শিশুদের ওপর যৌনতা এবং নগ্নতা প্রদর্শনে ভরে গেছে ভারতীয়দের টুইটার অ্যাকাউন্ট, বন্ধ করা হল ৭ লক্ষ অ্যাকাউন্ট

মাইক্রোব্লগিং সাইটটি অধিগ্রহণের পর থেকে টুইটারকে আরও উন্নততর করার উদ্দেশ্যে ক্রমাগত চেষ্টা চালিয়ে যাচ্ছেন ধনকুবের এলন মাস্ক। অশ্লীল প্রদর্শনীর বিরুদ্ধে আরও কঠিন পদক্ষেপ নিল টুইটার।

Web Desk - ANB | Published : Apr 2, 2023 4:05 AM IST

ভারত থেকে ব্যবহৃত প্রায় ৭ লক্ষ অ্যাকাউন্ট বন্ধ করল এলন মাস্কের সংস্থা টুইটার। এই অ্যাকাউন্টগুলির বিরুদ্ধে অভিযোগ উঠেছে যে, এগুলি থেকে শিশুদের উপর যৌন অত্যাচার এবং অযথা নগ্নতা প্রদর্শনে উৎসাহ দেওয়া হচ্ছিল। প্রায় ৬ লক্ষ ৮২ হাজার ৪২০টি অ্যাকাউন্ট বন্ধ করা হয়েছে বলে জানা গেছে।

মাইক্রোব্লগিং সাইটটি অধিগ্রহণের পর থেকে টুইটারকে আরও উন্নততর করার উদ্দেশ্যে ক্রমাগত চেষ্টা চালিয়ে যাচ্ছেন ধনকুবের এলন মাস্ক। সংস্থার ব্যয়ভার কমাতে কর্মীছাঁটাই থেকে শুরু করে ব্লু-টিক ব্যবহারে অর্থ আদায়ের পথেও হেঁটেছেন তিনি। তবে তাতেও সংস্থার আয় কমানো ঠেকানো যায়নি বলে দাবি। এ বার, অযথা অশ্লীল প্রদর্শনীর বিরুদ্ধে আরও কঠিন পদক্ষেপ নিল টুইটার।

সংস্থার একটি মাসিক রিপোর্টে দাবি, ২৬ জানুয়ারি থেকে ২৫ ফেব্রুয়ারির মধ্যে ভারতের ৬৮২,৪২০টি অ্যাকাউন্টে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। টুইটারের আরও দাবি, ওই অ্যাকাউন্টগুলিতে শিশুদের উপর যৌন নির্যাতনের উৎসাহপ্রদানকারী কনটেন্ট পাওয়া গিয়েছে। রয়েছে নগ্নতার প্রদর্শনীও। এ ছাড়া, হিংসাত্মক কার্যকলাপে উৎসাহ দেওয়ার অভিযোগ ১,৫৪৮টি অ্যাকাউন্টের বিরুদ্ধেও ওই একই রকম কড়া পদক্ষেপ করেছে টুইটার।

আরও পড়ুন-
শক্তিগড় ল্যাংচা হাবের সামনে শুটআউট, দুর্গাপুরের কয়লা ব্যবসায়ীকে লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি
Viral Video: ছুরি নয়, জন্মদিনের কেক কাটা হচ্ছে বন্দুক দিয়ে! যুবকের আস্পর্ধা দেখে হতবাক দিল্লি পুলিশ
Nose Shape Personality: নাক দিয়ে যায় চেনা! কোন মানুষের চরিত্র কেমন ধরনের, তা বুঝতে পারবেন নাকের আকৃতি দেখেই

Share this article
click me!