সরাসরি পাঠান ৬০ সেকেন্ডের ভিডিও, WhatsApp-এ যোগ হল নয়া ফিচার্স, জেনে নিন কীভাবে ব্যবহার করবেন

ইউজারদের সুবিধার কথা মাথায় রেখে নতুন ফিচার এনেছে হোয়াটসঅ্যাপ। জানা গিয়েছে, এখন গ্যালারির ব্যবহার ছাড়াই ৬০ সেকেন্ডের ভিডিও বার্তা পাঠাতে পারবেন।

Sayanita Chakraborty | Published : Jul 28, 2023 9:56 AM IST

হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন না এমন ব্যক্তি খুঁজে পাওয়া দায়। বিনোদনের কারণেই হোক কিংবা কোনও গুরুত্বপূর্ণ কাজ সম্পন্ন করতে সকলেই ব্যবহার করে থাকেন হোয়াটসঅ্যাপ। এবার এই হোয়াটসঅ্যাপে যোগ হল এক বিশেষ ফিচার্স। যা দেখে তাক লাগবে সকলের।

ইউজারদের সুবিধার কথা মাথায় রেখে নতুন ফিচার এনেছে হোয়াটসঅ্যাপ। এই কথা জানালেন মেটা প্রধান মার্ক জুকারবার্গ। জানা গিয়েছে, এখন গ্যালারির ব্যবহার ছাড়াই ৬০ সেকেন্ডের ভিডিও বার্তা পাঠাতে পারবেন।

বর্তমানে হোয়াটসঅ্যাপের মাধ্যমে ভিডিও কল, অডিও কল, ফাইল পাঠানোর মতো সুবিধা আছে। এবার ৬০ সেকেন্ডের ভিডিও পাঠানো যাবে। আগে ভিডিও অ্যাটাচ করে পাঠানোর সুবিধা ছিল। প্রথমে তা রেকর্ড করতে হত, তারপর তা গ্যালারি থেকে অ্যাটাচ করে পাঠাতে হত। এবার থেকে এত খাটুনির প্রয়োজন নেই। বরং, সরাসরি ভিডিও রেকর্ড করে পাঠিয়ে দিন। এবার অ্যাপের মাধ্যমে সরাসরি চলে যাবে সেই মেসেজ।

কীভাবে ব্যবহার করবেন এই ফিচার্স?

বর্তমানে হোয়াটসঅ্যাপের ডানদিকের নীচে একটি মাইকের মতো দেখতে বটন থাকে। তাতে ক্লিক করে সকলে অডিও মেসেজ পাঠিয়ে থাকি। এবার সেরকমই ভিডিও করার জন্য একটি অপশন দেখতে পাবেন। সেই অপশনে ক্লিক করে ৬০ সেকেন্ডের ভিডিও পাঠাতে পারেন।

তেমনই এখন থেকে ইউজাররা হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টে ফোন নম্বর লুকিয়ে রাখতে পারেন। খোন নম্বর লুকিয়ে রেখে শুধু আপনার নাম রাখতে পারেন প্রকাশ্যে। কিংবা উল্টোটা করার অপশন তো অনেক দিন ধরেই রয়েছে। তেমনই এবার থেকে হোয়াটসঅ্যাপের মাধ্যমে স্ক্রিন শেয়ার করার অপশনও চালু হবে। তবে, এই সকল নিত্য নতুন ফিচার্স ব্যবহারের আগে তা আগে থেকে জেনে নিন। তা না হলে পরে সমস্যায় পড়তে পারেন।

সে যাই হোক, হোয়াটসঅ্যাপ-র ভিডিও পাঠানোর এই নতুন অপশন যে সকলের জন্য উপকারী হবে তা বলার অপেক্ষা রাখে না। অনেক সময় ভিডিও প্রথমে রেকর্ড করে তা আবার আলাদা করে পাঠানো হয়ে ওঠে না। এতে সমস্যা দেখা দেয়। তেমনই অধিক সময় ব্যয় হয়। তবে, এবার থেকে আর তা হবে না। এবার থেকে ব্যবহার করুন হোয়াটসঅ্যাপের এই নয়া ফিচার্স। সরাসরি পাঠান ৬০ সেকেন্ডের ভিডিও। আর সহজ পদ্ধতি মেনে ভিডিও পাঠাতে পারেন । এতে আর কোনও ঝক্কিরও কিছু নেই। তাই উপভোগ করুন এই সুবিধার।

 

আরও পড়ুন

Diabetes: বর্ষায় ডায়াবেটিসে রোগীরা সুস্থ থাকতে মেনে চলুন এই পাঁচটি বিশেষ টিপস, জেনে নিন কী করবেন

Relationship: স্মার্টফোনের কারণে ভেঙে যেতে পারে বিয়ে, এই পাঁচটি জিনিস থেকে এখনই সাবধান হয়ে যান

শুধু মদ নয় এই খাবারগুলোও লিভারের জন্য অত্যন্ত ক্ষতিকর, জেনে নিয়ে সচেতন হোন

 

Share this article
click me!