Modile Deta: বিশ্বকাপ ক্রিকেটের ম্যাচ দেখতে গিয়ে মোবাইল ডেটা শেষ? ননস্টপ ইন্টারনেট ব্যবহারের ৩টি টিপস

ফোন বা ট্যাবে খেলা দেখায় অনেক সময়ই বাধা হয়ে দাঁড়ায় ইন্টারনেট। ম্যাচের উত্তেজনা যখন তুঙ্গে তখনই ইন্টারনেট শেষ পর্যায়ে। বারবার বাফারিং শুরু হয়ে।

 

Saborni Mitra | Published : Oct 12, 2023 11:38 AM IST

বিশ্বকাপ ক্রিকেটের উত্তেজনা ক্রমশই বাড়ছে। আধুনিক ব্যস্ত দিনে অনেকেই মোবাইল বা ট্যাবে খেলা দেখেন। টেলিভিশন প্রায় বাতিলের খাতায় পড়ে গেছে। কিন্তু ফোন বা ট্যাবে খেলা দেখায় অনেক সময়ই বাধা হয়ে দাঁড়ায় ইন্টারনেট। ম্যাচের উত্তেজনা যখন তুঙ্গে তখনই ইন্টারনেট শেষ পর্যায়ে। বারবার বাফারিং শুরু হয়ে। কিন্তু তাতে খেলা দেখায় বিভ্রাট হয়। তাই রইল টিপস ননস্টপ ইন্টারনেট ব্যবহারের।

বর্তমানে ডিজনি প্লাস হটস্টারের ক্রিকেট বিশ্বকাপ দেখা যাচ্ছে।

১. অটো আপডেট অ্যাপস বন্ধ

অটো আপডেট অ্যাপস অপশনটি বন্ধ করুন। এতে অনেক ডেটা শেভ হবে। তার জন্য প্রথমে গুগল প্লে স্টোরে যেতে হবে। সেখানে গিয়ে আটোমেটিক আপডেট অপশনটি বন্ধ করে দিতে হবে। এতে আপনার ফোনের কোনও অ্যাপই আপডেট হতে পারবে না যতক্ষণ আপনি এটি চাইবেন।

২. ফোনের জন্য ডেটা লিমিট

আপনি যদি আপনার ফোনে ক্রিকেট খেলা দেখেন, তাহলে যে কোনও অ্যাপ ছাড়াও আপনি অ্যান্ড্রয়েড ফোনের জন্য সীমা সেট করতে পারেন। এর জন্য প্রথমে আপনাকে অ্যান্ড্রয়েড ফোনের সেটিংসে যেতে হবে। তারপর কানেকশনের ক্লিক করতে হবে। তারপর deta usage অপশানটি ক্লিক করুন। এর পরে মোবাইল deta usage এর যান ও তারপরে উপরের ডানদিকে দেওয়া আইকনে ক্লিক করুন। এর set deta warring চালু করুন। তারপরে deta warring এর যান। আপনার পছন্দ অনুযায়ী ডেটা লিমিট সেট করুন। আপনি যতটা লিমিট সেট করবেন, সেটি শেষ হয়ে যাওয়ার পরে আপনার কাছে নোটিফিকেশন আসবে। আর নিজে থেকেই নেট কাজ করা বন্ধ হয়ে যাবে।

৩. ডেটা সেভার মোড

ডেটা সেভার মোড চালু করে ইন্টারনেট ব্যবহারের সময় বাড়াতে পারেন। এর জন্য অ্যান্ড্রয়েড ফোনের সেটিংসে যেতে হবে। তারপর আপনাকে Connection এ যেতে হবে । তারপর deta usage এ ট্যাপ করতে হবে। তারপর Deta Saver এ ক্লিক করতে হবে। এরপর এটি চালু করুন। এতে আপনার ফোনের কোনও অ্যাপ ব্যাকগ্রাউন্ডে ডেটা ব্যবহার করবে আর কোনটি করবে না।

 

Share this article
click me!