অ্যাপেল একসঙ্গে লঞ্চ করল ৩ টি প্রোডাক্ট, জেনে নিন সেগুলির ফিচার ও দাম

এই প্রোডাক্টটির লঞ্চের অপেক্ষায় ছিল। তাদের লঞ্চের মাধ্যমে মানুষের অপেক্ষার প্রহর এখন শেষ। এখন মানুষ জানতে চেষ্টা করছে এই তিনটি প্রোডাক্টের মধ্যে বিশেষ কী আছে। আসুন, জেনে নেওয়া যাক এই তিনটি প্রোডাক্টে আপনি কী পাবেন।
 

Web Desk - ANB | Published : Mar 9, 2022 9:21 AM IST

Apple মঙ্গলবার শেষ বেলায় ভার্চুয়াল ইভেন্টে iPhone SE, iPad এবং Mac Studio লঞ্চ করেছে। বহুদিন ধরেই গ্রাহকরা এই প্রোডাক্টটির লঞ্চের অপেক্ষায় ছিল। তাদের লঞ্চের মাধ্যমে মানুষের অপেক্ষার প্রহর এখন শেষ। এখন মানুষ জানতে চেষ্টা করছে এই তিনটি প্রোডাক্টের মধ্যে বিশেষ কী আছে। আসুন, জেনে নেওয়া যাক এই তিনটি প্রোডাক্টে আপনি কী পাবেন।
iPhone SE এর বৈশিষ্ট্য
অনেকদিন ধরেই Apple-এর এই ফোন লঞ্চ নিয়ে আলোচনা চলছিল। ফোনটি এখন লঞ্চ করা হয়েছে এবং ১৮ মার্চ থেকে ভারতে বিক্রির জন্য উপলব্ধ হবে। এর বৈশিষ্ট্য সম্পর্কে কথা বললে, এটি A15 বায়োনিক, 6-কোর CPU, 4 কোর GPU, 16 কোর নিউরাল ইঞ্জিন সহ আসে। এতে আপনি পাবেন 4.7 "রেটিনা ডিসপ্লে, ওয়াটার রেজিস্ট্যান্স। ফোনে লাইভ টেক্সট একটি বিশেষ ফিচার। ফোনে সিরামিক শিল্ড দেওয়া হয়েছে। 5G কানেক্টিভিটি সহ এই ফোনে একটি 12-মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা রয়েছে। দাম সম্পর্কে কথা বলতে গেলে, এই ফোনে আপনি পাবেন ৪২৯ ডলার অর্থাৎ ৩২ হাজার টাকা পর্যন্ত।
iPad Air-এর বৈশিষ্ট্য
Apple এই ইভেন্টে নতুন iPad Air ও লঞ্চ করেছে। এতে আপনি অনেক আশ্চর্যজনক বৈশিষ্ট্য পাবেন। iPad Air 5G তে একটি 12-মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড ফ্রন্ট ক্যামেরা থাকবে। এতে M1 চিপসেট দেওয়া হয়েছে, যা একটি 8-কোর CPU। এছাড়াও এতে একটি 16-কোর নিউরাল ইঞ্জিন দেওয়া হয়েছে। iPad এয়ারে সেকেন্ড জেনারেশনের Apple পেন্সিলের জন্যও সমর্থন রয়েছে। এটি ম্যাজিক কীবোর্ড সমর্থন করবে। কোম্পানি দাবি করেছে যে নতুন iPad Air ১০০ শতাংশ পুনর্ব্যবহৃত অ্যালুমিনিয়াম দিয়ে তৈরি। এর দুটি ভেরিয়েন্ট লঞ্চ করা হয়েছে। প্রথমটি 64 GB, দ্বিতীয়টি 256 GB। স্পেস গ্রে ছাড়াও এটি নতুন গোলাপী, নীল সহ ৫ টি নতুন রঙে লঞ্চ করা হয়েছে। আপনি এখন এটি প্রি-অর্ডার করতে পারেন। এটি ১৮ মার্চ থেকে বাজারে আসবে। এর দাম প্রায় ৪৬ হাজার টাকা থেকে শুরু করে ৫৪,৯৯০ টাকা।
Mac Studio-তে বিশেষ কী আছে

Apple ইভেন্টে Mac Studio ডেস্কটপ ঘোষণা করা হয়েছিল। এটি M1 Max এবং M1 আল্ট্রা চিপসেট বিকল্পের সাথে বাজারে আনা হয়েছে। এটি একটি উচ্চ কর্মক্ষমতা ডেস্কটপ. এটি একটি একক অ্যালুমিনিয়াম বডি দিয়ে তৈরি। থার্মালগুলি পরিচালনা করার জন্য একটি ডাবল সাইড ব্লোয়ার দেওয়া হয়েছে। এতে, আপনি 4টি থান্ডারবোল্ট পোর্ট, পিছনে দুটি USB-A পোর্ট এবং পিছনে 2টি USB-C পোর্ট পাবেন। এই ডেস্কটপে একটি 10G ইথারনেট পোর্ট, একটি HDMI পোর্ট এবং একটি অডিও জ্যাক রয়েছে৷ Mac Studio ওয়াইফাই 6 এবং ব্লুটুথ 5.0 সহ আসবে। Mac Studioটি 32GB RAM দিয়ে সজ্জিত এবং একটি 512GB SSD দিয়ে শুরু হয়। M1 Ultra SoC-তে 20 CPU কোর এবং 64 GPU কোর থাকবে এবং এটি 128GB পর্যন্ত ইউনিফাইড RAM এবং 8TB SSD স্টোরেজ সমর্থন করতে পারে। এটি বিশেষভাবে শিল্পী, সঙ্গীতজ্ঞ, ডিজাইনার, 3D শিল্পী এবং বিজ্ঞানীদের জন্য ডিজাইন করা হয়েছে। দামের কথা বললে, এর M1 চিপসেট ভেরিয়েন্টের দাম $1599 অর্থাৎ প্রায় 1,21,524 টাকা।
 

আরও পড়ুন- হোলি স্পেশাল অফার, পুরনো ফোনের বিনিময়ে নিয়ে যান রেডিমি-এর নতুন লঞ্চ ফোন

আরও পড়ুন- ১০৮ মেগাপিক্সেল ব্যাটারি-সহ আরও উন্নত মানের ফিচার, পোকো আনতে চলেছে সাধ্যের

আরও পড়ুন- জলের দরে আইফোন, ১৫ হাজারেরই হবে অ্যাপেল ব্যবহারের স্বপ্নপূরণ

Share this article
click me!