১০৮ এমপি ক্যামেরা ও ফাস্ট চার্জিং-সহ লঞ্চ হল Huawei Nova 9 SE স্মার্টফোন, জেনে নিন ফুল ফিচার

স্মার্টফোনটি আজ থেকে ১৮ মার্চ পর্যন্ত প্রি-অর্ডারের জন্য উপলব্ধ। এটি প্রি-অর্ডার সময়কালে MYR 379 ভারতীয় মুদ্রায় যা প্রায় ৬,৯০০ টাকা। এই মূল্যের Huawei ফ্রিলেস নেকব্যান্ড স্টাইলের ইয়ারফোনগুলির সাথে বিনামূল্যে দেওয়া হচ্ছে। হুয়াওয়ে স্মার্টফোনটি তিনটি রঙের বিকল্পে অফার করছে - ক্রিস্টাল ব্লু, মিডনাইট ব্ল্যাক এবং পার্ল হোয়াইট।
 

Web Desk - ANB | Published : Mar 12, 2022 9:02 AM IST

চায়না স্মার্টফোন কোম্পানি Huawei তাদের মধ্য-রেঞ্জের স্মার্টফোন Huawei Nova 9 SE লঞ্চ করেছে । বর্তমানে ফোনটি আপাতত মালয়েশিয়ায় লঞ্চ করা হয়েছে। নতুন স্মার্টফোনটি Qualcomm Snapdragon 680 SoC দিয়ে সজ্জিত এবং 8GB RAM এবং 128GB অনবোর্ড স্টোরেজ সহ আসে। Huawei Nova 9 SE-তে একটি 6.78-ইঞ্চি ফুল-এইচডি + এলসিডি ডিসপ্লে রয়েছে। নতুন হুয়াওয়ে ফোনটিতে একটি কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে, যার বিশেষত্ব হল এটি 108 এমপির প্রাথমিক সেন্সর সহ আসে। Huawei Nova 9 SE EMUI 12-এর বাইরে কাজ করে। চাইনিজ টেক জায়ান্টের নতুন স্মার্টফোনটিতে 66W সুপারচার্জ ফাস্ট চার্জিং সাপোর্ট সহ 4,000mAh ব্যাটারি রয়েছে। Huawei Nova 9 SE-এর একমাত্র 8GB RAM + 128GB স্টোরেজ ভেরিয়েন্টের দাম MYR 1,099 ভারতীয় মুদ্রায় যা প্রায় ২০ হাজার টাকা।

স্মার্টফোনটি আজ থেকে ১৮ মার্চ পর্যন্ত প্রি-অর্ডারের জন্য উপলব্ধ। এটি প্রি-অর্ডার সময়কালে MYR 379 ভারতীয় মুদ্রায় যা প্রায় ৬,৯০০ টাকা। এই মূল্যের Huawei ফ্রিলেস নেকব্যান্ড স্টাইলের ইয়ারফোনগুলির সাথে বিনামূল্যে দেওয়া হচ্ছে। হুয়াওয়ে স্মার্টফোনটি তিনটি রঙের বিকল্পে অফার করছে - ক্রিস্টাল ব্লু, মিডনাইট ব্ল্যাক এবং পার্ল হোয়াইট।
নতুন Huawei Nova 9 SE এছাড়াও চীনে Huawei এর অনলাইন খুচরা বিক্রেতা Vmall-এ তালিকাভুক্ত করা হয়েছে। স্মার্টফোনটি চীনে দুটি স্টোরেজ ভেরিয়েন্টে দেওয়া হবে - 128GB এবং 256GB স্টোরেজ, স্ট্যান্ডার্ড হিসাবে 8GB RAM সহ। তবে Vmall এখনও স্মার্টফোনটির দাম জানায়নি। চিনের গ্রাহকরা স্মার্টফোনটি CNY 9.90 ভারতীয় মুদ্রায় যা প্রায় ১২০ টাকা এর জন্য প্রি-অর্ডার করতে পারেন।
Huawei Nova 9 SE স্পেসিফিকেশন, বৈশিষ্ট্য
ডুয়াল-সিম (ন্যানো) Huawei Nova 9 SE আউট-অফ-দ্য-বক্স EMUI 12 এ কাজ করে। এটিতে একটি 6.78-ইঞ্চি ফুল-এইচডি+ (1,080×2,388 পিক্সেল) Huawei FullView TFT LCD ডিসপ্লে 90Hz পর্যন্ত রিফ্রেশ রেট, 270Hz টাচ স্যাম্পলিং রেট এবং 16.7 মিলিয়ন রঙের বৈশিষ্ট্য রয়েছে। হুডের নিচে, এটিতে Adreno 610 GPU, 8GB RAM এবং 128GB অনবোর্ড স্টোরেজের সাথে একটি Snapdragon 680 SoC রয়েছে।
অপটিক্সের জন্য, Huawei Nova 9 SE তে f/1.9 অ্যাপারচার সহ 108-মেগাপিক্সেল প্রাথমিক সেন্সর সহ একটি কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। অন্যান্য সেন্সরগুলির মধ্যে রয়েছে f/2.2 অ্যাপারচার সহ একটি 8-মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড-এঙ্গেল সেন্সর, f/2.4 অ্যাপারচার সহ একটি 2-মেগাপিক্সেল গভীরতা সেন্সর এবং f/2.4 অ্যাপারচার সহ একটি 2-মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। সামনে, সেলফি এবং ভিডিও কলের জন্য f/2.2 অ্যাপারচার সহ একটি 16-মেগাপিক্সেল সেন্সর রয়েছে। ফোনে সামনে এবং পিছনে ডুয়াল ভিউ ভিডিও শুটিং ক্ষমতা সহ ব্লগিং করার জন্য একটি মোড রয়েছে।
Huawei Nova 9 SE-তে কানেক্টিভিটি বিকল্পগুলির মধ্যে রয়েছে 4G LTE, 802.11a/b/g/n/ac ডুয়াল-ব্যান্ড ওয়াই-ফাই, ব্লুটুথ v5, USB টাইপ সি এবং NFC সহ। অনবোর্ড সেন্সরগুলির মধ্যে রয়েছে সাইড-মাউন্ট করা ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার, গ্র্যাভিটি সেন্সর, কম্পাস, অ্যাম্বিয়েন্ট লাইট সেন্সর, GPS, AGPS, GLONASS, Beidou, Galileo এবং QZSS। এটি 66W হুয়াওয়ে সুপারচার্জ দ্রুত চার্জিং সমর্থন সহ একটি 4,000mAh ব্যাটারি প্যাক করে। ফোনটির মাত্রা হল 164.64×75.55×7.94mm এবং ওজন 191 গ্রাম।

আরও পড়ুন- হোলি স্পেশাল অফার, পুরনো ফোনের বিনিময়ে নিয়ে যান রেডিমি-এর নতুন লঞ্চ ফোন

আরও পড়ুন- ১০৮ মেগাপিক্সেল ব্যাটারি-সহ আরও উন্নত মানের ফিচার, পোকো আনতে চলেছে সাধ্যের

আরও পড়ুন- জলের দরে আইফোন, ১৫ হাজারেরই হবে অ্যাপেল ব্যবহারের স্বপ্নপূরণ

Share this article
click me!