Payment X: Google payর মতই টুইটারের মাধ্যমে আর্থিক লেনদেন করা যাবে, নতুন পথ দেখাচ্ছেন মাস্ক

লিন্ডা জানিয়েছেন, পেমেন্ট এক্স আসছে। ভিডিও শেয়ার করেন টুইটারের নতুন এই বৈশিষ্ট্যের কথা ঘোষণা করেছেন ইয়াক্কারিনো।

Saborni Mitra | Published : Sep 21, 2023 10:44 AM IST / Updated: Sep 21 2023, 04:26 PM IST

সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম থেকেই এবার কথা যাবে আর্থিক লেনদেন। নতুন পথ দেখাচ্ছেন ইলন মাস্ক। তেমনই জানিয়েছেন টুইটার বর্তমানে যা এক্স নাম পরিচিত তারই সিইও লিন্ডা ইয়াক্কারিনো। তিনি জানিয়েছেন, খুব তাড়াতড়ি টুইটার ব্যবহার করে অর্থ প্রদান করতে সক্ষম হবে গ্রাহকরা। এই বিষয়ে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্সে তিনি একটি ভিডিও শেয়ার করেছে।

লিন্ডা জানিয়েছেন, পেমেন্ট এক্স আসছে। ভিডিও শেয়ার করেন টুইটারের নতুন এই বৈশিষ্ট্যের কথা ঘোষণা করেছেন ইয়াক্কারিনো। তিনি লিখেছেন, 'আসছে কিসের ইঙ্গিত, কে আছে?' মাত্র দুই মিনিটের ভিডিও শেয়ার করে ব্যবহারকারী জানিয়েছেন,এবার থেকে টুইটারের গ্রাহকরা এক্স এর মাধ্যমেই পেমেন্ট করতে পারবেন। এখানেই শেষ নয়, টুইটারের মাধ্যমে আগামী দিনে ভিডিও কল করা যাবে বলেও জানিয়েছেন। টুইটারে আরও কিছু পরিবর্তন খুব দ্রুত হবে বলেও ইঙ্গিত দিয়েছেন সিইও।

 

 

সম্প্রতি একটি প্রতিবেদনে জানান হয়েছে টুইটার বা এক্স হ্যান্ডেল ব্যবহার করার জন্য গ্রাহকদের থেকে টাকা নেওয়ার কথা চিন্তাভাবনা করছেন ইলন মাস্ক। তিনি ইঙ্গিত দিয়েছেন। তিনি বলেছেন অ্যাপটি ব্যবহার করার জন্য ব্যবহারকারীকে কিছু টাকা মাসিক ফি হিসেবে দিতে হবে। ইসরায়েলের প্রধানমন্ত্রী জেঞ্জামিন নেতানিয়াহুর সঙ্গে কথাবার্তার সময় মাস্ক এই কথা বলেছিলেন।

গত বছর ৪৪ বিলিয়ন মার্কিন ডলারের বিনিয়ম টুইটার কেনার পর থেকে মাস্ক এই প্ল্যাটফর্মে অনেক পরিবর্তন করেছেন। প্ল্যাটফপ্নটি কেনার সঙ্গে মাস্ক তৎকালীন সিইও পরাগ আগরওয়ালকে বরখাস্ত করেন। সোশ্যাল মিডিয়া সাইটের নিয়ন্ত্রণ নিজের হাতে নেন। তিনি পূর্বের নিষিদ্ধ অ্যাকাউন্টগুলিকে আবার নতুন করে চালু করার অনুমতি দেন। তার এই পদক্ষেপের মাধ্যমেই প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অ্যাকাউন্ট আবারও চালু হয়। ব্লু টিক যাচাইয়ের সিস্টেমেও পরিবর্তন করছেন। এই সিস্টেম একট অর্থের বিনিময় পাওয়া যাচ্ছে। তবে এক্স  হ্যান্ডের হ্যাক হওয়ার ঘটনাও ঘটছে। পাশাপাশি মাঝে মাঝেই পরিষেবা বিঘ্ন ঘটছে। অভিযোগ করেছেন গ্রাহকরা। 

 

 

Share this article
click me!