পাতলা, কর্মদক্ষ এবং স্টাইলিশ, OPPO Pad Air-এর জন্মই হয়েছে সেরা হতে

OPPO Pad Air-এ যে জিনিসটা সবচেয়ে আপনার মন কাড়বে তা হল এর স্টাইলিশ গ্রে কালারের ডিজাইন এবং লাইটওয়েট বডি। এতে ব্যবহৃত হয়েছে এক্সক্লুসিভ মেটাল স্পিলসিং ডিজাইন। যাতে রয়েছে ইন্ডাস্ট্রির বহু চর্চিত Sunset Dune 3D Texture। OPPO জানায় যে এটা গোধূলিতে যে আলোর খেলা হয় তাকে মাথায় রেখে এই ট্যাবলেটের রঙ নির্ধারণ করা হয়েছে।

Sahely Sen | Published : Jul 29, 2022 1:01 PM IST / Updated: Jul 29 2022, 09:56 PM IST

নতুন OPPO Pad Air-কে বাজারে আনাই হয়েছে এক নতুন ধরনের সব সুবিধা প্রদানের কথা মাথায় রেখে। এটা হল একটা অসামান্য নতুন অনন্য ডিজাইন এবং প্রযুক্তির এক অপরূপ মেলবন্ধন। OPPO Pad Air-এর 6GB/64GB- এর দাম করা হয়েছে ১৬৯৯৯ টাকা এবং 4GB/128GB ভার্সানের দাম করা হয়েছে ১৯৯৯৯ টাকা।

চলুন একনজরে দেখে নেওয়া যাক OPPO Pad Air-এর অসামান্য সব ফিচারগুলিকে-

পারফরম্যান্সকে নিঁখুত করতে শক্তিশালী করা হয়েছে-  

OPPO Pad Air-এর  সবচেয়ে বড় সুবিধা হল এর ৮ কোর (8 Core) দেওয়া কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর (QualcommSnapdragon 680 Processor)। এই দামের মধ্যে থাকা অন্য কোনও ট্যাবলেটে ৬এমএম-এর প্রসেসর নেই।

এমনকি এর মধ্যে AI System Booster 2.1 এর মাল্টি টাস্কিং ক্ষমতাকে সহজ করে তুলেছে এবং এর ফলে কম পাওয়ার লাগে। এর মানে এই ট্যাবলেটে খুব নিরুপদ্রবে এবং শান্তিতে হাই রেজলিউশনের ভিডিও দেখা থেকে গেম খেলা অথবা একাধিক অ্যাপ-এ অন্য কোনও ধরনের মাল্টি টাস্কিং খুব সহজেই করা যায়। বলতে গেলে বেশি ব্যাটারি খরচ না করেই এক অসাধারণ অভিজ্ঞতা অর্জন করা যায় এই ট্যাবলেট থেকে।

বৃহৎকারের 7100 mAh ব্যাটারি সারাদিনের জন্য কাজ করে। এমনকি OPPO এমন দাবিও করছে যে এই ট্যাবলেটে ফুল চার্জ থাকা অবস্থায় আপনি 1080P HD ভিডিও ১২ ঘণ্টা ধরে এক নাগাড়ে দেখতে পাবেন। এক বৃহৎদাকার ব্যাটারি থাকার পরও এমন এক নকশার অবলম্বন এই ট্যাবলেটে করা যায় যাতে তা হালকা এবং পাতলা হতে পারে। এর ফলে ট্যাবলেটটিকে খুব সহজেই হাতের গ্রিপে ধরে রাখা যায়। পড়ে গিয়ে ট্যাবলেটের ক্ষতির সম্ভাবনাটা এতে অনেকটা কমে যায়।

এই ট্যাবলটটি 6GB/64GB এবং 4GB/128GB ভার্সানে পাওয়া যাচ্ছে। RAM- কে 3GB পর্যন্ত এক্সপ্যান্ড করা সম্ভব এবং ROM-কে 512GB পর্যন্ত এক্সপ্যান্ড করা সম্ভব। আপনার OPPO Pad Air-এ নানা ধরনের স্টাইলিশ অ্যাকসেসরিজও লাগাতে পারেন, যেমন OPPO Life Smart Stylish Pen।

