iPhone 15 Pro Max পাকিস্তানে যে দামে বিক্রি হচ্ছে, তা জানলে অবাক হবেন আপনিও

আজ আমরা আপনাকে বলতে যাচ্ছি ভারতের প্রতিবেশী দেশ পাকিস্তানে প্রো ম্যাক্স অর্থাৎ iPhone 15 সিরিজের টপ মডেলের দাম কত?

 

deblina dey | Published : Sep 24, 2023 11:15 AM IST

২২ সেপ্টেম্বর থেকে ভারতে iPhone15 সিরিজের বিক্রি শুরু হয়েছে। বিক্রির প্রথম দিনেই দিল্লি এবং মুম্বাইয়ের অ্যাপল স্টোরের বাইরে হাজার হাজার মানুষ জড়ো হয়েছিল। ভারতে iPhone 15 সিরিজের দাম ৭৯,০০০ টাকা থেকে শুরু হয় এবং ১,৯৯,৯০০ টাকা পর্যন্ত যায়৷ আইফোন 15 সিরিজের দাম দুবাই এবং হংকংয়ের তুলনায় ভারতে বেশি। এখান থেকে আপনি নতুন সিরিজে ৫০,০০০ টাকা পর্যন্ত সঞ্চয় করতে পারবেন। আচ্ছা, আজ আমরা আপনাকে বলতে যাচ্ছি ভারতের প্রতিবেশী দেশ পাকিস্তানে প্রো ম্যাক্স অর্থাৎ iPhone 15 সিরিজের টপ মডেলের দাম কত?

 পাকিস্তানে iPhone 15 Pro Max এর দাম

পাকিস্তানে iPhone 15 Pro Max এর দাম এত বেশি যে সেখানে বসবাসকারী খুব কম লোকই এটি কিনতে পারে। আসলে, পাকিস্তানে Apple-এর 15 Pro Max-এর দাম ৭.৫ লক্ষ টাকা। যেখানে আপনি স্টোরেজ ভেরিয়েন্ট বাড়ালে এর দাম ৮ থেকে ৯ লক্ষ টাকা পর্যন্ত যায়। এক ব্যবহারকারী টুইটারে এই তথ্য শেয়ার করেছেন। এছাড়া অনেক মিডিয়া রিপোর্টেও এই দামের কথা বলা হয়েছে। পাকিস্তানে যে দামে নতুন সিরিজ পাওয়া যাচ্ছে, আপনি সহজেই ভারতে একটি Hyundai Exter কিনতে পারবেন। এক্সটারের দাম শুরু হয় ৬ লাখ টাকা থেকে।

iPhone 15 সিরিজের দাম বৃদ্ধির কারণ পাকিস্তান সরকার কর্তৃক আরোপিত PTA কর। আমদানি শুল্ক এবং ট্যাক্সের কারণে, পাকিস্তানে নতুন সিরিজের দাম 9 লাখ রুপি পৌঁছেছে। বর্ধিত দামের কারণে, লোকেরা সোশ্যাল মিডিয়ায় মেমগুলি ভাগ করছে। একজন ব্যবহারকারী লিখেছেন- ভারত থেকে iPhone 15 Pro Max কিনুন এবং পাকিস্তানে বিক্রি করুন। একইভাবে, একজন ব্যবহারকারী লিখেছেন যে পাকিস্তানের লোকেরা তাদের কিডনি বিক্রি করেও একটি নতুন মডেল কিনতে পারবে না।

Share this article
click me!