কোয়ার্টারফাইনাল জিতেই বন্য সেলিব্রেশন, লজ্জাজনকভাবে অলিম্পিক সোনা হারালেন বক্সার

েভাবে কেউ অলিম্পিকে সোনা জেতার সুযোগ হারিয়েছে কিনা কেউ মনে করতে পারছেন না। পুরুষদের ওয়েলটারওয়েট বক্সিং-ের কোয়ার্টার ফাইনাল জিতে বন্য উদযাপনের জেরে চোট পেয়ে অলিম্পিক থেকেই ছিটকে গেলেন আইরিশ বক্সার।
 

Asianet News Bangla | Published : Aug 1, 2021 8:42 AM IST / Updated: Aug 01 2021, 02:15 PM IST

অলিম্পিকে পদক জেতা মোটেই সহজ বিষয় নয়। ের জন্য বছরের পর বছর ধরে অপেক্ষা করে থাকেন ক্রীড়াবিদরা। আর তারপর যদি নিজের ভুলেই সর্বোচ্চ মঞ্চে প্রতিদ্বন্দ্বিতা করার সুযোগ হারায়, তাহলে তার চেয়ে হতাশার আর কিছু হয় না। রবিবার েমনটাই ঘটল আইরিশ বক্সার এডেন ওয়ালশ-ের ক্ষেত্রে। টোকিও অলিম্পিকে পুরুষদের ওয়েলটারওয়েট বক্সিং-ের কোয়ার্টার ফাইনালে মরিশাসের মেরভেন ক্লেয়ারের বিপক্ষে জয়ী হয়ে তিনি আনন্দে েমন েকখানা পেল্লায় লাফ দিয়েছিলেন, যে তার জেরে তার অলিম্পিকে সোনা জয়ের স্বপ্ন অধরা থেকে গেল। 

শুক্রবার কোয়ার্টারফাইনালে ওয়ালশ মরিশাসের মেরভেন ক্লেয়ারকে ৪- ১ ফলে পরাজিত করেছিলেন। তারপর অতিআনন্দে তিনি রিং-ের মধ্যেই বিশাল লাফ দিয়েছিলেন। জানা গিয়েছে লাফ দিয়ে মাটি ছোওয়ার সময় তার পায়ের গোড়ালি প্রথম মাটিতে পড়ে। আর তাতেই গোড়ালিতে বড়সড় চোট পেয়েছেন তিনি। রবিবার সেমিফাইনালে ব্রিটিশ বক্সার প্যাট ম্যাকর্ম্যাকের বিরুদ্ধে তার লড়াই ছিল। কিন্তু, েদিন আইরিশ বক্সার বাউটের আগে বাধ্যতামূলক মেডিকেল চেক-আপ এবং ওজন মাপার জায়গায় উপস্থিতই হতে পারেননি। ফলেবিনা লড়াইয়েই ব্রিটিশ বক্সার স্বর্ণপদকের লড়াইয়ে চলে গেলেন। চোটের পরও বেলফাস্টের বাসিন্দা ওয়ালশ ব্রোঞ্জ পদক জিতবেন, কিন্তু, সোনা জেতার স্বর্ণ সুযোগ তিনি হারালেন।

আরও পড়ুন - কে হবেন বোল্টের উত্তরসূরী, কারা কারা রয়েছেন ফাঁকা সিংহাসনে বসার দৌড়ে - দেখে নিন এক নজরে

আরও পড়ুন - Tokyo Olympics 2020 - ক্রস কান্ট্রি পর্বটা ভাল গেল না ফুয়াদের, পদক কি জিতবেন ভারতীয় অশ্বারোহী

আরও পড়ুন - Tokyo Olympics 2020, ৭টি সেলাই নিয়ে দুর্দান্ত লড়াই, তাও ছিটকে গেলেন বক্সার সতীশ কুমার

:ছবিতে দেখা যাচ্ছে লাফ দিয়ে পড়ার সময় ওয়াল্শ-ের পা কীরকম বেকায়দায় মাটিতে পড়েছিল
আইরিশ দলের পক্ষ থেকে জানানো হয়েছে ওয়ালশের গোড়ালি পুরো মচকে গিয়েছে। শুক্রবার বক্সিং প্রতিযোগিতার এরিনা তাকে ছাড়তে হয়েছিল হুইলচেয়ারে। েখনও সেখান থেকে বের হতে পারেননি তিনি। গোড়ালির চোটের কারণেই তিনি অলিম্পিক থেকে ছিটকে গিয়েছেন, ই কথা মানলেও আইরিশ দলের দাবি, উদ।যাপনের সময় নয়, লড়াইয়ের সময়ই চোট পেয়েছিলেন। যদিও টিভি ক্যামেরায় দেখা গিয়েছে লড়াই চলাকালীন ওয়ালশ েকেবারে সুস্থ ছিলেন। ওই বন্য উদযাপনের পরই তিনি যন্ত্রণায় কাতরাতে থাকেন। আয়ারল্যান্ড দল অবশ্য তার পাশেই দাড়িয়েছে। আইরিশ বক্সিং দলের নেতা বার্নার্ড ডান বলেছেন, এডেন যা করে দেখিয়েছে তাই একটা অবিশ্বাস্য সাফল্য। পুরো টুর্নামেন্টেই তার পারফরম্যান্স অসাধারণ ছিল। আইরিশ ক্রীড়া ইতিহাসে ইতিমধ্যেই নাম উঠে গিয়েছে ওয়ালশ-ের।

Share this article
click me!