PS5 Launch-নতুন বছরেই ৩ টি রঙে লঞ্চ হবে পিএস৫ ডুয়ালসেন্স কন্ট্রোলার, সঙ্গে দোসর পিএস৫ কনসোল কভার

পিএস৫ ডুয়ালসেন্স কন্ট্রোলার গ্যালাকটিক পার্পল, নোভা পিঙ্ক এবং স্টারলাইট ব্লু—এই তিনটি রঙে লঞ্চ করা হবে। ডুয়ালসেন্স কন্ট্রোলার ফ্রান্স, জার্মানি, ব্রিটেন, আমেরিকায়  প্লেস্টেশন ডিরেক্টের মাধ্যমে আর্লি অ্যাকসেস পাওয়া যাবে।

Kasturi Kundu | Published : Dec 15, 2021 12:11 PM IST

টেকদুনিয়ায় আসতে চলেছে সুখবর। ইন্ডাস্ট্রির অন্দর মহলে কান পাতলে শোনা যাচ্ছে, আগামী বছরের গোড়াতেই নাকি বাজারে আসতে চলেছে  পিএস৫ ডুয়ালসেন্স কন্ট্রোলার(PS5 Dualsence Controller)। সোনি(Sony) কর্তৃপক্ষ জানিয়েছে, তাঁদের পিএস৫ ডুয়ালসেন্স কন্ট্রোলার গ্যালাকটিক পার্পল(Galacotic purple), নোভা পিঙ্ক(Nova pink) এবং স্টারলাইট ব্লু(Starlight Blue)— এই তিনটি রঙে লঞ্চ করা হবে। প্লেস্টেশন ব্লগে এমনটাই জানানো হয়েছে সংস্থার তরফে। প্রসঙ্গত মে মাসে কসমিক রেড(Cosmic Red) এবং মিডনাইট ব্ল্যাক(Midnight Black) রঙে লঞ্চ হয়েছিল পিএস৫ (PS5)ডুয়ালসেন্স কন্ট্রোলার। সেই দুই রঙের তালিকায় এবার যুক্ত হচ্ছে আরও তিনটি গ্যালাক্সি ইন্সপায়ার্ড রঙ। আগামী বছর জানুয়ারিতেই গ্লোবাল মার্কেটে এই তিন রঙের পিএস৫ ডুয়ালসেন্স কন্ট্রোলার লঞ্চ হবে এবং বিক্রিও শুরু হবে। চলতি বছরের শুরুতে সোনি কর্তৃপক্ষ জানিয়েছিলেন যে, তাদের ডুয়ালসেন্স কন্ট্রোলার(Dualsence Controller) নতুন রঙে লঞ্চ হবে। তবে লঞ্চের দিন পরিবর্তন করে করা হয়েছে ২০২২ সালের জানুয়ারি। তবে নির্দিষ্ট কোনও তারিখ এখনও কোম্পানির তরফে জানানো হয়নি। গ্লোবাল মার্কেটেই লঞ্চ হবে নতুন কালার ভ্যারিয়েন্ট। সঙ্গে দোসর পিএস৫ কনসোল কভার। অর্থাৎ এর পাশাপাশি সোনির প্লেস্টেশন ৫ গেমিং কনসোলের জন্য নতুন প্লেস্টেশন ৫ কভার বা পিএস৫ কভারও আসতে চলেছে আগামী বছর। বিভিন্ন রঙের সবকটি কভার লঞ্চ হবে নতুন বছরে। উল্লেখ্য, ২০২২ সালের প্রথম ভাগে নির্দিষ্ট কিছু অঞ্চলে এই গেমিং কনসোল কভার বিক্রি করা হবে। 

