বিশ্ব প্রযুক্তির এক অভূতপূর্ব মিলন মেলা, ২৯ নভেম্বর শুরু হচ্ছে নয়াদিল্লিতে, রেজিস্ট্রেশনের পদ্ধতি জানুন

এই সম্মেলনের থিম-এর ফোকাসে রয়েছে টেকনোলজি পলিসি এবং সাইবার রেজিলিয়েন্স, ডিজিটাল হেলথ, ডিজিটাল ইনফাস্ট্রাকচার, সেমি কনডাক্টরস, ভারতের জি২০ প্রেসিডেন্সি এবং আরও অনেককিছু।

 

Web Desk - ANB | Published : Nov 3, 2022 8:31 AM IST / Updated: Nov 03 2022, 02:28 PM IST

গ্লোবাল টেকনোলজি সামিট (জিটিএস) কারনেগি ইন্ডিয়ার বার্ষিক ফ্ল্যাগশিপ সম্মেলন, এবার সপ্তম বর্ষে পা দিয়েছে। এই সম্মেলনের সহযোগী উদ্যোক্তা ভারতীয় বিদেশ মন্ত্রক। এছাড়াও এই সম্মেলনকে সমর্থন দিয়েছে কর্ণাটক সরকার এবং ভারতের শীর্ষস্থানীয় প্রযুক্তি সংস্থাগুলি।

জিটিএস-এর সাম্প্রতিকতম অধ্যায় যার শীর্ষনাম জিওপলিটিক্স অফ টেকনোলজি শুরু হচ্ছে ২৯ নভেম্বর এবং তা চলবে ১ ডিসেম্বর পর্যন্ত।

এই সম্মেলনের থিম-এর ফোকাসে রয়েছে টেকনোলজি পলিসি এবং সাইবার রেজিলিয়েন্স, ডিজিটাল হেলথ, ডিজিটাল ইনফাস্ট্রাকচার, সেমি কনডাক্টরস, ভারতের জি২০ প্রেসিডেন্সি এবং আরও অনেককিছু।

পাবলিক সেশনে যেমন থাকছে ভারত এবং বিদেশ থেকে আমন্ত্রিত প্রভাবশালী মন্ত্রীদের বক্তৃতা, তেমনি থাকছে প্যানেলস, কিনোট অ্যাডড্রেস, সরকারের প্রতিনিধিদের সঙ্গে আলাপচারিতা থেকে শিল্প, অ্যাকাডেমিকস এবং নগর সমাজজীবনের প্রতিনিধিদের সঙ্গে সাক্ষাৎ-এর সুযোগ।

এই সম্মেলনের বক্তাদের তালিকাটা ক্রমশই দীর্ঘ থেকে দীর্ঘতর হচ্ছে। এই বক্তাদের মধ্যে উল্লেখযোগ্য হল অমিতাভ কান্ত- ভারতের জি ২০ শেরপা, অজয় কুমার সুদ- মুখ্য বিজ্ঞান বিষয়ক উপদেষ্টা, ভারত সরকার, সানায়ে তাকাইচি- ইকোনমিক সিকিউরিটি মিনিস্টার, জাপান, আর এস শর্মা- সিইও, ন্যাশনাল হেলথ অথরিটি, নিভরুতি রাই-ইন্ডিয়া হেড, ইনটেল কর্পোরেশন, মার্কাস বার্তলে জনস- মাইক্রোসফট এশিয়া রিজিওনাল ডিরেক্টর- গভর্মেন্ট অ্যাফেয়ার্স এবং পাবলিক পলিসি, মেলিন্ডা ক্লেবাগ-প্রাইভেসি পলিসি ডিরেক্টর, মেটা, শন বালাসচকে- কো-ফাইন্ডার এবং ইউনিসেফ কো-অর্ডিনেটর, ডিজিটাল হেলথ সেন্টার অফ এক্সেলেন্স, আমানদীপ সিং গিল- চিফ এনভয়-টেকনোলজি, ইউনাইটেড নেশনস।

গ্লোবাল টেকনোলজি সম্মেলন হল এমন একটা সুযোগ যেখানে বিশ্বের তাবড় তাবড় সব ইন্ডাস্ট্রি এক্সপার্টস থেকে শুরু করে বিজনেস লিডারস, পলিসি মেকারস এবং অ্যাকাডেমিয়ানসদের কাছ থেকে সরাসরি জ্ঞান আরোহণের সুযোগ রয়েছে। এই সম্মেলনে ভার্চুয়ালি যোগ দেওয়ার জন্য রেজিস্ট্রেশন এখনও চালু রয়েছে। রেজিস্ট্রেশনের জন্য এখানে ক্লিক করুন এবং আপনার অংশগ্রহণকে নিশ্চিত করুন। 

 

 

কারনেজিয়ে ইন্ডিয়া হল নয়াদিল্লিতে অবস্থিত একটি থিঙ্ক ট্যাঙ্ক মার্কা সংস্থা। এটি বিশ্বের একটি বিশাল নেটওয়ার্কের অংশ বিশেষ। যার সদস্য হিসাবে রয়েছেন ১৫০ জনের বেশি দিকপাল ব্যক্তিত্ব। এঁরা ছড়িয়ে রয়েছেন বেজিং থেকে শুরু করে বেইরুট, ব্রাসেলস এবং ওয়াশিংটনে। এর মূল কেন্দ্রীভূত লক্ষ হল প্রযুক্তি এবং সমাজ, আর্থ রাজনৈতিক পরিস্থিতির পর্যালোচনা এবং সিকিউরিটি স্টাডিজ।

কীভাবে করবেন রেজিস্ট্রেশন- How To Register- ক্লিক করুন এখানে-  GTS2022.COM 
আরও পড়ুন- 
পরাগ আগরওয়ালের জায়গায় কি নতুন ভারতীয় টুইটারের সিইও ? শ্রীরাম কৃষ্ণানের টুইট ঘিরে জল্পনা বাড়ছে 
নাথিং ইয়ার স্টিক এবং নাথিং ইয়ার ওয়ান, দুটোর মধ্যে পার্থক্য কি এবং নতুনত্ব কি আছে জেনে নেওয়া যাক 
জেনেটিকালি মডিফায়েড শষ্য- পরীক্ষানিরীক্ষায় আরও পথ এগোল ভারত 

Share this article
click me!