২৫ মিটার এয়ার পিস্তলে দুরন্ত লড়াই মনু ভাকেরর, প্রথম দিন শেষ করলেন ৫ নম্বরে

১০ মিটার এয়ার পিস্তলে হতাশ করেছিলেন ভারতীয় শুটার মনু ভাকের। এবার ২৫ মিটার এয়ার পিস্তলে ঘুরে দাঁড়ালেন তিনি। প্রথম দিনের শেষে শেষ করলেন ৫ নম্বরে।
 

Sudip Paul | Published : Jul 29, 2021 11:54 AM IST

১০ মিটার ব্যাক্তিগত ইভেন্ট ও মিক্সড টিম ইভেন্টে ব্যর্থ হয়েছিলেন ভারতীয় শুটার মনু ভাকের। বিশেষ করে সৌরভ চৌধরির সঙ্গে মিক্সড ইভেন্টে মনু ব্যর্থতার জন্যই পদক আসেনি বলে অনেকেই অভিযোগ করেন। এবার ঘুরে দাঁড়িয়ে আরও একবার লড়াইয়ের ময়দানে নেমেছেন ভারতীয় শুটার। তবে সম্পূর্ণ অন্য ইভেন্ট। ২৫ মিটার এয়ার পিস্তলে প্রথম দিনের লড়াই চাপ কাটিয়ে ভালো পারফর্ম করলেন মনু ভাকের। 

আরও পড়ুনঃপ্রি কোয়ার্টার ফাইনালে হার, অলিম্পিক থেকে বিদায় মেরি কমের

দুদিনের ইভেন্টে প্রথম দিনে নিজের পারফরমেন্সের মাধ্যমে সমালোচকদের খানিক জবাব দিলেন মনু ভাকের। তার সঙ্গে একই ইভেন্টে রয়েছেন রাহি স্বর্ণাবত। প্রথম দিনে কোয়ালিফিকেশনের প্রেসিশন পর্ব শেষে ৫ নম্বরে রয়েছে ১৯ বছরের মনু ভাকের। তার মোট স্কোর ২৯২ পয়েন্ট। অপরদিকে রাহির পারফরমেন্স খুব একটা ভালো নয়। ২৮৭ পয়েন্ট স্কোর করে ২৫ নম্বরে রয়েছেন তিনি। ফলে দ্বিতীয় দিনে কঠিন লড়াই তাদের সামনে।

 

আরও পড়ুনঃপদকের আরও কাছে সিন্ধু, ড্যানিশ প্রতিপক্ষকে স্ট্রেট সেটে হারিয়ে কোয়ার্টার ফাইনালে ভারতীয় শাটলার

আরও পড়ুনঃবক্সিং কোয়ার্টার ফাইনালে সতীশ কুমার, আর একটি বাউট জিতেলেই পদক নিশ্চিৎ

শুক্রবার কোয়ালিফিকেশনের ব়্যাপিড পর্বে লড়াইয়ে নামবেন মনু ভাকের ও রাহি স্বর্ণাবত। তাদের মিলিত পয়েন্টের বিচারে শেষ আটে জায়গা করে নিকে পারলেই শুক্রবারই ফাইনালে নামার সুযোগ পাবেন ভারতীয় শুটাররা। তবে আরও একবার নিজেকে প্রমাণ করতে হবে মনু ভাকেরকে। একইসঙ্গে  নিজের পারফরমেন্সে উন্নতি করতে হবে রাহিকে। ফলে লড়াই কঠিন হলেও, আশা ছাড়ছেন না ভারতীয় শুটাররা।


Share this article
click me!