Tokyo Olympics 2020 - ক্রস কান্ট্রি পর্বটা ভাল গেল না ফুয়াদের, পদক কি জিতবেন ভারতীয় অশ্বারোহী

অলিম্পিক অশ্বারোহনের ড্রেসেজ পর্বে নবম স্থানে শেষ করলেও রবিবারটা ভাল গেল না ভারতীয় অশ্বারোহী ফুয়াদ মির্জার। তিনি এবং তার ঘোড়া সিগনেয়ার মেডিকটের ১১.২০ পয়েন্ট পেনাল্টি হল।

Asianet News Bangla | Published : Aug 1, 2021 5:39 AM IST / Updated: Aug 01 2021, 11:13 AM IST

অলিম্পিক অশ্বারোহনের ড্রেসেজ পর্বে নবম স্থানে শেষ করে প্রত্যাশা বাড়িয়েছিলেন ভারতীয় রাইডার ফুয়াদ মির্জা এবং তার ঘোড়া সিগনেয়ার মেডিকট। রবিবার অবশ্য ১১.২০ পয়েন্ট নিয়ে ক্রস কান্ট্রি কোর্স শেষ করলেন তারা। বর্তমানে তারা রয়েছে ২২তম স্থানে। ফুয়াদ মির্জা এবং মেডিকট অনুমোদিত ৭:৪৫ মিনিট সময়ের মধ্যে প্রতিযোগিতা শেষ করতে পারেনি। তাদের সময় লাগে ৮.১৩ মিনিট। ফলে ১১.২০ পয়েন্ট পেনাল্টি হয়। লাফের ক্ষেত্রে মেডিকট দারুণ পারফর্ম করলেও সময়সীমার ৩৫ সেকেন্ড বেশি সময় নেয়। ের ফলে তাদের পয়েন্ট পেনাল্টি হয়।

ক্রস কান্ট্রি কোর্সের পর গ্রেট ব্রিটেনের টাউনএন্ড ফের ব়্যাঙ্কিংয়ের শীর্ষে উঠে এসেছে। রবিবার তিনি কোর্সে শেষ করেছেন কোন পেনাল্টি ছাড়াই। ২৩.৬০ পয়েন্ট স্কোর করেন। তৃতীয় স্থানে আছেন ব্রিটেনেরই লরা কোলেট। তিনিও কোন পেনাল্টি ছাড়াই কোর্স শেষ করেন। ই পর্ব থেকে তিনি ২৫.৮০ পয়েন্ট সংগ্রহ করেছেন। আর দুই ব্রিটিশের মধ্যে দ্বিতীয় স্থানে রয়েছেন জার্মানির জুলিয়া ক্রাজেভস্কি। ক্রস কান্ট্রি পর্বে ০.৪০ পয়েন্ট পেনাল্টি  হওয়া সত্ত্বেও তিনি ২৫.৬০ পয়েন্ট স্কোর করেছেন। 

"

ক্রস কান্ট্রি পর্বে আসার আগে অশ্বারোহনে ব়্যাঙ্কিং-ে শীর্ষে ছিলেন মাইকেল জং। তার েদিন ১১ পয়েন্ট পেনাল্টি হয়। অনুমোদিত সময়ের মধ্যে প্রতিযোগিতা শেষ করলেও ই পেনাল্টির জেরে তিনি েখন এবং তার ঘোড়া চিপমঙ্ক েগারোতম স্থানে নেমে গিয়েছেন। সোমবার অশ্বারোহনের জাম্পিং পর্ব হবে। এই পর্বের শেষে ২৫ জন শীর্ষ পয়েন্টধারী আরও েকটি জাম্পিং পর্বে প্রতিদ্বন্দ্বিতা করবে। তার ভিত্তিতেই তৈরি হবে পদক তালিকা। 

\

Share this article
click me!