অবাঞ্ছিত কলের সমস্যা থেকে বাঁচতে ফোনের সেটিং-এ আনুন বদল, জেনে নিন কী করবেন

মোবাইল নম্বরের সঙ্গে গুরুত্বপূর্ণ ডকুমেন্টস থেকে ব্যাঙ্ক লিঙ্ক করা। এর কারণে কীভাবে যে প্রতারণার শীকার হতে পারেন তা বুঝে পান না অনেকেই। এই সমস্যা থেকে এবার মু্ক্তি পান নিজেই। এবার জেনে নিন কী করবেন।

Sayanita Chakraborty | Published : Jan 22, 2024 3:21 AM IST

অচেনা নম্বর থেকে ফোন আসবে সকলেই চমক পান। Spam Call দেখলে চমক পান সকলে। সকলেই ভয় পান প্রতারণার। কারণ বর্তমানে বিভিন্ন ভাবে প্রতারণার শিকার হচ্ছেন অনেকেই। সকলেই মোবাইল নম্বরের সঙ্গে গুরুত্বপূর্ণ ডকুমেন্টস থেকে ব্যাঙ্ক লিঙ্ক করা। এর কারণে কীভাবে যে প্রতারণার শীকার হতে পারেন তা বুঝে পান না অনেকেই। এই সমস্যা থেকে এবার মু্ক্তি পান নিজেই। এবার জেনে নিন কী করবেন।

স্প্যাম কল ব্লক করার উপায়-

আপনার যদি অ্যান্ড্রয়েড ফোন হয়, তাহলে প্রথমে গুগল ডায়ালারে যান। তারপর এখনা থেকে অ্যাপল খুলুন। এরপরে আপনি উপরের ডান কোণায় তিনটি বিন্দু দেখতে পাবেন, এটিতে ক্লিক করুন। এবার আপনাকে সেটিংয়ের অপশন দেখানো হবে সেখানে যেতে হবে। এরপরে আপনার সামনে অনেকগুলো অপশন চলে আসবে। যেখান থেকে সেটিংস সিলেক্ট করুন। এরপর আপনি কলার আইডি এবং স্প্যাম অপশনটি দেখতে পাবেন, এটিকে ক্লিক করুন। এতে ক্লিক করার পর আপনার সামনে দুটি অপশন আসবে। এখন আপনি কলার ও স্প্যাম আইডি ও ফিল্টার স্প্যাম কলগুলো অপশন পাবেন। এই জায়গায় উভয় অপশন দেখতে পান, তাহলে সেখান থেকেও আপনি স্প্যাম কল ব্লক করতে পারেন। এবার কিছু কিছু কোনের সেটিংস সেই অনুযায়ী আলাদা আলাদা হয়। ফলে আপনাকে সেই ভাবে স্প্যাম কল ব্লক করুতে হবে।


এবার থেকে মেনে চলুন এই বিশেষ টিপস। ফোনের সেটিংস সহজে পাল্টে নিন। এতে সমস্যা থেকে মিলবে মুক্তি। স্প্যাম কল থেকে বাঁচতে সবার আগে নিজের ফোনের সেটিং পরিবর্তন করুন। আবাঞ্ছিত কলের সমস্যা থেকে বাঁচতে ফোনের সেটিং-এ আনুন বদল। মেনে চলুন এই সকল বিশেষ টিপস। 

 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

আরও পড়ুন

Google Layoffs: চাকরি হারাতে চলেছেন হাজার হাজার কর্মী! সতর্ক করলেন গুগল-এর সিইও সুন্দরলাল পিচাই

Tata Nano: নতুন রূপে ফিরে এসেছে টাটা ন্যানো, দুর্দান্ত গাড়ি কিনতে পারবেন দারুণ সস্তায়

 

Share this article
click me!