আই ফোন ১৩ নাকি মাত্র ১১ টাকায়! ভুল বিজ্ঞাপন দিয়ে তীব্র সমালোচনার মুখে ফ্লিপকার্ট

ফ্লিপকার্ট বিগ বিলিয়ন ডেজ সেলের বিজ্ঞাপন ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছে। কারণ ফ্লিপকার্টের প্রকাশিত এই বিজ্ঞাপনে iPhone 13-এর দাম দেখানো হয়েছে মাত্র ১১ টাকা। 

Subhankar Das | Published : Sep 24, 2024 4:29 PM IST

ভারতে ই-কমার্স জায়ান্ট অ্যামাজন এবং ফ্লিপকার্টের মধ্যে প্রতিযোগিতা চরমে। উৎসব এবং বিশেষ দিনগুলিতে তারা বিশেষ বিক্রয়ের আয়োজন করে। এই সময়ে তারা বিরাট ছাড়, অফার সহ নানা রকম সুবিধা দেয়। এবার ফ্লিপকার্ট বিগ বিলিয়ন ডেজ সেল শুরু হয়েছে। এরই অংশ হিসেবে ফ্লিপকার্ট যে বিজ্ঞাপন দিয়েছে তাতে ক্রেতারা ক্ষুব্ধ। কারণ ফ্লিপকার্ট তাদের বিজ্ঞাপনে মাত্র ১১ টাকায় iPhone 13 দেওয়ার কথা বলেছে। কিন্তু এই বিজ্ঞাপনের মাধ্যমে ক্রেতাদের বিভ্রান্ত করা হচ্ছে বলে অভিযোগ উঠেছে।

ফ্লিপকার্ট বিগ বিলিয়ন ডেজ সেল উপলক্ষে সেপ্টেম্বর ২২ তারিখ রাত ১১ টায় iPhone 13 কিনলে মাত্র ১১ টাকায় ফোন পাওয়া যাবে বলে বিজ্ঞাপন দিয়েছিল। সেপ্টেম্বর ২২ তারিখ রাত ১১ টায় iPhone 13 কিনতে বিপুল সংখ্যক মানুষ ভিড় জমান। কিন্তু ক্লিক করার পর বেশিরভাগ ক্ষেত্রেই 'সোল্ড আউট' বার্তা দেখিয়ে তাদের ফিরিয়ে দেওয়া হয় বলে অভিযোগ করেছেন অনেকে।

Latest Videos

এটি ই-কমার্সের একটি মার্কেটিং কৌশল বলে ক্ষোভ প্রকাশ করেছেন অনেকে। এই ধরনের বিভ্রান্তিকর বিজ্ঞাপনের মাধ্যমে বেশি সংখ্যক মানুষ যাতে ফ্লিপকার্টের সাইট বা অ্যাপে ক্লিক করে, যাতে তারা অন্য কোনও জিনিস কিনতে উৎসাহিত হয়, সেটাই এর উদ্দেশ্য। কিন্তু ক্রেতাদের এইভাবে প্রতারণা করার জন্য ই-কমার্স সংস্থাগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন ক্রেতারা।

বিগ বিলিয়ন ডেজ সেলকে জনপ্রিয় করতে এবং বিক্রয় বাড়াতে ফ্লিপকার্টের এই ভুল বিজ্ঞাপন এখন তাদের কাছেই বুমেরাং হয়েছে। ফ্লিপকার্টের বিরুদ্ধে তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন ক্রেতারা। আপনাদের বিজ্ঞাপনই যদি মিথ্যা হয়, তাহলে আপনারা নকল পণ্য দিয়ে ক্রেতাদের প্রতারণা করবেন না, তার কি গ্যারান্টি? - এই প্রশ্ন তুলেছেন ক্রেতারা।

মিথ্যা বিজ্ঞাপনের মাধ্যমে ক্রেতাদের আকৃষ্ট করার চেষ্টা করায় ফ্লিপকার্টের বিরুদ্ধে তীব্র ক্ষোভ প্রকাশ পাচ্ছে। সোশ্যাল মিডিয়ায় অনেকেই প্রশ্ন তুলছেন, কেউ কি ১১ টাকায় iPhone 13 কিনতে পেরেছেন? এই বিজ্ঞাপন দেখে ফোন কিনতে গিয়ে বেশিরভাগ ক্রেতাই 'সোল্ড আউট' বার্তা দেখতে পাচ্ছেন। কেউই ১১ টাকায় iPhone কিনতে পারেননি বলে ক্ষোভ প্রকাশ করেছেন।
 

 

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

পুকুর ভরাট করে ফ্লাট নির্মাণ! তৃণমূলের বিরুদ্ধে গুরুতর অভিযোগ আনলেন বিজেপি নেতা | Chandannagar News
Rashifal | রাশিফল ২৫ সেপ্টেম্বর : আজ আপনার ভাগ্যে কি লেখা আছে? দেখে নিন আজকের রাশিফল
'দিদিমণির জুতো সবসময় পরিষ্কার থাকে কেন?' প্রশ্ন করেই নিজেই উত্তর দিলেন সুকান্ত | Sukanta Majumdar
পুজোর আগেই হানা খাদ্য সুরক্ষা দপ্তরের! বিপদের মুখে বহু রেস্তোরাঁ ও স্ট্রীট ফুডের দোকান! | WB News
তিহার জেল থেকে বেরলেন অনুব্রত মণ্ডল | Anubrata Mandal #shorts #anubratamandal #tiharjail