ইলন মাস্কের তুঘলকি শাসন, সপ্তাহে ৭ দিন ১২ ঘন্টা করে কাজ করুন, নইলে কাজ হারাবেন

মাস্ক এখন স্পষ্টভাবে তার কর্মীদের জন্য একটি গুরুতর সময়সীমা নির্ধারণ করেছে এবং যদি তারা এটি পূরণ করতে ব্যর্থ হয় তবে তারা তাদের চাকরি হারাতে পারে।

 

Web Desk - ANB | Published : Nov 3, 2022 9:37 AM IST / Updated: Nov 03 2022, 03:10 PM IST

টুইটার কি এলন মাস্কের অধীনে তার আকর্ষণ হারাবে! এটি এমন একটি প্রশ্ন যার উত্তর সময়ের সঙ্গে সঙ্গে পাওয়া যায়। তবে, ইলন মাস্ক টুইটারে কিছু বড় পরিবর্তন করতে চান এবং তিনি চান যে সেগুলো দ্রুত বাস্তবায়ন করা হোক। অতএব, মাস্ক এখন স্পষ্টভাবে তার কর্মীদের জন্য একটি গুরুতর সময়সীমা নির্ধারণ করেছে এবং যদি তারা এটি পূরণ করতে ব্যর্থ হয় তবে তারা তাদের চাকরি হারাতে পারে।

সিএনবিসির একটি প্রতিবেদনে বলা হয়েছে যে, টুইটারে পরিচালকদের ইলন মাস্কের কঠোর সময়সীমা পূরণের আগে অতিরিক্ত ঘন্টা কাজ করার পরামর্শ দেওয়া হয়েছে। রিপোর্টে বলা হয়েছে "টুইটারে ম্যানেজাররা কিছু কর্মচারীকে নির্দেশ দিয়েছেন সপ্তাহে সাত দিন, ১২-ঘন্টা শিফটে কাজ করার জন্য"। নভেম্বরের শুরুতে কাজটি শেষ হওয়াকে টুইটারে তার ক্যারিয়ারের জন্য একটি মেক-অর-ব্রেক ব্যাপার হিসাবে দেখা হয়," তিনি বলেছিলেন। ইলন মাস্ক কর্মীদের আদেশ মেনে চলতে বাধ্য করতে অভ্যন্তরীণভাবে ৫০ শতাংশ ছাঁটাইয়ের হুমকি দিচ্ছেন বলে জানা গিয়েছে।

টুইটার কর্মীদের বরখাস্ত করার হুঁশিয়ারি দিয়েছেন মাস্ক

প্রতিবেদনে আরও বলা হয়েছে যে কর্মীদের 'ওভারটাইম বেতন বা কম সময়, বা কাজের নিরাপত্তা নিয়ে কোনও আলোচনা ছাড়াই অতিরিক্ত ঘন্টা কাজ করতে বলা হয়।' আইটি টিম-কে প্রয়োজনীয়তা পূরণের জন্য নভেম্বরের প্রথম দিকের সময়সীমা দেওয়া হয়েছে, এতে ব্যর্থ হলে তারা তাদের চাকরি হারাতে পারে।

আরও পড়ুন- টুইটার বোর্ডের সব পরিচালককে সরিয়ে সর্বেসর্বা ইলন মাস্ক, জেনে নিন কী পরিকল্পনা

আরও পড়ুন- Starlink satellite: রাতের আকাশে রহস্যে মোড়া আলোর সারি, তদন্ত শুরু হতেই প্রকাশ্যে এল ইলন মাস্কের নাম

আরও পড়ুন- Elon Musk: 'পৃথিবীর সিংহাসনে বসে মঙ্গলের স্বপ্ন', 'টাইম'এর বিচারে বছরের সেরা ব্যক্তি এলন মাস্ক

মাস্ক টুইটারকে সংস্কার করার, বাকস্বাধীনতার প্রচার এবং এটিকে সবার কাছে আরও অ্যাক্সেসযোগ্য করার পরিকল্পনা করেছেন। মাস্ক টুইটার ব্লু সাবস্ক্রিপশনের খরচ বাড়ানোর ধারণাও তুলে ধরেন এবং ব্লুটিকের জন্য একটি সংশোধিত যাচাইকরণ প্রক্রিয়া চালু করতে চান, যাতে সদস্যদের একটি মূল্য দিতে হবে। মাস্ক পরিবর্তন সম্ভব করার জন্য টুইটারে শীর্ষ ব্যবস্থাপনাকেও বরখাস্ত করেছেন। প্রাক্তন সিইও পরাগ আগরওয়ালকে ম্যানেজমেন্ট টিম এবং ইঞ্জিনিয়ারিং টিম-সহ বরখাস্ত করা হয়েছে।

Read more Articles on
Share this article
click me!