বাজারে আসছে ওয়ানপ্লাস এস প্রো, এই ফোনের দুর্দান্ত ফিচারগুলি জেনে নিন এখনই

আগামি ৩ আগস্ট গ্লোবাল মার্কেটে ওয়ানপ্লাস তাদের ব্র্যান্ড-নিউ OnePlus 10T হ্যান্ডসেটটি লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। এই নতুন ফোনটি সম্ভবত OnePlus 10T-এর রিব্র্যান্ডেড সংস্করণ। 

Sahely Sen | / Updated: Jul 28 2022, 04:10 PM IST

আগামি ৩ আগস্ট গ্লোবাল মার্কেটে ওয়ানপ্লাস তাদের ব্র্যান্ড-নিউ OnePlus 10T হ্যান্ডসেটটি লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। এই নতুন ফোনটি সম্ভবত OnePlus 10T-এর রিব্র্যান্ডেড সংস্করণ, যা একই দিনে অর্থাৎ ৩ আগস্ট চীনের বাজারেও উন্মোচিত হবে বলে নিশ্চিত করা হয়েছে। লঞ্চের আগে নির্মাণকারী সংস্থা আসন্ন ওয়ানপ্লাস এস প্রো-এর আনটুটু (AnTuTu) স্কোরকার্ড শেয়ার করেছে এবং ফোনটি লেটেস্ট Snapdragon 8+ Gen 1 প্রসেসরের পারফরম্যান্সের জন্য দারুণ একটা বেঞ্চমার্ক সেট করেছে বলে মনে করা হচ্ছে।  

চীনে নতুন ওয়ানপ্লাস এস প্রো-এর লঞ্চের জন্য একের পর এক প্রোমোশনাল টিজার প্রকাশ করতে শুরু করেছে। তেমনই সাম্প্রতিক একটা টিজারে কোম্পানি আসন্ন ফ্ল্যাগশিপ হ্যান্ডসেটটির আনটুটু (AnTuTu) বেঞ্চমার্ক স্কোর প্রকাশ করেছে। ওয়ানপ্লাস জানিয়েছে যে, আসন্ন ফোনটি ১১ লাখ ৪১ হাজার ৩৮৩ আন-টু-টু পয়েন্ট স্কোর করেছে, যা এখনও পর্যন্ত যেকোনও স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ চিপসেট দ্বারা চালিত স্মার্টফোনের স্কোরের থেকে বেশি। প্রসঙ্গত উল্লেখ্য, আসুজ আরওজি ফোন ৬ প্রায় ১.১১ মিলিয়ন বা এবং শাওমি ১২ এস আল্ট্রা পেয়েছে ১.১০ মিলিয়ন স্কোর।

যদিও, স্কোরের এই ছোট্ট পার্থক্যটি খুবই মার্জিনাল, তবুও আন-টু-টু স্কোরের নিরিখে পারফরম্যান্সের দৌড়ে ওয়ানপ্লাস এস প্রো-ই এখনও পর্যন্ত সবার আগে এগিয়ে রয়েছে। তবে, উল্লেখযোগ্যভাবে আন-টু-টু টিম এই হ্যান্ডসেটের স্কোর সম্পর্কে এখনও কিছু পোস্ট করেনি এবং ওয়ানপ্লাসও নির্দিষ্ট করে বলেনি যে, তারা কোন আন-টু-টু ভার্সনটি এই ফোনে ব্যবহার করেছে।

ওয়ানপ্লাস এস প্রো-এর সম্ভাব্য স্পেসিফিকেশনগুলি হল,

ওয়ানপ্লাস এস প্রো ডিভাইসটিতে সম্ভবত ৬.৭ ইঞ্চির ই ৪ অ্যামোলেড ডিসপ্লে থাকবে, যা ১,০৮০ x ২,৪১২ পিক্সেলের ফুল এইচডি+ রেজোলিউশন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ফোনটিতে ইন স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার থাকবে। এটাতে সর্বাধিক ১৬ জিবি এলপিডিডিআর ৫ র‍্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত ইউএফএস ৩.১ স্টোরেজ পাওয়া যেতে পারে। ওয়ানপ্লাস এস প্রো সম্ভবত অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক কালারওএস ১২.১ (ColorOS 12.1) কাস্টম স্কিনে রান করবে।

ফটোগ্রাফির জন্য ওয়ানপ্লাস এস প্রো-এর রিয়ার প্যানেলে ট্রিপল ক্যামেরা সেটআপে অবস্থান করতে পারে, যার মধ্যে অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স ৭৬৬ প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা উপস্থিত থাকবে বলে মনে করা হচ্ছে। আর ফোনের সামনের দিকে সেলফি এবং ভিডিও কলের জন্য একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেওয়া হতে পারে। পাওয়ার ব্যাকআপের জন্য, ওয়ানপ্লাস এস প্রো ৪,৮০০ এমএএইচ ব্যাটারি সহ আসতে পারে, যা ১৫০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। ওয়ানপ্লাস এস প্রো কুলিং সিস্টেমটি প্রথম আট-চ্যানেল অল-থ্রু ভিসি মেকানিজম ব্যবহার করে, নির্মাণকারী সংস্থা জানিয়েছে যে, এটিতে সাধারণ ভিসির তুলনায় তাপ পরিবাহিতা দ্বিগুণ রাখা হয়েছে।

এই উন্নত OnePlus অপ্টিমাইজেশনের অর্ধেক বছর এবং অবশেষে VC-এর মাধ্যমে আটটি চ্যানেল তৈরি করতে সময় নিয়েছে মোট দুই বছর। গবেষণা, উন্নয়ন এবং এক বছর সময়ের উৎপাদন অবশ্যই চলতি বাজারে একটি সুপার-লাস্টিং পারফরম্যান্স আউটপুট নিয়ে আসবে। 

আরও পড়ুন-
iPhone 13 পেতে পারেন একেবারে বিনামূল্যে, তবে জেনে নিন কোথায় কিভাবে মিলবে এই অফার
মোবাইলের ব্যাটারি মিনিটেই শেষ হয়ে যায়, তবে এই সহজ উপায়গুলি অবশ্যই ট্রাই করুন
বাচ্চার মোবাইলের প্রতি আসক্তি ক্রমে বেড়ে চলেছে? এই তিন উপায় মোবাইল থেকে দূরে রাখুন বাচ্চাকে

Share this article
click me!