জলের দরে অভিনব প্রযুক্তির ফোন, লাভা পালস-এ থাকছে হার্ট রেট এবং রক্তচাপ মাপার সুবিধা

  • ফিচার ফোন 'লাভা পালস' লঞ্চ করতে চলেছে লাভা
  • এই ফোন হার্ট রেট এবং রক্তচাপ পরিমাপ করতে সক্ষম
  • ফোনে রয়েছে আরও নতুন নতুন ফিচার
  • একে বারে জলের দরে এমন ফিচার ফোন আনল লাভা
     

deblina dey | Published : Aug 22, 2020 6:13 AM IST

একটি নতুন ফিচার ফোন 'লাভা পালস' লঞ্চ করতে চলেছে লাভা। এই ফোনের বিশেষত্ব হ'ল এটি কয়েক সেকেন্ডের মধ্যে হার্ট রেট এবং রক্তচাপ পরিমাপ করতে পারে। এই ফোনে রয়েছে আরও নতুন নতুন ফিচার। যার মধ্যে এই দুই হার্ট রেট এবং রক্তচাপ সংবেদক ফিচার অন্যতম। লাভা পালস এই রকম ফোনে সর্বপ্রথম এই বৈশিষ্ট্যটি নিয়ে আসে। লাভা পালসের দাম মাত্র ১৫৯৯ টাকা এবং এটি একমাত্র গোল্ডেন রোজ রঙের বিকল্পে পাওয়া যাবে এই ফোন। ফোনটি সারা দেশে অ্যামাজন, ফ্লিপকার্ট এবং অফ লাইন স্টোরেও পাওয়া যায়।

মানি কন্ট্রোল-এ প্রকাশিত সংবাদ অনুসারে, লাভা সংস্থাটি দাবি করেছে যে লাভা পালস সেন্সর হার্টের হার এবং রক্তচাপকে সঠিকভাবে পরিমাপ করতে সক্ষম। লাভা এই ফিচারের জন্য ফোনে হার্ট রেড এবং ব্লাড প্রেসার সেন্সর দেওয়া হয়েছে। ব্যবহারকারীকে ফোনের পিছনে আঙুল রাখতে হবে তারপরেই হার্টের হার এবং রক্তচাপ স্ক্রিনে দেখা যাবে। এই ডেটাগুলি সংরক্ষণ করা যায় এবং পরে চিকিৎসকের সঙ্গে পরামর্শের জন্যও দেখাতে পারবেন।

লাভা ইন্টারন্যাশনালের কর্ণধার তেজিন্দর সিংহ বলেছিলেন যে প্রতি বছর হাজার হাজার মানুষ হৃদরোগের কারণে মারা যায়। যেখানে প্রাথমিক সনাক্তকরণ এগুলির অনেকের জীবন বাঁচাতে পারে। লাভা পালস এমন একটি সমাধান যা প্রাথমিক পর্যায়ে এই সংক্রান্ত বিষয়ে তদারকি করতে পারে। একটি ভারতীয় ব্র্যান্ড হিসাবে এটি আমাদের গ্রাহকদের এমন একটি সুবিধা দেবে যার জন্য খুব বেশি অর্থ ব্যয় করার দরকার নেই।

লাভা পালস ফোন বৈশিষ্ট্য -


লাভা পালসে রয়েছে ২.৪ ইঞ্চ ডিসপ্লে। ফোনটি ডুয়াল সিম সমর্থন করে। ফোনের স্টোরেজটি মাইক্রো এসডি কার্ড থেকে ৩২ জিবি পর্যন্ত বাড়ানো যেতে পারে। এই বৈশিষ্ট্যযুক্ত ফোনে, ১০০ টি এসএমএস এবং ৫০০ টি পর্যন্ত ফোন নম্বর সংরক্ষণ করা যায়। ফোনের বডি কার্বনেট দিয়ে তৈরি। এই ফোনটি ইংরেজি, হিন্দি, তামিল, কন্নড়, গুজরাটি, পাঞ্জাবী সহ সাতটি ভাষা সমর্থন করে।

এই হ্যান্ডসেটটিতে পাওয়ারব্যাকআপের জন্য ১৮০০ এমএএইচ ব্যাটারি রয়েছে যা সুপার ব্যাটারি মোডের সঙ্গে পাওয়া যায়। এত কিছুর পরেও লাভা পালসে নম্বর ট্র্যাকার, কন্টাক্ট সেভার, ফটো আইকন, ওয়্যারলেস এফএম রেকর্ডিং এবং ডুয়াল সিম সমর্থন সরবরাহ করা হয়েছে। ফোনটিতে অটো কল রেকর্ডিংয়ের বৈশিষ্ট্য রয়েছে।

Share this article
click me!