দরকার হবে না ভিডিও এডিটরের! এআই দিয়ে ভিডিও বানিয়ে উপার্জন করতে পারেন লক্ষ টাকা

ভিডিয়ো বানাতে অনেকেই দ্বারস্থ হয়েছেন কৃত্রিম বুদ্ধিমত্তার। বিভিন্ন ব্লগার ও ইউটিউবাররা ভিডিয়ো বানিয়ে আপলোড করেন সোশ্যাল মিডিয়ায়। তবে চারিদিকে যখন ভিডিয়োর এত রমরমা, সেখানে নতুনত্বের চাহিদা বেড়েছে।

Parna Sengupta | Published : Jan 2, 2024 4:23 PM IST

কৃত্রিম বুদ্ধিমত্তা নিয়ে এখন চারিদিকে জোর চর্চা। অনেক কিছুই এখন এআই বা আর্টিফিশিয়াল ইনটেলিজেন্সের মাধ্যমে করা যাচ্ছে। বর্তমানে ভিডিও বানানো অন্যতম জনপ্রিয় ট্রেন্ড। তা সে রিলসের মতো স্বল্প দৈর্ঘ্যের ভিডিও হোক বা অন্য কিছু। আর এই ভিডিও বানানোতেও ব্যবহার করা হচ্ছে কৃত্রিম বুদ্ধিমত্তা বা এআই। আপনি ভাবছেন কীভাবে তা সম্ভব? তাহলে জেনে নিন এই প্রতিবেদনে।

নতুনত্ব ভিডিয়ো বানাতে অনেকেই দ্বারস্থ হয়েছেন কৃত্রিম বুদ্ধিমত্তার। বিভিন্ন ব্লগার ও ইউটিউবাররা ভিডিয়ো বানিয়ে আপলোড করেন সোশ্যাল মিডিয়ায়। তবে চারিদিকে যখন ভিডিয়োর এত রমরমা, সেখানে নতুনত্বের চাহিদা বেড়েছে। যে ভিডিয়োয় নতুন কিছু রয়েছে, তার ভিউও আকাশছোঁয়া। আর সেখানেই কাজ করছে কৃত্রিম বুদ্ধিমত্তা। এআই পরিচালিত বিভিন্ন অ্যাপ্লিকেশনকে কাজে লাগিয়ে অ্যানিমেশন ভিডিয়োও তৈরি করা যাচ্ছে। তা করেই প্রচুর টাকা রোজগার করছেন অনেকে।

কীভাব তৈরি করা হচ্ছে এই ভিডিও

Virbo নামের একটি সাইটে কৃত্রিম বুদ্ধিমত্তা ভিডিয়ো তৈরি করে দেয়। সেখানে গিয়ে যেমন বিভিন্ন চরিত্র বেছে নেওয়া যায়। লেখার মাধ্যমে নির্দেশ নিয়ে ভিডিয়ো তৈরি কর হয় সেখানে। তাই মনের পছন্দের ভিডিয়ো পেতে ঠিক মতো কম্যান্ড দেওয়া আবশ্যক। আপনি যদি কম্যান্ডের বিষয়ে না জানেন তাতেও অসুবিধা নেই। কী ধরনের কম্যান্ড দিতে হবে, তা চ্যাট জিটিপি থেকেই জেনে নিতে পারবেন আপনি।

এখন অ্যানিমেশন নির্ভর ভিডিয়োও চাহিদাও বেড়েছে। তবে এই ভিডিয়ো বানাতে ভিডিয়ো এডিটরের পিছনে খরচ করার দরকার নেই। এ ভাবে কৃত্রিম বুদ্ধিমত্তার সহায়তায় নতুন ধরনের ভিডিয়ো বানিয়ে তা আপলোড করছেন সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে। তা করেই রোজগার হতে পারে টাকা। কৃত্রিম বুদ্ধিমত্তার সাহায্য নিয়ে রোজগারের নতুন উপায়ও খুঁজে পেতে পারেন আপনি। কৃত্রিম বুদ্ধিমত্তার সৌজন্যে তা সহজেই হয়ে যাচ্ছে। তা করে অনেক ইউটিউবারই নিজেদের কনটেন্টে নতুনত্ব আনার চেষ্টা করছেন।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!