পুজোর আগেই আই ফোন কিনবেন? অবিশ্বাস্য কম দামে আসছে iPhone 13, অ্যামাজনের বিশেষ অফার

এবার অবিশ্বাস্য কম দামে আই ফোন। আসন্ন অ্যামাজন গ্রেট ইন্ডিয়ান ফেস্টিভ্যালে ( Amazon Great Indian Festival) আইফোন ১৩ (iPhone 13) পাওয়া যাবে মাত্র ৩৯,৯৯৯ টাকায়। 

Subhankar Das | Published : Sep 18, 2024 10:35 AM IST

আসন্ন অ্যামাজন গ্রেট ইন্ডিয়ান ফেস্টিভ্যালে ( Amazon Great Indian Festival) আইফোন ১৩ (iPhone 13) পাওয়া যাবে মাত্র ৩৯,৯৯৯ টাকায়। আগামী ২৭শে সেপ্টেম্বর থেকে শুরু হবে এই অফারটি। ৪০,০০০ টাকার নিচে নতুন আইফোন যারা কিনতে চাইছেন, তাদের জন্য দুর্দান্ত একটি সুযোগ।

আইফোন ১৬ সিরিজের আগমনের সঙ্গে সঙ্গেই অ্যাপল আনুষ্ঠানিকভাবে আইফোন ১৩ এবং আইফোন ১৫ প্রো সিরিজ বন্ধ করে দিয়েছে। কিন্তু তাতে চিন্তার কিছুই নেই। অ্যাপল শুধু তাদের অফিসিয়াল প্ল্যাটফর্মগুলিতে এগুলি বিক্রি করবে না। তাছাড়া বাকি সব জায়গাতেই পাওয়া যাবে। বর্তমানে, বিভিন্ন অনলাইন এবং অফলাইন পোর্টালে আইফোন ১৩-এর দাম প্রায় ৪৭,৯০০ টাকা।

Latest Videos

গত ২০২১ সালে যখন ফোনটির আত্মপ্রকাশ ঘটে, তখন এটি অনেক দিক থেকেই একটি ব্যতিক্রমী স্মার্টফোন ছিল এবগ্ন এখনও তাই।  ছোট নচ, নতুন সিপিইউ, দীর্ঘ ব্যাটারি লাইফ এবং অনুভূমিকভাবে টুইন ক্যামেরা সহ অনেক নতুন বৈশিষ্ট্য রয়েছে এই ফোনটিতে।

এতে একটি চমৎকার ৬.১-ইঞ্চি OLED স্ক্রিন রয়েছে, যার গুণমান iPhone 14-এর সঙ্গে তুলনীয় এবং এতে IP68 রেটিং রয়েছে যা এটিকে ধুলো এবং জল থেকে সুরক্ষিত রাখে। এটি সিনেমেটিক মোড সহ আসা প্রথম iPhone, ওয়্যারলেস চার্জিং সমর্থন করে এবং এতে একটি প্রাইমারি ১২ MP ক্যামেরা রয়েছে যা Dolby Vision ফর্ম্যাটে ৬০ ফ্রেম প্রতি সেকেন্ডে 4K ভিডিও রেকর্ড করতে পারে।

প্রকৃতপক্ষে, iPhone 14-এ যে A15 চিপ ব্যবহার করা হয়েছে তা iPhone 13-তেও রয়েছে। এটি ছিল ১২৮ জিবি স্টোরেজ সহ বেসিক মডেলের প্রথম iPhone। সুতরাং, আপনি যদি iPhone 13 কেনার কথা ভাবছেন, তাহলে এন্ট্রি-লেভেল মডেলটি বেশিরভাগ ব্যবহারকারীর জন্য যথেষ্ট হওয়া উচিত।

iPhone 13-এর জন্য কমপক্ষে আরও দুটি প্রধান OS আপডেট (iOS 19 এবং iOS 20) প্রকাশিত হওয়া উচিত, যা আসন্ন iOS 18 ভার্সনের জন্যও যোগ্য। তবে iPhone 14 এবং 15-এর মতো এতে Apple Intelligence নেই। iPhone 13 তিন বছরের পুরনো হলেও, এটি এখনও একটি শক্তিশালী ডিভাইস, বিশেষ করে যারা ৪০,০০০ টাকার নিচে iPhone চান তাদের জন্য। আপনার যদি এখনও iPhone 11 বা তার আগের কোনও মডেল থাকে, তাহলে এটি একটি দুর্দান্ত আপগ্রেড বা দুর্দান্ত প্রথম iPhone হতে পারে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

Rashifal | রাশিফল ১৮ সেপ্টেম্বর : আজ আপনার কপালে কি আছে? দেখুন কি বলছে আজকের রাশিফল
এখনই কর্মবিরতি উঠছে না! কেন? জানিয়ে দিলেন জুনিয়র ডাক্তাররা | RG Kar Protest | Junior Doctors |
'বাধ্য হয়েছেন মুখ্যমন্ত্রী, মুখের কথায় নয়, আগে করে দেখান' সাফ কথা জুনিয়র ডাক্তারদের | RG Kar Protest
'একটা বেয়াদব' শুভেন্দুর নিশানায় কলকাতার নয়া পুলিশ কমিশনার | Suvendu Adhikari | CP Kolkata |
বিয়ে পাগলা বর! ২ বউ থাকতে তৃতীয় বিয়ে! ফুলশয্যার রাতে ধরা পড়ল বৌ সমেত বর | Maynaguri News Today