৬৪ মেগাপিক্সেল ক্যামেরা সঙ্গে দুর্দান্ত ফিচার, মঙ্গলবার থেকে বিক্রি শুরু রেডমি নোট ৯ প্রো ম্যাক্স স্মার্টফোনের

  • মার্চ ভারতে লঞ্চ হতে চলেছে এই স্মার্টফোন
  • প্রযুক্তির বাজারে বেশ প্রভাব ফেলবে বলেই আশা রাখতে সংস্থা
  • দুর্দান্ত ফিচার ইতিমধ্যেই নজর কেড়েছে দর্শকদের
  • দুপুর ১২টার থেকে শুরু হবে এই ফোনের সেল

deblina dey | Published : May 11, 2020 11:50 AM IST / Updated: May 12 2020, 01:33 PM IST

মোবাইলের প্রতিযোগীতায় বেশ জনপ্রিয় স্মার্টফোনের এই কোম্পানি। এই সংস্থার একের পর এক স্মার্টফোন ক্রমশ জনপ্রিয় হয়ে উঠছে গ্রাহকদের মধ্যে। স্টাইলিশ লুক-সহ উন্নতমানের ফিচার এই ফোন জনপ্রিয় হওয়ার অন্যতম কারণ। মার্চে ভারতে লঞ্চ হয়েছিল এই স্মার্টফোন। লকডাউনের কারণে সংস্থার তরফ থেকে পিছিয়ে দেওয়া হয় বিক্রির দিন। অবশেষে মঙ্গলবার থেকে বিক্রি শুরু হচ্ছে এই ফোনের। রেডমি নোট ৮ স্মার্টফোনের মতই ভারতে প্রযুক্তির বাজারে রেডমি নোট ৯ প্রো ম্যাক্স বেশ প্রভাব ফেলবে বলেই আশা রাখছে সংস্থা। এক নজরে দেখে নেওয়া যাক কী কী ফিচার ব্যবহার করা হয়েছে এই স্মার্টফোনে।

আরও পড়ুন- ৫ এর মধ্যে মাত্র ২ পেল আরোগ্য সেতু অ্যাপ, সুরক্ষা মানের বিচারে রেটিং দিল এমআইটি

রেডমি নোট ৯  স্মার্টফোনে থাকছে ৬ জিবি ব়্যাম সহ ৬৪ জিবি, ৬ জিবি ব়্যাম সহ ১২৮ জিবি এবং ৮ জিবি ব়্যাম সহ ১২৮ জিবি ইন্টারন্যাল স্টোরেজ ক্যাপাসিটি। এর সঙ্গে থাকছে ৬.৬৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে। ডিসপ্লে রেজোলিউশন ১০৮০x২৪০০ পিক্সেল। অপারেটিং সিস্টেম হিসাবে এই রেডমি নোট ৯ প্রো ম্যাক্স-এ ব্যবহার করা হয়েছে অ্যানন্ড্রয়েড ১০ এমআইইউআই ১১ সঙ্গে অক্টাকোর প্রসেসর। সেই সঙ্গে ফাস্ট চার্জিং ব্যাটারি সহ এই ফোনে ব্যবহার করা হয়েছে ননরিমুভেবল ৫০২০ এমএইচএর ব্যাটারি। অ্যারোরা ব্লু, গ্লেসিয়ার হোয়াইট, ও কালো রং এর ভেরিয়েশনে এই ফোন পাওয়া যাবে।

আরও পড়ুন- এইচডি সাউন্ড কোয়ালিটি-সহ এই সপ্তাহেই লঞ্চ হচ্ছে শাওমি এমআই বক্স ফোরকে, রইল বিস্তারিত

রেডমি নোট ৯  স্মার্টফোনে সেলফি ক্যামেরার জন্য থাকছে ৩২ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর। প্রাইমারি ক্যামেরা হিসেবে থাকছে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ ১) ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ২) ৮ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল লেন্স ৩) ৫ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স ৪) ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। সঙ্গে থাকছে প্যানোরোমা ও এইচডিআর ও এলইডি ফ্ল্যাস এর সুবিধা। এছাড়া থাকছে ফিঙ্গারপ্রিন্ট এর সুবিধা। রেডমি নোট ৯ প্রো ম্যাক্স স্মার্টফোনের ৬৪ জিবি ইন্টারন্যাল স্টোরেজের দাম ১৬,৫০০ টাকা, ৬ জিবি ব়্যাম ও ১২৮ জিবি ইন্টারন্যাল স্টোরেজের দাম ১৭,৯৯৯ টাকা আর  ৮ জিবি ব়্যাম সহ ১২৮ জিবি ইন্টারন্যাল স্টোরেজের দাম ১৯,৯৯৯ টাকা। মঙ্গলবার দুপুর ১২ টা থেকে এমআই ডট কম ও অ্যামাজন ডট ইন থেকে বিক্রি শুরু হবে।

Share this article
click me!