মন জয় করে নেওয়া ডিসপ্লে এবং সাউন্ড কোয়ালিটি 

OPPO এই ট্যাবলেটের ডিসপ্লেতে 10.36-inch 2K WUXGA+IPS আই কেয়ার স্ক্রিন দিয়েছে। বলতে গেলে এটাই একমাত্র ডিভাইস যাতে TUV Rheinland লো ব্লু লাইট প্রোটেকশন সার্টিফিকেশন রয়েছে। এর অ্যাডাপ্টিভ আই কমফর্ট ডিসপ্লে 2048 লেভেল পর্যন্ত সাপোর্ট করে এবং নিজে থেকেই ডিভাইসের আশপাশে থাকা আলো অনুযায়ী ডিসপ্লে-র বাইটনেস এবং কনট্রাস্টকে নিয়ন্ত্রণ করে। এর স্ক্রিন থেকে বডি রেশিও 83.5% এবং এটা 578 লেভেল-এর সুবিধাযুক্ত যা ২০ nits-এর নিচে। এতে স্ক্রিন লাইট -অনেক বেশি সফট হয় এবং লো-লাইটে চোখ ধাঁধায় না।

যদি আপনি একজন পড়ুয়া হয়ে থাকেন তাহলে ব্ল্যাক অ্যান্ড হোয়াইটে ই-বুক পড়াটা আবশ্যক। এর জন্য আই-কমফর্ট মোডকে অ্যাক্টিভেট করে দিলেই হল। ব্ল্যাক অ্যান্ড হোয়াইট ডিসপ্লে নিজে থেকেই আপনার ই-বুককে ব্ল্যাক অ্যান্ড হোয়াইটে পরিবর্তন করে দেবে এবং আপনিও পড়া শুরু করতে পারেন আপনার চোখের কোনও ক্ষতি না করেই।

 OPPO Pad Air-এ রাখা হয়েছে ৪টি স্পিকারও। এর ফলে অডিও-র সাউন্ড কোয়ালিটি অনেকটা বৃদ্ধি পেয়েছে। স্পিকারগুলিতে রয়েছে 0.88cc লার্জ সাউন্ড চেম্বার, 1W পাওয়ার, এর ফলে সব ব্র্যান্ডেই সাউন্ড ফ্রিকোয়েন্সি বৃদ্ধি পায়। এই ডিভাইসটি আবার Dolby Atmos প্রযুক্তিকেও সাপোর্ট করে। যা ইউজারদের 3D সাউন্ডস উপভোগ করতে সাহায্য করে এবং ডলবি অডিও-এর মজাও নেওয়া যায়।

এক অসামান্য দুর্ধর্ষ ডিসপ্লে ও অসাধারণ সাউন্ড কোয়ালিটি OPPO Pad Air-কে একটা পারফেক্ট এন্টারমেন্ট ডিভাইসে পরিণত করেছে।

ডিজাইন অ্যাস্থেটিকস 

OPPO Pad Air-এ যে জিনিসটা সবচেয়ে আপনার মন কাড়বে তা হল এর স্টাইলিশ গ্রে কালারের ডিজাইন এবং লাইটওয়েট বডি। এতে ব্যবহৃত হয়েছে এক্সক্লুসিভ মেটাল স্পিলসিং ডিজাইন। যাতে রয়েছে ইন্ডাস্ট্রির বহু চর্চিত Sunset Dune 3D Texture। OPPO জানায় যে এটা গোধূলিতে যে আলোর খেলা হয় তাকে মাথায় রেখে এই ট্যাবলেটের রঙ নির্ধারণ করা হয়েছে। OPPO এই ডিভাইসকে অক অসামান্য লুকের অধিকারী  করতে তাতে খ্যাতি অর্জন করা OPPO Glow প্রসেস ব্যবহার করেছে। এর সামনের দিকে নিচের অংশের মেটালে রয়েছে গ্লিটারিং মেটাল ফিনিশ। আর রেয়ার অংশের উপরের দিকে ব্যবহৃত হয়েছে স্যান্ড ডুন ডিজাইন যেখানে ৫ লেয়ারের OPPO Glow কোটিং ব্যবহার করা হয়েছে। যেটা হল ইন্ডাস্ট্রির প্রথম 3D Finishing Technology.

