দশ হাজারেরও কম দামে মিলবে স্মার্ট ফোন, দেখে নিন দাম, ফিচার্স ও অন্যান্য গুরুত্বপূর্ণ তথ্য

দূরন্ত ফিচার্সের সঙ্গে অসাধারণ লুক থেকে একের পর এক চমক থাকছে এই স্মার্টফোনে। জেনে নেওয়া যাক ফোনগুলির দাম, ও স্পেসিফিকেশন সংক্রান্ত অন্যান্য তথ্য।

Ishanee Dhar | Published : Oct 19, 2023 6:53 AM IST

এবার মধ্যবিত্তের হাতের নাগালে স্মার্টফোন। মাত্র ১০ হাজার টাকায় মিলবে স্মার্টফোন। দামে কম হলেও মানে কিন্তু ভালো ভালো ফোনকে টক্কর দিতে পারবে এই ৪ স্মার্টফোন। দূরন্ত ফিচার্সের সঙ্গে অসাধারণ লুক থেকে একের পর এক চমক থাকছে এই স্মার্টফোনে। জেনে নেওয়া যাক ফোনগুলির দাম, ও স্পেসিফিকেশন সংক্রান্ত অন্যান্য তথ্য।

কোন কোন ফোন মিলবে দশ হাজারের দামে?

ভারতের মতো একাধিক দেশে আত্মপ্রকাশ করেছে এই সেগমেন্টের মোবাইল। এর মধ্যে যদিও প্রিমিয়াম সেগমেন্টের মোবাইল রয়েছে একটু বেশি দামে। অন্যদিকে মিড-রেঞ্জ মোবাইলের দাম তার থেকে কিছুটা কম। তবে বাজেট সেগমেন্ট মোবাইলও রয়েছে এই সেগমেন্টে। এর মধ্যে নাম রয়েছে, রেডমি, পোকো, স্যামসাং, ভিভো, অপ্পো, মটোরোলার মতো কোম্পানিগুলোর। প্রথমেই তালিকায় জায়গা করে নিয়েছে, POCO C51। কম দামে দূর্দান্ত ফিচার্সের তালিকায় সবচেয়ে উপরে রয়েছে এই ফোন। ৬.৫২ ইঞ্চির বকর এইচডি প্লাস ডিসপ্লে প্যানেল-সহ এই ফোনে থাকছে মিডিয়াটেক হেলিও জি-৩৬ প্রসেসর। এছাড়া ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজও পাবেন এই ফোনে। আর এই এত কিছু পেয়ে যাবেন মাত্র ৭,৯৯৯ টাকা।

এছাড়া তালিকায় দ্বিতীয় নম্বরে থাকছে Redmi A1+। ৬.৫২ ইঞ্চির ডিসপ্লে, রিফ্রেশ টাচ স্যাম্পলিং রেট ১২০ হার্জ-এর সঙ্গে থাকছে মিডিয়াটেক হেলিও এ-২২ প্রসেসর। এছাড়া থাকছে ৩ জিবি র‍্যাম ও ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ। এই ফোনের দাম ৮,৪৪৯ টাকা।

বাজেট ফ্রেন্ডলি ফোনের তালিকায় তিন নম্বরে থাকছে Realme C33। ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে ছাড়াও এই ফোনে থাকছে ইউনিসক টি-৬১২ প্রসেসর। স্টোরেজের দিক থেকেও এই ফোনে থাকছে ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ। দাম রয়েছে দশ হাজার টাকারও কম।

Moto G31-ফোনের চাহিদাও রয়েছে তুঙ্গে। ৬.৪ ইঞ্চি ফুল এইচডি প্লাস ওলেড ডিসপ্লের সঙ্গে রয়েছে মিডিয়াটেকের একটি ভালো প্রসেসর। ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ মিলবে এই মোবাইলে। তবে দামের দিক থেকে এটিও দশ হাজারের নীচেই।

Share this article
click me!