এইচডি সাউন্ড কোয়ালিটি-সহ এই সপ্তাহেই লঞ্চ হচ্ছে শাওমি এমআই বক্স ফোরকে, রইল বিস্তারিত

  • নতুন উন্নতমানের বেশ কিছু বক্স লঞ্চ হয়েছে
  • এই সপ্তাহেই ভারতে এমআই বক্স ফোর কে লঞ্চ করেছে শাওমি
  • আজ প্রথমবারের জন্য বিক্রি হবে এই বক্স
  • এতে রয়েছে ডেডিকেটেড গুগল অ্যাসিস্ট্যান্ট কি 

deblina dey | Published : May 10, 2020 9:16 AM IST

উন্নতমানের সাউন্ড সিস্টেম এখন পাওয়া খুব একটা দুষ্কর নয়। প্রত্যেক সপ্তাহেই নতুন নতুন সংস্থার হোডফোন বা বক্স লঞ্চ হচ্ছে। সাম্প্রতিক কালে সাউন্ড সিস্টেমের জগতে নতুন নতুন উন্নতমানের বেশ কিছু বক্স হয়েছে যাতে রয়েছে, অ্যাকটিভ নয়েস ক্যান্সেলেশন, উন্নতমানের ব্যাটারি এবং অন্যান্য আধুনিক প্রযুক্তিগত উন্নতি যথা ব্লুটুথ কোডেক সাপোর্ট এবং ড্রাইভার ইত্যাদি সংযুক্ত করা হয়েছে। এই সপ্তাহেই ভারতে এমআই বক্স ফোর কে লঞ্চ করেছে শাওমি।

আরও পড়ুন- রয়েছে ২০ মেগাপিক্সেল পপ আপ সেলফি ক্যামেরা সেন্সর, বিক্রি শুরু গ্লোবাল লঞ্চ ইভেন্টে

সংস্থার তরফ থেকে জানা গিয়েছে রিমোট কন্ট্রোলের সুবিধা যুক্ত এই স্ট্রিমিং ডিভাইসটি আজ প্রথমবারের জন্য বিক্রি হবে। সংস্থার তরফ থেকে এমআই বক্সটির দাম ৩,৪৯৯ টাকা ধার্য করা হয়েছে। বেলা ১২ টায় এমআই ডটকম থেকে এই ফোনের বিক্রি শুরু হবে।  শাওমি-এর এমআই বক্স ফোরকে সাউন্ড বক্স-এ থাকছে এইচডিআর ১০ এর সুবিধা। একইসঙ্গে এটিতে ডলবি অডিও এবং ডিটিএস ২.০ + ডিজিটাল আউট এর সুবিধাও রয়েছে। এছাড়া এই বক্সে রয়েছে ক্রোমকাস্ট এবং অ্যান্ড্রয়েড টিভি ৯.০ এর সুবিধা।  

আরও পড়ুন- স্যামসাং এর নতুন অফার, গ্যালাক্সি এস টুয়েনটি সিরিজের প্রি-বুকিং-এ মিলছে প্রচুর সুবিধা

এমআই বক্স ফোর কে ২.০ জিএইচজেড কোয়াড-কোর ৬৪-বিট প্রসেসর যুক্ত। যা মালি ৪৫০ জিপিইউ দিয়ে তৈরি। এছাড়া এই বক্সে রয়েছে ২ জিবি র‌্যাম, এবং ৮ জিবি ইন্টারন্যাল স্টোরেজ। এই বক্সের সঙ্গে পাওয়া যাবে এইচডিএমআই পোর্ট, ইউএসবি ২.০ পোর্ট। এছাড়া এই বক্সটি ব্লুটুথ ৪.২ সুবিধা যুক্ত। এমআই বক্সের সঙ্গে যে রিমোট কন্ট্রোল রয়েছে তার উপরে একটি ডেডিকেটেড গুগল অ্যাসিস্ট্যান্ট কি রয়েছে। এটিতে নেটফ্লিক্স এবং অ্যামাজন প্রাইম ভিডিও স্ট্রিম করারও কি রয়েছে। এছাড়া এই বক্সে ব্যবহারকারীরা উচ্চ-গতির স্ট্রিমিং এবং এইচডি ভিডিও প্লেব্যাক পাবে যা টিভি, স্মার্টফোন, ট্যাবলেট এবং এমনকি ল্যাপটপের সঙ্গে কনেক্ট করা যাবে। তাই এই বক্স যে ভারতীয় বাজারে বেশ প্রভাব বিস্তার করতে পারছে তা নিয়ে আশাবাদী সংস্থা। গ্রাহকদেরও এই প্রোডাক্ট যে এক দুর্দান্ত সাউন্ডের অনুভূতি দেবে সেই বিষয়ে নিশ্চিত সংস্থা।

Share this article
click me!