হাতে বেশি সময় নেই! জলদি আপনার Chrome ব্রাউজার আপডেট করুন, নয়তো ব্যক্তিগত তথ্য হবে বেহাত

গুগল সম্প্রতি একটি গুরুত্বপূর্ণ আপডেট প্রকাশ করেছে। গুগল ম্যাকোস, উইন্ডোজ এবং লিনাক্স ব্যবহারকারীদের অবিলম্বে তাদের ক্রোম ব্রাউজার আপডেট করতে বলেছে। Google Chrome-এ CVE-2023-63457 সংক্রান্ত এই আপডেট প্রকাশ করেছে। নয়তো কী হতে চলেছে, জেনে নিন।

Parna Sengupta | Published : Dec 1, 2023 10:54 AM IST

16

গুগল কয়েক দিন আগেই একটি বড়সড় আপডেট প্রকাশ করেছে তার ব্যবহারকারীদের জন্য। গুগল ম্যাকোস, উইন্ডোজ এবং লিনাক্স ব্যবহারকারীদের অবিলম্বে তাদের ক্রোম ব্রাউজার আপডেট করতে বলেছে। Google Chrome-এ CVE-2023-63457 সংক্রান্ত এই আপডেট প্রকাশ করেছে।

26

গুগল ম্যাকোস, উইন্ডোজ এবং লিনাক্স ব্যবহারকারীরা যদি অবিলম্বে তাদের ক্রোম ব্রাউজার আপডেট না করেন, তবে Google Chrome-এ CVE-2023-63457 সংক্রান্ত এই বাগটির সুবিধা গ্রহণ করে, হ্যাকাররা তাদের সিস্টেমে আপনার ব্যক্তিগত ডেটা সংরক্ষণ করতে পারে এবং আপনার সিস্টেমের সম্পূর্ণ নিয়ন্ত্রণ নিতে পারে।

36

গুগল ক্রোম ব্রাউজারের বাগ CVE-2023-6345 সম্পর্কে কোনও নির্দিষ্ট তথ্য দেয়নি তবে এটি নিশ্চিতভাবে বলেছে যে এর সাহায্যে আপনার কম্পিউটারকে নিয়ন্ত্রণ এবং হ্যাক করা যেতে পারে। গুগল থ্রেট অ্যানালাইসিস গ্রুপের (TAG) গবেষকরা এই বাগ সম্পর্কে তথ্য দিয়েছেন।

46

গুগল ক্রোমে কতদিন ধরে এই বাগটি রয়েছে সে সম্পর্কে এখনও পর্যন্ত তথ্য প্রকাশ করা হয়নি। এই বাগটি macOS-এর জন্য Google Chrome-এর 119.0.6045.199 সংস্করণে রয়েছে৷ Google এই বাগটি ঠিক করতে একটি নতুন আপডেটও প্রকাশ করেছে।

56

আপনি যদি আপনার গুগল ক্রোম ব্রাউজার আপডেট করতে চান তবে ক্রোমের সম্পর্কে বিভাগে যান এবং আপডেট ক্রোম বিকল্পে ক্লিক করুন। যদি আপনার Chrome সর্বশেষ সংস্করণ থাকে তবে আপডেট অপশনটি দেখাবে না।

66

বিশ্বব্যাপী জনপ্রিয় একটি ব্রাউজ়ার গুগল ক্রোম। তথ্য অনুসন্ধান এবং ইন্টারনেট সংক্রান্ত যে কোনও কাজ করতে গেলে প্রয়োজন হয় গুগল ক্রোমের। কম্পিউটার এবং ফোন সুরক্ষিত রাখতে এবং নতুন নতুন ফিচার যোগ করতে নিয়মিত সফ্‌টঅয়্যার আপডেট করেন অনেকেই।

Share this Photo Gallery
click me!
Recommended Photos