সোনি কর্তৃপক্ষ এই নতুন রঙের গেমিং কন্ট্রোলার ছাড়াও পাঁচটি নতুন পিএস৫ কনসোল কভার আনতে চলেছে। এই গেমিং কনসোলেরই পাঁচটি নতুন রঙের কভার আসছে বাজারে। জানা গিয়েছে কসমিক রেড, গ্যালাকটিক পার্পল, মিডনাইট ব্ল্যাক, নোভা পিঙ্ক এবং স্টারলাইট ব্লু— এই পাঁচটি রঙে পিএস৫ গেমিং কনসোলের কভার লঞ্চ হতে চলেছে আগামী বছর। ডুয়ালসেন্স কন্ট্রোলারের সঙ্গে সামঞ্জস্য রেখেই এগুলো লঞ্চ করা হবে। তবে নির্দিষ্ট কয়েকটি দেশেই এই কনসোল কভার উপলব্ধ হবে। নতুন ডুয়ালসেন্স কন্ট্রোলারের দাম কত হতে পারে তা এখনও পর্যন্ত ঘোষণা করেনি সোনি কতৃপক্ষ। তবে একটি সোশ্যাল সাইটে অরিজিনাল সাদা এবং কালো রঙে কন্ট্রোলার দাম আনুমানিক ৫৯৯০ টাকা হতে পারে বলে উল্লেখ করা হয়েছে। আর কসমিক রেড রঙের কন্ট্রোলারের দাম ৬৩৯৯ টাকা ধার্য হয়েছে সেই ওয়েবসাইটে। যতদূর জানা যাচ্ছে, ডুয়ালসেন্স কন্ট্রোলার ফ্রান্স, জার্মানি, ব্রিটেন, আমেরিকায়  প্লেস্টেশন ডিরেক্টের মাধ্যমে আর্লি অ্যাকসেস পাওয়া যাবে।

Latest Videos

আরও পড়ুন-BGIM Restrictions-১৮ বছরের নীচে BGIM খেলায় একগুচ্ছ কড়া নিয়ম,সঙ্গে দোসর অ্যান্টি অ্যাডিকশন ফিচার্স

আরও পড়ুন-Tech News- ২৫ নভেম্বর লঞ্চ হবে বিশ্বের প্রথম 18GB RAM স্মার্টফোন, জেনে নিন বিশেষত্ব

আরও পড়ুন-ভিডিও গেমে শিশুদের আশক্তি কাটাতে কঠোর উদ্যোগ, অপ্রাপ্ত বয়স্কদের জন্য সময় বাঁধল সরকার

নির্দিষ্ট যে কয়েকটি দেশে কসমিক রেড এবং মিডনাইট ব্ল্যাক পিএস৫ কনসোল কভার বিক্রি হবে, সেগুলি হল- অস্ট্রেলিয়া, অস্ট্রিয়া, কানাডা, চিন, ফ্রান্স, জার্মানি, হংকং, ইন্দোনেশিয়া, ইতালি, জাপান, কোরিয়া, মালয়েশিয়া, নিউজিল্যান্ড, ফিলিপাইন্স, পোর্তুগাল, সিঙ্গাপুর, স্পেন, সুইৎজারল্যান্ড, তাইওয়ান, তাইল্যান্ড এবং আমেরিকা ও ব্রিটেন এবং ভিয়েতনাম। ভারতে কবে লঞ্চ হবে সে ব্যাপারে এখনও কোনও তথ্য মেলেনি। তাই মনে করা হচ্ছে ভারতীয়দের এ ব্যাপারে আরও বেশ কিছুদিন অপেক্ষা করতে হবে।

Share this article
click me!

Latest Videos

নিম্নমানের বাঁধ মেরামতে নিম্নমানের সামগ্রী! Achintyanagar-এর বাসিন্দাদের অভিযোগ সেচ দপ্তরের বিরুদ্ধে
'তৃণমূল নেতাদের উস্কানির ফলেই এই আক্রমণ' সাগর দত্তের ঘটনায় মন্তব্য শমীক ভট্টাচার্যের | Sagar Dutta
BJP LIVE: সাংবাদিক সম্মেলনে শমীক ভট্টাচার্য, কী অভিযোগ, দেখুন সরাসরি
আর একটু বাকি! ফুঁসছে নদী, রাস্তার উপর দিয়ে বইছে জল, আলিপুরদুয়ারে বন্যা পরিস্থিতি Alipurduar Flood
সে কে? যার নাম শুনতেই ক্ষমা চাইলেন মীনাক্ষী, দেখুন | Minakshi Mukherjee Speech Today | Flood