যদি রেয়ার প্যানেলের নিচের অংশ নিয়ে কথা বলা যায়, তাহলে বলতে হয় যে এখানে এমন কিছু জিনিস ব্যবহার করা হয়েছে যারমধ্যে রয়েছে স্যান্ডব্লাস্টেড ফিনিশিং। এর যে পুরোপুরি ফিনিস হওয়া প্রোডাক্টটি চোখের সামনে নিলেই যে কেউ দেখতে পাবেন এতে বালির ক্ষুদ্র ক্ষুদ্র কণার অস্তিত্ব, যার ঘনত্ব মাত্র ০.১৫এমএম। এর ফলে প্যানেলও দেখতে অনেকটা লেয়ার্ড এবং মেটালিক-এর মতো। এর স্যান্ডব্লাস্টেড সারফেস ফিঙ্গারপ্রিন্ট ফ্রি এবং এর পুরো মেটাল বডি বলে দেয় যে আপনার ট্যাবলেটকে কাবু করা অত সোজা নয়।

6.94mm মাত্রার থিকনেস এবং 440 গ্রামের ওজনে OPPO Pad Air হল এই সেগমেন্টে একটা স্লিমেস্ট এবং কর্ম দক্ষ ফ্লোটিং স্ক্রিন ডিজাইনে এক অসামান্য ট্যাবলেট। এর চারিদিকের 8mm Ultra Narrow black bezel- এর নকশা একে অত্যন্ত দক্ষতাসম্পন্ন ডিভাইসে পরিণত করেছে। এর ফ্লোটিং স্ক্রিন ডিজাইন এর মিডল ফ্রেমকে 5.86mm পর্যন্ত পাতলা হতে সাহায্য করেছে এবং আপনার হাতের তালুতে খুব সহজেই এঁটে যায় এবং কোনও ফিঙ্গারপ্রিন্টও এতে পরে না।

এর OS-এর মজা নিন 

OPPO Pad Air-এর মজাটা আরও বাড়িয়ে দিয়েছে ColorOS12.1। এর Multi Device Connection একটা অসাধারণ ফিচার যার মাধ্যমে ইউজাররা আশপাশে থাকা ডিভাইসকে আবিষ্কার এবং তাদের কানেক্ট করতে পারে।  যেমন ফোন স্ক্রিনকে ট্যাবলেটে কাস্টিং করা। এছাড়াও আপনি রিভার্স কন্ট্রোল থেকে টেক্সট ইনপুট অথবা ফোন এডিট ইনফরমেশন পেয়ে যেতে পারেন। তবে, এই ট্যাবলেটের সঙ্গে জুড়ে থাকা যাবতীয় ডিভাইসগুলোতেও ColorOS12.1 থাকতে হবে।

যাতে এক অ্যাপ থেকে অন্য অ্যাপ-এ ফাইলকে ড্রপ অ্যান্ড ড্র্যাগ না করা পর্যন্ত আপনি তা আঙুলের চাপে ধরে রাখতে পারবেন, এমন অপশনও করা রয়েছে এই ডিভাইসে। এমনকী আপনি আপনার ফোন থেরে যে কোনও ভিডিও বা ফোটো ড্যাপ করে OPPO Pad Air ট্যাবলেটে ট্রান্সফার করে দিতে পারেন।

এর নতুন ক্লিপবোর্ড শেয়ারিং অপশন আপনাকে অন্য ডিভাইসের সঙ্গে নিরুপদ্রব কানেকশন রাখতে সাহায্য করে। এমনকি এই সুবিধা দিয়ে আপনি অন্য ডিভাইস থেকে কোনও টেক্সটকে কপি করতে পারেন এবং আবার তা অন্য কোনও ডিভাইসে পেস্টও করতে পারেন।

এই ট্যাবলেটের আরও একটি ফিচার হল এর মোবাইল নেটওয়ার্কের ক্ষমতা। যখন আপনার অ্যান্ড্রয়েড ফোন নেটওয়ার্কের সঙ্গে যুক্ত থাকে তখন তাকে এই ট্যাবলেটে ইন্টারনেট কানেকশন পেতে Wi-Fi পেজের মাধ্যমে কানেক্ট করতে পারেন।

