Moto G51-১০ ডিসেম্বর ভারতে লঞ্চ করছে ৫ জি স্মার্টফোন মোটো জি৫১,১৯,৩০০ টাকায় মিলবে মোটোরোলার নতুন মডেল

সম্প্রতি মোটোরোলার সবকটি স্মার্টফোনের মধ্যে ভারতে প্রথম লঞ্চ করেছে মোটো জি৩১ । চলতি মাসেই নাকি স্ন্যাপড্রাগন ৮৮৮ প্লাস পাওয়ার্ড মোটো জি২০০ লঞ্চ করতে পারে ভারতে। 

Kasturi Kundu | Published : Dec 7, 2021 11:27 AM IST

বছর শেষে টেক দুনিয়ায়(Tech Industry) একের পর এক সুখবর। ২৯ নভেম্বর মোটোরোলা সংস্থার(Motorola) তরফে লঞ্চ করা হয়েছে মোটো জি৩১ । ৬ ডিসেম্বর জনপ্রিয় ই-কমার্স সাইট ফ্লিপকার্টে পাওয়া যাচ্ছে মোটোরোলা কোম্পানির এই নতুন স্মার্টফোনটি। চলতি মাসেও এই কোম্পানির তরফে লঞ্চ করা হবে আরেকটি স্মার্টফোন(Smartphone)। আগামী ১০ ডিসেম্বর ভারতে আত্মপ্রকাশ করতে চলেছে মোটো জি ৫১(MotoG51 to Launch in India On 10th Dec)। উল্লেখ্য, ৫ জি কানেকশন(5G smartphone) নিয়ে ভারতের মাটিতে পা রাখছে(Launch In India) মোটোরোলা সংস্থার আসন্ন স্মার্টফোন মোটো জি৫১(MotoG51)। লেনেভো অধিনস্থ কোম্পানি মোটোরোলার তরফে ট্যুইট করে জানানো হয়েছে খবরটি। অনলাইন শপিং সাইট ফ্লিপকার্টেও(flipkart) পাওয়া যাবে এই নতুন স্মার্টফোন। গত মাসে ইউরোপের কয়েকটি জায়গায় মোটো জি২০০ ও অন্যান্য কয়েকটি স্মার্টফোনের সঙ্গে লঞ্চ করেছে ৫ জি মোটো জি৫১(MotoG51) । মোটোরোলা কোম্পানির সবকটি স্মার্টফোনের মধ্যে ভারতে প্রথম লঞ্চ করেছে মোটো জি৩১ । টেক দুনিয়ার গুঞ্জন, চলতি মাসেই নাকি স্ন্যাপড্রাগন ৮৮৮ প্লাস পাওয়ার্ড মোটো জি২০০ লঞ্চ করতে পারে ভারতে। 

মোটো জি৫১ স্মার্টফোনের পোস্টারের ছবি থেকে অনুমান করা হচ্ছে  দুটো কালার অপশনে মিলবে এই ফোন। নীল আর গোল্ডেন রঙে উপলোব্ধ হবে মোটোরোলা কোম্পানির আসন্ন ৫ জি স্মার্টফোন মোটো জি ৫১ । আসুন জেনে নেওয়া যাক এই ফোনে ঠিক কী ধরনের ফিচার্স থাকবে। মোটো জি ৫১ ৫ জি স্মার্টফোনে থাকছে কোয়ালকম স্ন্যাপড্রাগন  480+ SoC । এটি মূলত মূল স্ন্যাপড্রাগন 480 এর একটি ওভারক্লকড সংস্করণ যা বেশ কয়েকটি 5G স্মার্টফোনে থেকে থাকে। রাগড, নোকিয়া XR20-র মতো স্মার্টফোনে স্ন্যাপড্রাগন 480 থেকে থাকে। তবে স্ন্যাপড্রাগন 480+ একটু অন্যরকম। সব স্মার্টফোনে এর উপস্থিতি লক্ষ্য করা যায় না। ৬.৮ ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে আর রিফ্রেশ রেট ১২০ Hz-র এলসিডি ডিসপ্লের সমন্বয় দেখা যাবে মোটো জি৫১-এ। ডিসপ্লে তাথবে একটা হোল পাঞ্চ কাটআউট ও ২০:৯-র রেশিও। ক্যামেরা সিস্টেমও যথেষ্ট উন্নত। ত্রিপল রিয়াল ক্যামেরা সিস্টেমের সঙ্গে থাকবে ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা। ৮ মেদাপিক্সেলের আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল শ্যুটার এবং টেরিটরি ২ মেগাপিক্সল ম্যাক্রো ক্যামেরা। ভালো কোয়ালিটির সেলফির জন্য হোল-পাঞ্চ কাটআউটের মধ্যে রয়েছে ১৬ মেগাপিক্সল ক্যামেরা। ব্যাটারি প্রসঙ্গে জেনে রাখুন,মোটো জি ৫১ স্মার্টফোনে থাকবে ৫ হাজার mAh-র ব্যাটারি সিস্টেম। এই ব্যাটারি সিস্টেম ফোনের ১০ ওয়াট পর্যন্ত চার্জিংকে সার্পোট করবে।
 আরও পড়ুন-Moto G31 Sale-ভারতে শুরু হল মোটো জি ৩১-র প্রথম দিনের সেল,১২,৯৯৯ টাকা থেকে শুরু এই ফোনের দাম

আরও পড়ুন-মোটোরোলার নতুন মডেল মোটো জি৩১,২৯ নভেম্বর ভারতে লঞ্চ হবে জি সিরিজের নতুন মডেল

আরও পড়ুন-Moto Watch 100-মোটোরোলা নিয়ে এল OS দ্বারা চালিত স্মার্টওয়াচ Moto Watch 100,লঞ্চ হল মার্কিন যুক্তরাষ্ট্রে
মোটোরোলাকোম্পানির নতুন ৫ জি স্মার্টফোন কবে লঞ্চ করছে, তার স্পেসিফিকেশনস কী সবটাই মোটামুটি জেনে নিলেন। এবার আসা যাক লাস্ট বাট নট ইন লিস্ট বা সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়টিতে। সেটা হল কেমন হবে মোটোরোলার ৫ জি স্মার্টফোনের দাম। ভারতীয় মুদ্রার হিসাবে মোটো জি৫১ স্মার্টফোনের দাম হবে ১৯,৩০০ টাকা। ভারতে ২০ হাজারের ওপরে এই ফোনের দাম বাড়ানো হবে না বলেই খবর। উল্লেখ্য, মোটোরোলা কোম্পানির সদ্য লঞ্চ হওয়া মোটো জি৩১-র দাম ১২,৯৯৯ টাকা। সাধারণ মানুষ সাধ্যের মধ্যে স্মার্টফোনের সখ পূরণ করতে পারবে বলেই আশা রাখছে এই সংস্থা। 


  

Share this article
click me!