ফের গোলযোগের শিকার হল টুইটার, বিশ্ব জুড়ে থমকে গেলেন হাজার হাজার ব্যবহারকারী

বিপুল পরিমাণে কর্মী ছাঁটাই করতে বাধ্য হচ্ছে সংস্থার কর্তৃপক্ষ। এরই মধ্যে বারবার প্রযুক্তিগত ত্রুটি ধরা পড়ছে এই মাধ্যমটিতে। 

Web Desk - ANB | Published : Mar 1, 2023 1:11 PM IST / Updated: Mar 01 2023, 06:53 PM IST

শিল্পপতি এলন মাস্কের হাতে মালিকানা হস্তান্তর হওয়ার পর থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যম সংস্থা টুইটারের যেন সংবাদের শিরোনামে উঠে আসার কোনও বিরাম নেই। মালিকানা বদলের পর কোম্পানির শীর্ষ কর্তাদের ছাঁটাই, তারপর অগুন্তি কর্মীদের বরখাস্তকরণ এবং একের পর এক বিতর্কিত পদক্ষেপ নেওয়ার সাথে সাথে প্রযুক্তিগত গোলযোগেও বারবার ধসে পড়ছে এই সোশ্যাল মাধ্যমের ব্যবহার।

মার্চ মাসের প্রথম দিন, বুধবার, বিশ্ব জুড়ে হাজার হাজার টুইটার ব্যবহারকারী ফের মুখোমুখি হলেন আকস্মিক সমস্যার। সামাজিক নেটওয়ার্কে বিভ্রাটের শিকার হয়ে বিশ্বের অগুন্তি কর্মীর কাজ স্থগিত হয়ে যায় বলে অভিযোগ ওঠে৷

ব্যবহারকারীদের অভিযোগ, টুইটারের মূল পেজ, যা প্ল্যাটফর্মের হোমপেজে আসা সাম্প্রতিক টুইটগুলি প্রদর্শন করে, সেখানে টুইট দেখানোর পরিবর্তে ‘টুইটারে স্বাগতম’ লেখা একটি নোটিস দেখা যাচ্ছিল। বুধবার বেশ কিছুক্ষণের জন্য এই সমস্যা অব্যাহত হতে থাকে। এর ফলে সামাজিক মাধ্যমে কাজ করা বহু কর্মীর কাজে বিঘ্ন ঘটে।

ত্রুটি দেখা দেওয়ার মাত্র আধ ঘন্টার মধ্যে আউটেজ মনিটর ডাউনডিটেক্টরে সারা পৃথিবী থেকে আসা প্রায় ৫ হাজারেরও বেশি সমস্যার রিপোর্ট জমা পড়ে। সাম্প্রতিক টুইট দেখার পেজে সমস্যা ছাড়াও সাইটের অনুসন্ধানকারী টুলটিও আংশিকভাবে কাজ করছে বলে অভিযোগ করেছেন বহু টুইটার ব্যবহারকারী। বর্তমানে এই সমস্যার সমাধান হয়ে গেলেও টুইটার কর্তৃপক্ষের কাছ থেকে এখনও পর্যন্ত এবিষয়ে কোনও বিবৃতি পাওয়া যায়নি।

গত এক বছরে টুইটারের আয় ৪০ শতাংশেরও বেশি কমে গেছে বলে জানিয়েছে আন্তর্জাতিক সংবাদ সংস্থা রয়টার্স। এই পরিস্থিতিতে বিপুল পরিমাণে কর্মী ছাঁটাই করতে বাধ্য হচ্ছে সংস্থার কর্তৃপক্ষ। এরই মধ্যে একাধিকবার প্রযুক্তিগত ত্রুটি ধরা পড়েছে এই মাধ্যমটিতে। বুধবার ফের সেই ঘটনার পুনরাবৃত্তি হওয়ায় প্রশ্ন উঠে গেল মাইক্রো-ব্লগিং সাইট কর্তৃপক্ষের সিদ্ধান্ত নিয়ে।

আরও পড়ুন-
পশ্চিমবঙ্গে বন্ধ হয়ে যেতে চলেছে প্রায় ৮২০৭টি সরকারি স্কুল, রাজ্য সরকারের তীব্র বিরোধিতায় বঙ্গীয় প্রাথমিক শিক্ষক সমিতি
প্রেমিককে হোটেলে ডেকে নিয়ে গিয়ে যৌনাঙ্গ কেটে ফেলে দিলেন প্রেমিকা, ইন্দোনেশিয়ায় শিহরণ জাগানো ঘটনা
আইএস জঙ্গিগোষ্ঠীর নেতা খতম, আফগানিস্তানে তালিবানের সঙ্গে গুলির লড়াইয়ে প্রাণ হারিয়েছেন বলে দাবি
ভেজা শরীর আর সাদা শার্টে উত্তেজক শাহরুখ খান, ডাব্বু রত্নানির ক্যামেরায় ধরা দিলেন আর্দ্র মেজাজে

Share this article
click me!