Online Earning: বাড়ি বসেই হোয়াটসঅ্যাপের মাধ্যমেই আয় করুন, কীভাবে? জানুন

এবার আরও সহযে হোয়াটসঅ্যাপের মাধ্যমেই সম্ভব আয় করা। শুধুমাত্র হোয়াটসঅ্যাপ স্টেটাসের মাধ্যমেই রোজগার করতে পারবেন অনেকে। কীভাবে? জেনে নেওয়া যাক।

Ishanee Dhar | Published : Nov 12, 2023 11:41 AM IST

বাড়িতে বসেই বাড়তি বিনিয়োগ ছাড়াই আয় কর‍তে পারবেন বিপুল টাকা। ফেসবুক, ইনস্টাগ্রাম এবং ইউটিউব -এর মাধ্যমে অনলাইন বাড়িতে বসেই অনলাইনে রোজগারের পথে খুলে গিয়েছল সাধারণ মানুষের কাছে। এবার আরও সহযে হোয়াটসঅ্যাপের মাধ্যমেই সম্ভব আয় করা। শুধুমাত্র হোয়াটসঅ্যাপ স্টেটাসের মাধ্যমেই রোজগার করতে পারবেন অনেকে। কীভাবে? জেনে নেওয়া যাক।

হোয়াটসঅ্যাপের মাধ্যমে কীভাবে আয় করবেন?

সামাজিক মাধ্যম এখন আর শুধুমাত্র যোগাযোগের মাধ্যম হিসেবে নয়, বরং তাঁর একাধিক সুবিধার কথা ইতিমধ্যেই জানা গিয়েছে। বর্তমানে আয়ের দারুণ একটি বিকল্প হয়ে উঠেছে হোয়াটসঅ্যাপ। সম্প্রতি এই নতুন ফিচার যোগ হওয়ায় আরও কয়েকগুণ বেড়েছে এই অ্যাপের জনপ্রিয়তা। খুব সহজেই রোজগারের মাধ্যম হিসেবে ব্যবহার করা যাবে এই মাধ্যমকে। জেনে নেওয়া যাক উপায়।

অ্যাফিলেট মার্কেটিং

এই উপায় বিভিন্নন সংস্থার পণ্য বিক্রি করতে পারবেন আপনি। যার বদলে সেই সংস্থা আপনাকে কমিশন দেবে। এর জন্য একটি নির্দিষ্ট পণ্যের লিঙ্ক, ছবি সমেত হোয়াটসঅ্যাপ স্টেটাসে দিতে পারেন। আপনার স্টেটাস দেখে যদি গ্রাহক পায় তবে আপনি কমিশন পাবেন।

PPD নেটওয়ার্ক

PPD কথার অর্থ হল পে পার ডাউনলোড। আপনার আপলোড করা ফাইল যদি গ্রাহক ডাউনলোড করে তবে আপনি কমিশন পাবেন। বহু PPD ওয়েবসাইট রয়েছে যেখান থেকে এই ফাইল নিতে পারেন। সাইন আপ প্রক্রিয়াও বেশ সহজ।

প্রমোটিং অ্যাপ

বিভিন্ন অ্যাপ হোয়াটসঅ্যাপ চ্যানেল বা স্টেটাসের মাধ্যমে প্রচার করতে পারেন। আপনি যত বিশ্বাসযোগ্য অ্যাপ শেয়ার করবেন ততই আয়ের সম্ভাবনা বাড়ববে।

Share this article
click me!