ধারাবাহিকভাবে দুরন্ত ফর্ম, বিশ্ব ব্যাডমিন্টন ব়্যাঙ্কিংয়ে প্রথম দশে লক্ষ্য সেন

অল ইংল্যান্ড ওপেন চ্যাম্পিয়নশিপে (All England Open babminton Championship) রূপো (Silver) জিতেছেন ভারতীয় তরুণ তারা শাটলার লক্ষ্য সেন (Lakshya Sen)। এবার ব়্যাঙ্কিংয়ে প্রথমে ১০-এ ঢুকে পড়লেন লক্ষ্য সেন। 
 

Asianet News Bangla | Published : Mar 22, 2022 2:09 PM IST / Updated: Mar 22 2022, 07:42 PM IST

২০২১ সাল থেকেই জীবনের সেরা ফর্মে রয়েছেন তরুণ ভারতীয় ব্য়াডমিন্টন তারকা  লক্ষ্য সেন (Lakshya Sen)।  ২০২২ সালে নিজের খেলাকে এক অন্য উচ্চতায় নিয়ে গিয়েছেন। একাধিক ট্রফি চ্যাম্পিয়ন হওয়ার পাশাপাশি বিশ্বমানের একের পর এক প্রতিযোগিতায় নিজের জাত চিনিয়েছেন ভারতীয় শাটলার। বিশ্ব মিটের সেমিফাইনালে পৌঁছেছিলেন। ইন্ডিয়ান ওপেনে চ্যাম্পিয়ন হন। তারপর আবার জার্মান ওপেনের ফাইনালে উঠেছিলেন। যার ফল স্বরূপ বিশ্ব ব্য়াডমিন্টন ব়্যাঙ্কিংয়ে ধীরে ধীরে এগোচ্ছিলেন লক্ষ্য সেন। এবার অল  ইংল্যান্ড ওপেন ব্য়াডমিন্টন চ্যানম্পিয়নশিপের রূপো জয়ের পর প্রথমবার ব্যাডমিন্টন ব়্যাঙ্কিংয়ে (BWF World Rankings) প্রথম দশে উঠে এলেন লক্ষ্য। বিশ্ব ব়্যাঙ্কিংয়ে ৯ পৌঁছলেন তরুণ তারকা শাটলার।

 

 

ব্য়াডমিন্টন ব়্যাঙ্কিয়ে প্রথম দশে উঠে আসার আনন্দ থাকলেও, অল ইংল্য়ান্ড ওপেন ফাইনাল জিততে না পারার আক্ষেপ এখনও ভুলতে পারছেন না লক্ষ্য সেন।  তবে এই হার থেকে শিক্ষা নিয়ে যে তিনি ভবিষ্যতে আরও উন্নতি করার চেষ্টা করবেন সেই কথাও জানিয়েছেন। আর ব্যাডমিন্টন বিশ্ব ব়্যাঙ্কিংয়ে উঠে আসা তার দায়িত্ব আরও বাড়িয়ে দিল বলেও মনে করেন লক্ষ্য সেন। ভারতীয় তরুণ তারকা শাটলার বলেছেন,'যারা আমাকে এতদিন ধরে সমর্থন করেছেন আমি তাদের ধন্যবাদ জানাতে চাই। এটা আমাকে উজ্জীবিত করে। আমি এরপরের টুর্নামেন্টগুলিতে এই ফর্মটি চালিয়ে যেতে চাই। অল ইংল্যান্ড ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপ ২০২২ ফাইনালে খেলা আমাকে আত্মবিশ্বাস দিয়েছে।  ম্যাচের আগে আমি নার্ভাস ছিলাম কিন্তু আমি লড়াই চালয়ে গিয়েছিলাম। ভবিষ্যতেও চালিয়ে যাব।'

 

 

প্রসঙ্গত,অল ইংল্যান্ড ওপেন ব্য়াডমিন্টন চ্যাম্পিয়নশিপে (All England Open babminton Championship) ফাইনালে রূপো (Silver)জিতলেও রেকর্ড বুকে নাম তোলেন ভারতীয় তরুণ তারকা শাটলার লক্ষ্য সেন (Lakshya Sen)। সোনা জয়ের আক্ষেপ থাকলেও লক্ষ্যের কৃতিত্বে গর্বিত গোটা দেশ। ফাইনালে অসংখ্য ভুলের কারণেই হার সেই কথা শিকার করে নিয়েছেন লক্ষ্য সেন। ফাইনালে ডেনমার্কের ভিক্টর অ্যাক্সেলসেন (Viktor Axelsen) প্রথম থেকে দুরন্ত ছন্দে ছিলেন। লক্ষ্য সেনের উপর প্রথম থেকেই চাপ সৃষ্টি করতে থাকেন তিনি। ৫৩ মিনিটের লড়াই অল ইংল্যান্ড ওপেনের ফাইনালে লক্ষ্য সেন ড্যানিশ শাটলারের কাছে ১০-২১, ১৫-২১ গেমে হেরে যান। যার ফলে সোনা জয়ের স্বপ্ন অধরাই থেকে যায় লক্ষ্য সেনের। রূপো নিয়েই সন্তুষ্ট থাকতে হয় ভারতীয় তরুণ শাটলারকে। কিন্তু তৃতীয় ভারতীয় শাটলার হিসেবে অল ইংল্যান্ড ওপেনে পদক জিতে রেকর্ড বুকে নাম তুললেন লক্ষ্য সেন।

আরও পড়ুনঃনতুন মরসুমে টার্গেট থেকে আরসিবিতে ডুপ্লেসির অধীনে খেলা, সবকিছু নিয়ে মুখ খুললেন বিরাট কোহলি

আরও পড়ুনঃক্রীড়া সঞ্চালিকার রূপ ও কথার জাদুতে হারিয়েছেন মন, বানিয়েছেন জীবন সঙ্গী, চিনে নিন এমন ক্রিকেটারদের

আরও পড়ুনঃআইপিএল ইতিহাসে সবথেকে বেশি ছয় মেরেছে যে ব্যাটসম্য়ানরা, দেখে নিন প্রথম ১০-এর তালিকা

Share this article
click me!