একটা দীর্ঘ ডিসপ্লে স্ক্রিনের অনেক সুবিধা রয়েছে। এর উদাহরণ, যেমন আপনি স্ক্রিনকে নিজের মতো ভাগে ভাগ করতে পারেন। এর জন্য আপনার দুটো আঙুল দিয়ে স্ক্রিনকে নিচের দিকে টানতে হবে। অথবা আপনি Dual Windows পদ্ধতি দিয়ে একটা অ্যাপ-এ একই সঙ্গে একাধিক পেজ খুলতে পারেন। যে কোনও অ্যাপ-এ একটা উইন্ডো খুলুন এবং এটাকে প্রত্যক্ষ করুন। আসলে এটা হল স্মার্ট ওয়ে-তে একাধিক পেজে সোওয়াইপ না করার রাস্তা। এতে Smart Sidebar রয়েছে কুইক নোট নেওয়ার জন্য। আর এতে থাকা ফোর ফিঙ্গার ফ্লোটিং উইন্ডো অপশন আপনাকে দেয় উইন্ডোকে ছোট করতে ফুল স্ক্রিন অপশন।

ট্যাবলেটের নিরাপত্তা বাড়াতে অথবা লিমিট বাড়াতে ক্লিপবোর্ডে অ্যাপস অ্যাকসেস-এর সুবিধা রয়েছে। যখন কোনও থার্ড অ্যাপ আপনার ক্লিপবোর্ডে ঢোকার চেষ্টা করচবে সেই মুহূর্তে আপনার কাছে অ্যালার্ট চলে যাবে। এতে আপনি সিদ্ধান্ত নিতে পারবেন যে এই অ্যাপটিকে আপনি ট্যাবলেটে ঢোকার অনুমতি দেবেন কি দেবেন না।

OPPO Pad Air নিশ্চিতভাবেই একটা ঠিকঠাক চয়েস!
OPPO Pad Air হল এই সেগমেন্টে প্রথম ট্যাবলেট যা একটা স্লিক, হালকা ডিজাইন দিচ্ছে যার জন্য ডিভাইসটি খুব সহজেই হাতের তালুতে এঁটে যায়। তথাপি একটা জিনিস মাথায় রাখতে হবে যে ফিচারের অ্যাডভান্সমেন্ট শুধুমাত্র পারফরম্যান্সের এক্সপেন্স বা ডুরেবিলিটির উপরে নির্ধারণ করে হতে পারে না। এই ট্যাবলেটে রয়েছে একটা শক্তিশালী মেটালিক বডি এবং Segment First 6nm Processor। এবং এর বৃহদ ব্যাটারি যা 7100 mAh-এর তা ডিভাইসকে আরও শক্তিশালী করে তুলেছে। এর অতিরিক্তি ফিচারগুলিকে ডিভাইসটিকে আরও শক্তিশালী করেছে। যার মধ্যে রয়েছে অপ্টিমাইজড সফটওয়ার, উন্নতমানের হার্ডওয়ার এবং একটা বৃহৎ ডিসপ্লে অ্যাডভান্টেজ। যারা পড়াশোনা অথবা পারফরম্যান্স অথবা বিনোদনের জন্য ট্যাবলেট কিনতে চান তাঁদের কাছে নিশ্চিতভাবে OPPO Pad Air একটা সঠিক চয়েস। OPPO Pad Air সেই সব ডিমান্ডিং ইউজারদের জন্য যারা একটা উন্নত ক্ষমতাসম্পন্ন ডিভাইসের খোঁজে থাকেন তাঁদের জন্য। বলতে গেলে এই ট্যাবলেটি আপনাকে কোনওভাবে নিরাশ করবে না।

OPPO Pad Air- এই মুহূর্তে Flipkart, Oppo Store ও Mainline Retail Outlets- এ পাওয়া যাচ্ছে।  

যে সব ক্রেতা ৩১ অগাস্টের আগে   OPPO Pad Air এবং OPPO Remo 8 সিরিজ কিনবে এবং My OPPO App-এ নাম নথিভুক্ত করবে তারা এক্সক্লুসিভ OPPOverse-এর অফার পাবে এবং সেই সঙ্গে OPPO Watch ফ্রি-তে পাওয়ার সুযোগ পাবেন যার মূল্য হল Rs. 5999। আর এটা তাঁরা পাবেন মাত্র ১ টাকার বিনিময়ে।
 

Share this article
click me!