Asianet News BanglaAsianet News Bangla

প্রি কোয়ার্টার ফাইনালে হার, অলিম্পিক থেকে বিদায় মেরি কমের

বক্সিংয়ের হৃদয় ভাঙল দেশবাসীর। কলম্বিয়ার প্রতিপক্ষের কাছে হার মেরি কমের। স্পিলট ডিসিশনে ২-৩ ব্যবধানে হার ভারতীয় তারকা বক্সারের। তবে মেরির লড়াইকে কুর্নিশ সকলের।
 

Mary Kom eliminated from Tokyo 2020 Olympics after losing to Valencia in women flyweight boxing spb
Author
Kolkata, First Published Jul 29, 2021, 4:43 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

নিজের সর্বস্ব দিয়ে শেষ চেষ্টা করেও হল না। টোকিও অলিম্পিকে সোনার পদক জয়ের স্বপ্নভঙ্গ হল ভারতীয় তারকা বক্সার মেরি কমের। একই সঙ্গে হৃদয় ভাঙল ১৩০ কোটি দেশবাসীর।  টোকিও ২০২০ অলিম্পিকের প্রি কোয়ার্টার ফাইনাল থেকেই হেরে বিদায় নিতে হল ৬ বারের বিশ্বজয়ী বক্সার মেরি কমকে। রিও অলিম্পিকে ব্রোঞ্জ জয়ী বক্সার কলম্বিয়ার ইংগ্রিট ভ্যালেন্সিয়ার কাছে স্পিলট ডিসিশনে ২-৩ ব্যবধানে হারতে হল মেরি কমকে। 

আরও পড়ুনঃপদকের আরও কাছে সিন্ধু, ড্যানিশ প্রতিপক্ষকে স্ট্রেট সেটে হারিয়ে কোয়ার্টার ফাইনালে ভারতীয় শাটলার

Mary Kom eliminated from Tokyo 2020 Olympics after losing to Valencia in women flyweight boxing spb

ম্য়াচের প্রথম থেকেই কলম্বিয়ার প্রতিপক্ষের সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই চলে মেরি কমের। প্রথম রাউন্ডে ৫ জন বিচারকের মধ্যে মাত্র ১ জন এগিয়ে রাখেন মেরি কমকে। বাকি ৪ জনের মত য়ায় ভ্যালেন্সিয়ার পক্ষে। দ্বিতীয় ও তৃতীয় রাউন্ডে কঠিন লড়াই হয় দুজনের মধ্যে। বিপক্ষকে এক ইঞ্চিও জমি ছাড়েননি মেরি। পাল্টা লড়াই চালিয়ে যায় ভ্যালেন্সিয়াও। দ্বিতীয় ও তৃতীয় রাউন্ডে ৫ বিচারকের মধ্যে ৩ জন মত দেয় মেরির পক্ষে ও ২ জন ভ্যালেন্সিয়ার পক্ষে। 

 

আরও পড়ুনঃহকিতে শেষ আটে ভারত, ডিফেন্ডিং চ্যাম্পিয়ন আর্জেন্টিনাকে হারাল ৩-১ গোলে

আরও পড়ুনঃবক্সিং কোয়ার্টার ফাইনালে সতীশ কুমার, আর একটি বাউট জিতেলেই পদক নিশ্চিৎ

দ্বিতীয় ও তৃতীয় রাউন্ড জিতেও বিদায় নিতে হল মেপিকে। কারণ তিন রাউন্ড মিলিয়ে পয়েন্টে ও পারফরমেন্সের নিরিখে নিরিখে ৩ বিচারক মত দেন কলম্বিয়ার বক্সারের পক্ষে। আর ২ জন মত দেন মেরি কমের পক্ষে। কঠিন লড়াইয়ের পর বিচারকদের এই সিদ্ধান্তকে মেনে নেন মেরি কম ও প্রতিপক্ষের সঙ্গে আলিঙ্গন করেন। অলিম্পিক শুরুর আগেই মেরি জানিয়েছিলেন এটাই তার শেষ সামাগ গেমস। কিন্তু মেরি হারলেও তার লড়াইকে কুর্নিশ জানাচ্ছে দেশবাসী। পদক নয়, মন জিতলেন মেরি কম।

Mary Kom eliminated from Tokyo 2020 Olympics after losing to Valencia in women flyweight boxing spb

Follow Us:
Download App:
  • android
  • ios