হেল্থ অ্যাপে তথ্য বিভ্রাট, টোকিওতে এবার ভারতীয় দলে করোনা আতঙ্ক

২৩ জুলাই আনুষ্ঠাবিকভাবে শুরু হতে চলেছে টোকিও অলিম্পিক্স। তার আগে ভারতীয় দলে ছড়াল করোনা আতঙ্ক। স্বাস্থ্য অ্যাপের ভুল তথ্যেই কারণেই এই বিভ্রাট।
 

Asianet News Bangla | Published : Jul 22, 2021 8:10 AM IST

আর কয়েক ঘণ্টা পরই শুরু হতে চলেছে টোকিও অলিম্পিক্স। কিন্তু করোনা কাঁটার মধ্যেই শুরু হতে চলেছে বিশ্বের সবথেকে বড় স্পোর্টিং ইভেন্ট। কিন্তু করোনার থাবায় জেরবার টোকিও অলিম্পিক্স। গেমস ভিলেজের বাইরে ও ভিতরে বেড়েই চলেছে অলিম্পিকের সঙ্গে যুক্ত ব্যক্তিদের মধ্যে কোভিড সংক্রমণ। আক্রান্ত হয়েছেন একাধিক অ্যাথলিটও। এবার অলিম্পিক শুরুর আগে করোনা আতঙ্ক ছড়িয়ে পড় ভারতীয় শিবিরের অন্দরে। সৌজন্যে অ্যাপের ভুল তথ্য।

আরও পড়ুনঃ৪টি সোনা সহ ১৯টি পদক পারে ভারত, টোকিও অলিম্পিক্স শুরুর আগেই সামনে এল রিপোর্ট

টোকিও অলিম্পিকে করোনা আক্রান্তদের স্বাস্থ্য সংক্রান্ত বিষয় নথিভুক্ত করার জন্য ও আপডেট রাখার জন্য একাধিক অ্যাপের ব্যবহার করা হচ্ছে। সেই একটি স্বাস্থ্য অ্যাপে ভুল তথ্য সংযোজন করায় করোনা সংক্রমণ নিয়ে আতঙ্ক ছড়ায় টোকিয়ো অলিম্পিক্সে ভারতীয় শিবিরে। সেই অ্যাপ থেকে জানা যায়, তিন জন ভারতীয় আধিকারিকের শরীরে করোনার লক্ষণ দেখা দিয়েছে। যেই খবর দেখার পরই চাঞ্চল্য ছড়়িয়ে পড়ে। কিন্তু একই রকম অন্য আরেকটি অ্যাপে কোনও তথ্য ছিল না।

আরও পড়ুনঃটোকিও অলিম্পিকে কোন ভারতীয় অ্যাথলিটরা জিততে পারে পদক, দেখে নিন সেরা ১২ জনের তালিকা

আরও পড়ুনঃটোকিও অলিম্পিকে দেখা যাবে একাধিক নতুন খেলা, জানুন তার বিস্তারিত তথ্য

যদিও আতঙ্কের পরিবেশ বেশিক্ষণ স্থায়ী হয়নি। দুটি অ্যাপে আলাদা তথ্য থাকায় প্রমাণ হয়ে যায় ভুল বশত ওই তথ্য আপলোড হয়েছে। ভারতীয় দলে টোকও অলিম্পিকের ডেপুটি শেফ দ্য মিশন প্রেম বর্মা পরিষ্কার করে দেন, ভারতীয় দলের কারও মধ্যেই করোনার কোনও লক্ষণ নেই। কেউ সংক্রমিত হননি। স্বাস্থ্য নিয়ে ভুল তথ্য দেওয়া হয়েছে অ্যাপে।  এরপরই স্বস্তি ফেরে গোটা শিবিরের অন্দরে। 


Share this article
click me!