ডুয়েল সেলফি ক্যামেরা-সহ লঞ্চ হল রিয়েলমি সিক্স প্রো-এর, রইল বিস্তারিত

  • মোবাইলের প্রতিযোগীতায় বেশ জনপ্রিয় স্মার্টফোন
  • স্টাইলিশ লুক-সহ উন্নতমানের ফিচারের জন্য এই ফোন আকর্ষণীয়
  • ভারতে লঞ্চ হল রিয়েলমি সিক্স প্রো-এর এই ফোন
  • রইল রিয়েলমি সিক্স প্রো স্মার্টফোন-এর স্পেসিফিকেশন

deblina dey | Published : Mar 9, 2020 6:56 AM IST

মোবাইলের প্রতিযোগীতায় বেশ জনপ্রিয় স্মার্টফোনের এই কোম্পানি। এই সংস্থার একের পর এক স্মার্টফোন ক্রমশ জনপ্রিয় হয়ে উঠছে গ্রাহকদের মধ্যে। স্টাইলিশ লুক-সহ উন্নতমানের ফিচার এই ফোন জনপ্রিয় হওয়ার অন্যতম কারণ। সম্প্রতি ভারতীয় বাজারে হল রিয়েলমি সিক্স প্রো-এর এই ফোন। এই ফোনে সাধ্যের মধ্যে রয়েছে একাধিক গুরুত্বপূর্ণ ফিচার। লঞ্চের পর থেকেই ফোনপ্রেমীদের নজরে আসে এই ফোন। জেনে নেওয়া আরও কী কী নতুন ফিচার রয়েছে রিয়েলমি সিক্স প্রো স্মার্টফোনে।

আরও পড়ুন- ফোন করলেই করোনা সচেতনতা, রিং এর বদলে শোনা যাচ্ছে স্বাস্থ্যমন্ত্রকের সতর্কবার্তা

 ইতিমধ্যেই এই ফোন ঘিরে বেশ উত্তেজনা দেখা গিয়েছে ফোনপ্রেমীদের মধ্যে। এর আগেও রিয়েলমি-র ফোন বেশ ভালো ব্যবসা করেছে ভারতীয় বাজারে। তাই এবারে রিয়েলমির এই নতুন ফোনও ভারতীয় গ্রাহকদের মন কাড়বে বলে আশাবাদী সংস্থা। এই ফোনে রয়েছে ওয়াটার-ড্রপ নচ সহ ডিসপ্লে। ফোনের পিছনে রয়েছে চারটি ক্যামেরা। এই ফোনে রয়েছে ফাস্ট চার্জিং এর সুবিধা-সহ ৪৩০০ এমএএইচের ব্যাটারি। রিয়েলমি সিক্স প্রো স্মার্টফোনে থাকছে ৬ জিবি ও  ৬৪ জিবি স্টোরেজে, ৬ জিবি ও  ১২৮ জিবি স্টোরেজে, ৮ জিবি ব়্যাম সেই সঙ্গে ১২৮ জিবি স্টোরেজে ক্যাপাসিটি। অপারেটিং সিস্টেম হিসেবে ব্যবহার করা হয়েছে অ্যানড্রয়েড ১০। 

আরও পড়ুন- দোল ও হোলি উপলক্ষে পঞ্চব্যঞ্জন, রাজ্য মৎস্য দফতরের তত্ত্বাবধানে মিলছে বিশেষ সুযোগ

রিয়েলমি সিক্স প্রো-তে থাকছে গোরিলা গ্লাস এর সুরক্ষা। এই ফোনের ক্যামেরায় ক্রোমা বুস্ট, স্লো মোশন ভিডিও, এইচডিআর মোডও থাকছে। এই স্মার্টফোনে সেলফি ক্যামেরার জন্য রয়েছে ১০৫ ডিগ্রি আল্ট্রা ওয়াইড এঙ্গেল ক্যামেরা ও ১৬ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর। প্রাইমারি ক্যামেরায় থাকছে ৮ মেগাপিক্সেল ওয়াইড এঙ্গেল লেন্স + ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি লেন্স +১২ মেগাপিক্সেলে টেলিফটো লেন্স + ৪ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স-সহ এইচডিআর প্যানোরোমার সুবিধা। শোনা গিয়েছে  রিয়েলমি সিক্স প্রো-এর ৬ জিবি ও  ৬৪ জিবি ভেরিয়েশনের দাম ১৬,৯৯৯ টাকা। ৬ জিবি ও  ১২৮ জিবি ভেরিয়েশনের ১৭,৯৯৯ টাকা ও ৮ জিবি ও ১২৮ জিবি ভেরিয়েশনের ১৫,৯৯৯ টাকা থাকতে পারে। সংস্থার তরফ থেকে কিছু জানানো হয়নি। ১৩ মার্চ দুপুর ১২টায় এই স্মার্টফোনের ফাস্ট সেল শুরু হবে।

Share this article
click me!