ক্রীড়া দিবসে ভারতের ঝুলিতে ৩ পদক, প্যারালিম্পিক্সে ডিস্কাস থ্রোয়ে ব্রোঞ্জ জিতলেন বিনোদ কুমার

একই দিনে প্য়ারালিম্পিক্সে ভারতের ঝুলিতে তিনটি পদক। ভাবিনা প্যাটেল ও নিশাদ কুমারের রূপো জয়ের পর ডিস্কাস থ্রোয়ে ব্রোঞ্জ জিতলেন বিনোদ কুমার।

Asianet News Bangla | Published : Aug 29, 2021 2:25 PM IST / Updated: Aug 29 2021, 08:03 PM IST

জাতীয় ক্রীড়া দিবসে ভারতের ঝুলিতে টোকিও প্যারালিম্পিক্স থেকে এল তিনটি পদক। সকালে টেবিল টেনিসে রূপো জেতেন ভাবিনা প্য়াটেল। বেলা শেষে হাই জাম্পে রূপো জেতেন নিশাদ কুমার। নিশাদের রূপো জয়ের কিছুক্ষণের মধ্যেই ছেলেদের ডিস্কাস থ্রো-এর এফ-৫২ বিভাগে ব্রোঞ্জ জিতলেন বিনোদ কুমার। প্যারালিম্পিক্সে পদক জয়ের লক্ষ্য নিয়ে টোকিও পারি দিয়েছিলেন বিনোদ কুমার। নিজের ও দেশের স্বপ্ন পূরণ করতে পেরে খুশি ভারতীয় প্যারা অ্যাথলিট।

 

 

ডিস্কাস থ্রোয়ের ফাইনালে পঞ্চম থ্রোয়ে পদক জয় নিশ্চিৎ করেন বিনোদ কুমার। ১৯.৯১ মিটার ডিস্কাস ছোঁড়েন তিনি। তিনি প্রথম চারটি প্রচেষ্টায় যথাক্রমে ১৭.৪৬, ১৮.৩২, ১৭.৮০ ও ১৯.১২ মিটার ডিস্কাস থ্রো করেন। ষষ্ঠ থ্রোয়ে ১৯.৮১ মিটার দূরত্বে থ্রো করেন। এই ইভেন্টে ২০.০২ মিটার দূরত্বে ডিসকাস ছুঁড়ে এই ইভেন্টে সোনা জেতেন পোল্যান্ডের পিয়র কোসেউইজ। ১৯.৯৮ মিটার দূরে ডিসকাস ছুঁড়ে রুপো জেতেন ক্রোয়েশিয়ার ভেলিমির সানদোর। ব্রোঞ্জ জয়ের পর বিনোদ কুমারকে শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শুভেচ্ছা জানিয়েছেন ক্রীড়া মন্ত্রী অনুরাগ ঠাকুর।

 

 

 

১৯.৯১ মিটার ডিস্কাস ছুঁড়ে শুধু ব্রোঞ্জ জয় নয়, নতুন ভারতীয় ও এশিয়ান রেকর্ডও তৈরি করেছেন বিনোদ কুমার। জাতীয় ক্রিড়া দিবসে ভারতীয় প্যারা অ্যাথলিটরা দেশকে তিনটি পদক উপহার দেওয়ায় শুভেচ্ছার জোয়ারে ভাসছেন ভাবিনা প্যাটেল, নিশাদ কুমার, বিনোদ কুনাররা। গর্বিত দেশবাসীও।

Share this article
click me!