Valentine's Day উপলক্ষে প্রিয়জনকে দিন Apple-এর উপহার, আইফোন আনতে চলেছে দারুন ফিচার

এই নতুন ফিচারটি আইফোনকে পেমেন্ট টার্মিনালে পরিণত করার মাধ্যমে ব্যবসায় সহজতর করে। সংস্থা, বলেছে যে ব্যবহারকারীরা তাদের ব্যবসার জন্য আইফোন ব্যবহার করে Apple পে, কন্ট্যাক্টলেস ক্রেডিট এবং ডেবিট কার্ড এবং অন্যান্য ডিজিটাল ওয়ালেট ব্যবহার করে তাদের ডিভাইসে কোনও অতিরিক্ত হার্ডওয়্যার ছাড়াই একটি সাধারণ ট্যাপ করতে পারবেন। 
 

Web Desk - ANB | Published : Feb 9, 2022 1:10 PM IST

এখন আইফোন ব্যবহারকারীদের জন্য আসতে চলেছে দারুন ফিচার। Valentine's Day উপলক্ষে প্রিয়জনকে দিন Apple-এর দারুন উপহার। এখন আইফোন ব্যবহারকারীদের পেমেন্ট করা আরও সহজ হয়ে যাবে। Apple iPhoneর জন্য ট্যাপ-টু-পে ফিচার ঘোষণা করেছে। এই নতুন ফিচারটি আইফোনকে পেমেন্ট টার্মিনালে পরিণত করার মাধ্যমে ব্যবসায় সহজতর করে। সংস্থা, বলেছে যে ব্যবহারকারীরা তাদের ব্যবসার জন্য আইফোন ব্যবহার করে Apple পে, কন্ট্যাক্টলেস ক্রেডিট এবং ডেবিট কার্ড এবং অন্যান্য ডিজিটাল ওয়ালেট ব্যবহার করে তাদের ডিভাইসে কোনও অতিরিক্ত হার্ডওয়্যার ছাড়াই একটি সাধারণ ট্যাপ করতে পারবেন। 
অ্যাপলের Tap-to-Pay ফিচার আইফোন এক্সএস এবং পরবর্তী মডেলগুলিতে পাওয়া যাবে। এটি পেমেন্ট প্ল্যাটফর্ম এবং অ্যাপ ডেভেলপারদের জন্য তাদের iOS অ্যাপে একীভূত করতে এবং তাদের গ্রাহকদের কাছে পেমেন্টের বিকল্প হিসেবে অফার করার জন্য উপলব্ধ হবে। সংস্থা জানিয়েছে যে, স্ট্রাইপ হবে প্রথম পেমেন্ট প্ল্যাটফর্ম যা তার গ্রাহকদের iPhone ট্যাপ-টু-পে ফিচার অফার করবে। এটি Shopify পয়েন্ট অফ সেল অ্যাপে আসবে। সংস্থাটি বলেছে যে এই ফিচারটি এই বছরের শেষের দিকে মার্কিন যুক্তরাষ্ট্রে Xtra পেমেন্ট প্ল্যাটফর্ম, অ্যাপ এবং Apple স্টোরগুলিতে উপলব্ধ হবে।
এছাড়াও, কোম্পানি বলেছে যে iPhone ট্যাপ-টু-পে আমেরিকান এক্সপ্রেস, ডিসকভার, মাস্টারকার্ড এবং ভিসা সহ পেমেন্ট নেটওয়ার্ক থেকে যোগাযোগহীন ক্রেডিট এবং ডেবিট কার্ড পেমেন্টের সাথে কাজ করবে।
Apple-এর ট্যাপ-টু-পে ফিচার কীভাবে কাজ করে
Apple-এর নতুন চালু করা ট্যাপ-টু-পে ফিচার অর্থ প্রদান সক্ষম করতে NFC প্রযুক্তি ব্যবহার করে। সংস্থাটি বলেছে যে একবার ট্যাপ-টু-পে ফিচারটি iPhone উপলব্ধ হলে, ব্যবসায়ীরা সমর্থনকারী iOS App-এর মাধ্যমে তাদের গ্রাহকদের যোগাযোগহীন অর্থ প্রদান করতে সক্ষম হবে। চেকআউটের সময়, বণিক গ্রাহককে তাদের আইফোন বা Apple ওয়াচ Apple পে, তাদের কন্ট্যাক্টলেস ক্রেডিট বা ডেবিট কার্ড বা বণিকের iPhoneর কাছে থাকা অন্য কোনও ডিজিটাল ওয়ালেট ব্যবহার করে অর্থপ্রদান করতে বলবেন, তারপরে অর্থ প্রদান নিরাপদে সম্পন্ন হবে। .
নিরাপত্তার দিক থেকে ফিচারটি কতটা ভালো হবে
গোপনীয়তার ফ্রন্টে, Apple বলেছে যে iPhone-এ ট্যাপ-টু-পে দিয়ে, গ্রাহকদের পেমেন্ট ডেটা একই প্রযুক্তি ব্যবহার করে সুরক্ষিত করা হয় যা Apple Pay সুরক্ষিত করতে ব্যবহার করে। এছাড়াও, কোম্পানি কি কেনা হচ্ছে বা কারা কিনছে তা জানবে না। Apple বলেছে যে এটি মার্কিন যুক্তরাষ্ট্রে ব্যবসায়ীদের জন্য ট্যাপ-টু-পে ফিচার চালু করছে। বিশ্বের অন্যান্য অংশে কবে আসবে সে সম্পর্কে আপাতত কোনও তথ্য নেই।

Share this article
click me!