প্যারালিম্পিক্সে ভারতের দ্বিতীয় পদক, হাই জাম্পে রূপো জিতলেন নিশাদ কুমার, শুভেচ্ছা মোদীর

টোকিও প্য়ারালিম্পিক্সে একইদিনে জোড়া পদক ভারতের ঝুলিতে। সকালে টেবিল টেনিসে রূপো জেতেন ভাবিনা প্যাটেল। বিকেলে হাই জাম্পে রূপো জিতলেন নিশাদ কুমার।
 

Asianet News Bangla | Published : Aug 29, 2021 12:33 PM IST / Updated: Aug 29 2021, 07:11 PM IST

জাতীয় ক্রীড়া দিবসে টোকিও প্যারালিম্পিক্সে ভারতের ঝুলিতে জোড়া সাফল্য। সকালেই টেবিল টেনিসে রূপো জিতে ইতিহাস তৈরি করেছিলেন ভাবিনা প্যাটেল। আর বেলা শেষে ভারতের ঝুলিতে এল আরও একটি পদক।  প্যারালিম্পিক্সের হাই জাম্পে রূপোর পদক জিতে দেশকে গর্বিত করলেন নিশাদ কুমার। এই নিয়ে টোকিও প্য়ারালিম্পিক্সে ভারতের এটি দ্বিতীয় পদক। ফাইনালে ২.০৬ মিটার হাই জাম্প দিয়ে রূপো জয় নিশ্চিৎ করেন নিশাদ কুমার। 

 

 

টোকিও প্যারিলিম্পিক্সে টি৪৭ বিভাগের হাই জাম্পের ফাইনালে সোনা জিতেছেন আমেরিকার রডেরিক টাউনসেন্ড। তিনি ২.১৫ মিটার হাই জাম্প দিয়েছেন। নিশাদের সঙ্গে ২.০৬ মিটার হাই জাম্প দিয়ে দ্বিতীয় স্থানে শেষ করেছেন আমেরিকার ডালাস ওয়াইস। একইসঙ্গে এশিয়ার রেকর্ডও নিজের নেমে ধরে রেখেছেন ভারতীয় প্যারা অ্যাথলিট। একটুর জন্য সোনা হাতছাড়া হলেও, প্যারলিম্পিক্সে রূপো জিতে দেশের ও নিজের স্বপ্ন পূরণ করেছেন নিশাদ।

 

 

রূপো জয়ের পর থেকেই শুভেচ্ছার জোয়ারে ভাসছেন নিশাদ কুমার। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সোশ্যাল  মিডিয়ায় শুভেচ্ছা জানিয়েছেন ভারতীয় অ্যাথলিটকে। লিখেছেন, 'আরও আনন্দের খবর এসেছে টোকিও থেকে। খুব আনন্দিত যে নিশাদ কুমার পুরুষদের হাই জাম্পে রূপো জিতেছেন। অসামান্য দক্ষতা এবং দৃঢ়তার সাথে তিনি একজন অসাধারণ ক্রীড়াবিদ। তাকে অভিনন্দন।' নিশাদ কুমারকে শুভেচ্ছা জানিয়েছেন ক্রীড়া মন্ত্রী অনুরাগ ঠাকুরও।

 

 

 

 

প্রতিযোগিতার শুরু থেকেই দুরন্ত ছন্দে ছিলেন নিশাদ কুমার। ফাইনালেও নিজের সেরাটা দিয়ে ইতিহাস তৈরি করলেন তিনি। এর আগে টেবিল টেনিসে রূপো জিতে নজির সৃষ্টি করেছেন ভাবিনা প্যাটেল। জাতীয় ক্রীড়া দিবসে টোকিও ২০২০ প্যারালিম্পিক্সে জোড়া রূপো জেতায় খুশি দেশবাসী।


Share this article
click me!