটিং লাইনআপ এবারের প্রতিযোগিতায় অন্যতম সেরা। আপার থেকে লোয়ার অর্ডারে একাধিক ব্য়াটসম্যান রয়েছে যারা একাই ম্য়াচ জেতাতে সক্ষম। ব্য়াটিং অর্ডারে সবার প্রথমে বলতে হবে কেএল রাহুলের নাম। ব্য়াট হাতে দুরন্ত ছন্দে রয়েছেন তিনি। আইপিএলেও তার ব্য়াট একইভাবে কথা বলে। এছাড়াও রয়েছে কুইন্টন ডিককের মত তারকা। পাশাপাশি রয়েছে এভিন লুইসে মত ক্যারেবিয়ান হিটার। পাশাপাশি ভারতীয় ব্য়াটসম্যান হিসেবে দলে রয়েছে মণীশ পান্ডের মত অভিজ্ঞ ব্য়াটসম্য়ান ও মনন ভোরা।

উইকেট রক্ষক-
লখনউ সুপার জায়ান্টস দলে উইকেট রক্ষক হিসেবে প্রথম পছন্দ যে হতে চলেছেন কুইন্টন ডিকক সে বিষয়ে কোনও সন্দেহ নেই। দীর্ঘ দিন ধরে দক্ষিণ আফ্রিকার জাতীয় দল ও আইপিএলেও কিপিং করেছেন তিনি। এবার তাকে সামলাতে হবে সেই দায়িত্ব। আর প্রয়োজন পড়লে আইপিএলে ও জাতীয় দলের হয়ে কিপিং করার অভিজ্ঞতা রয়েছে কেএল রাহুলেরও।

অলরাউন্ডার-
এবার আইপিএলের অলরউন্ড বিভাগ যদি সবথেকে শক্তিশালী কোন দলের বলতে হয় তাহলে অনেক উপরের দিকেই নাম থাকবে লখনউ সুপার জায়ান্টসের। কারণ যেই দলে মার্কাস স্টয়নিস, জেসন হোল্ডার ও ক্রুণাল পাণ্ডিয়ার মত অলরাউন্ডার রয়েছে সেই দলের চিন্তা অনেকটাই কম। কারণ ম্য়াচে বল হাতে ও ব্য়াট হাতে এরা একাই ম্য়াচ জিতিয়ে আনার ক্ষমতা রাখে। এছাড়াও দলে রয়েছেন দীপক হুডা, কৃষ্ণাপ্পা গৌতম,  আয়ুশ বাদোনি, কাইল মায়ার্স, করণ শর্মারা।

বোলিং বিভাগ-
দলের প্রধান স্পিনারের ভূমিকায় দেখা যাবে লেগ স্পিনার রবি বিষ্ণোই ও অলরাউন্ডার ক্রুণাল পাণ্ডিয়াকে। এছাডাও রয়েছে শাহবাজ নাদিমও। পেস বোলিং অ্যাটাকে রয়েছে আভেশ খানের মত ভারতীয় তারকা পেসার। এছাড়া ইংল্যান্ডের মার্ক উড। তাছাড়াও দলে রয়েছে অঙ্কিত সিং রাজপুত, দুষ্মন্ত চামেরা, মহসিন খান, মায়াঙ্ক যাদব।

সব মিলিয়ে ব্য়াটিং-বোলিং-অলরাউন্ডার সব বিভাগেই খুবই শক্তিশালী লখনউ সুপার জায়ান্টস দল। এবার তাদের থিম সংয়ের প্রধান লাইন 'অব আপনি বারি হ্য়ায়', অর্থাৎ এবার আমাদের পালা। কেএল রাহুলের হাত ধরে প্রথমবারেই চমক দেখাতে পারে কিনা লখনউ এবার সেটাই দেখার।

Read more Articles on
Share this article
click me!