ইনস্টাগ্রাম ভারতে লঞ্চ করতে চলেছে টেক এ ব্রেক ফিচার, জেনে নিন কীভাবে কাজ করবে এটি

মেটা (Meta) -মালিকানাধীন কোম্পানি সিকিউর ইন্টারনেট ডে ২০২২ (Safer internet day 2022) এর আগে ভারতে "Take a Break" ফিচারটি লঞ্চ করেছে৷ এই ফিচারটি (Instagram Feature) ভারত-সহ সমস্ত দেশে শুরু হয়েছে। নাম অনুসারে, Take a Break ফিচারটি ব্যবহারকারীদের ইনস্টাগ্রাম (Instagram) থেকে বিরতি নিতে বলবে এবং পরামর্শ দেবে যে তারা অ্যাপ থেকে আরও বিরতি নেওয়ার জন্য রিমাইন্ডার সেট করুন। 

deblina dey | Published : Feb 8, 2022 5:49 AM IST / Updated: Feb 08 2022, 11:33 AM IST

ইনস্টাগ্রাম (Instagram) তার প্ল্যাটফর্মকে বাচ্চাদের জন্য একটি নিরাপদ জায়গা করে তুলতে চাইছে। মেটা (Meta) -মালিকানাধীন কোম্পানি সিকিউর ইন্টারনেট ডে ২০২২ (Safer internet day 2022) এর আগে ভারতে "Take a Break" ফিচারটি লঞ্চ করেছে৷ এই ফিচারটি (Instagram Feature) ভারত-সহ সমস্ত দেশে শুরু হয়েছে। নাম অনুসারে, Take a Break ফিচারটি ব্যবহারকারীদের ইনস্টাগ্রাম (Instagram) থেকে বিরতি নিতে বলবে এবং পরামর্শ দেবে যে তারা অ্যাপ থেকে আরও বিরতি নেওয়ার জন্য রিমাইন্ডার সেট করুন। নতুন ফিচার সম্পর্কে কথা বলতে গিয়ে, ইনস্টাগ্রামের পাবলিক পলিসি ম্যানেজার নাতাশা জগ বলেছেন, 'তরুণদের মানসিক সুস্থতা আমাদের জন্য গুরুত্বপূর্ণ এবং এই বিষয় আমরা নিশ্চিত করার দিকে মনোনিবেশ করছি। এই কারণেই গ্রাহকের ইনস্টাগ্রামে ব্যয় করা সময় পরিমিত হলে যুব সমাজ নতুন ব্যক্তিদের সম্পর্কে আরও শিখতে পারে। আপনানা যখন এই ফিচারটির ব্যবহার করবেন তখন এর সম্পর্কে আরও ভাল বিষয়গুলি অনুভব করতে পারবেন।'

নাতাশা জগ বলেন, “এর মাধ্যমে তরুণ গ্রাহক এবং অভিভাবকদের মধ্যে সম্পর্ক আরও উন্নত করতে ইনস্টাগ্রাম 'Take a Break' ফিচারটি লঞ্চ করার উদ্যোগ নিয়েছে। আমাদের লক্ষ্য হল ইনস্টাগ্রামে একটি নিরাপদ এবং সহায়ক পরিবেশ তৈরির দিকে আমাদের কাজ চালিয়ে যাওয়া, যাতে তরুণ সমাজ তাদের আগ্রহগুলি আবিষ্কার করতে এবং সম্প্রদায়গুলিকে আবিষ্কার করতে এটি ব্যবহার করতে পারে।"

Take a Break ফিচার কীভাবে কাজ করবে?

প্রতিবার ব্যবহারকারীরা অ্যাপটিতে অনেক সময় ব্যয় করলে Take a Break ফিচার পপ আপ হবে। ব্যবহারকারীদের Instagram থেকে বিরতি নিতে বলা হবে এবং ভবিষ্যতে আরও বিরতি নিতে রিমাইন্ডার সেট করার পরামর্শ দেওয়া হবে। তাদের নিষিদ্ধ এবং পুনরায় সেট করতে সহায়তা করার জন্য বিশেষজ্ঞদের কাছ থেকে টিপসও দেখানো হবে। যুবকরা এই ফিচারটি সম্পর্কে সচেতন কিনা তা নির্ধারণ করতে, তাদের ব্যবহারকারীদের এটির জন্য রিমাইন্ডার সক্ষম করার পরামর্শ দেওয়ার বিজ্ঞপ্তিগুলি দেখানো হবে৷

ভারতে, 'ব্রেক জারুরি হ্যায়' নামে একটি যুব কেন্দ্রীভূত সম্প্রদায়, 'We the young' (@wetheyoungindia) এর সঙ্গে একটি প্রচারণার মাধ্যমে Take a Break প্রচার করা হবে। ক্যাম্পেইনটি এক মাস ধরে চলবে এবং তরুণরা এই ফিচারটি ব্যবহার করতে পারে এমন পরিস্থিতি তুলে ধরবে৷ 'We the young' স্রষ্টা, মানসিক স্বাস্থ্য বিশেষজ্ঞ এবং অন্যান্য স্টেকহোল্ডারদের সঙ্গে বহু-ভাষা বিষয়বস্তু তৈরি করতে কাজ করবে যা প্ল্যাটফর্মে ব্যয় করা সময় সম্পর্কে সচেতন সিদ্ধান্ত নেওয়ার প্রয়োজনীয়তার উপর জোর দেয় এবং ব্যবহারকারীদের 'একটি বিরতি নেওয়ার' উপায়ে আপনাকে অবহিত করবে। তাদের সোশ্যাল মিডিয়া রুটিনে ফিচারটি অন্তর্ভুক্ত করতে।

Read more Articles on
Share this article
click me!