দুর্দান্ত ফিচার WhatsApp-এ, এবার থেকে মিলবে স্ট্যাটাসে ট্যাগ ও রিশেয়ার করার সুবিধা

WhatsApp Introduce Tag and Status Reshare Features: WhatsApp তার ব্যবহারকারীদের জন্য দুটি নতুন ফিচার চালু করছে। এই ফিচারগুলির মধ্যে রয়েছে প্রাইভেসি মেনশন এবং স্ট্যাটাস রিশেয়ার। এই নতুন ফিচারগুলি শীঘ্রই সকলের জন্য পাওয়া যাবে।

Parna Sengupta | Published : Oct 8, 2024 6:30 PM IST / Updated: Oct 09 2024, 12:01 AM IST

18

সভ্যতা বিকশিত হচ্ছে, প্রতিদিন প্রযুক্তির মাধ্যমে অসংখ্য পরিবর্তন আসছে। সকাল থেকে রাত অবধি আমাদের দৈনন্দিন জীবনকে সহজ করার জন্য বিভিন্ন ধরণের প্রযুক্তি এসেছে। তার মধ্যে একটি হল আমরা যে স্মার্টফোন ব্যবহার করি।

28

এই পৃথিবীতে এমন কেউ নেই যার স্মার্টফোন নেই, প্রত্যেকের কাছেই স্মার্টফোন রয়েছে। আমরা এতে সবচেয়ে বেশি ব্যবহার করি ফেসবুক, হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রাম, টুইটার, লিঙ্কডইন, গুগল পে, ফোন পে। এছাড়াও আমরা হটস্টার, জিওতে সিনেমা, ক্রিকেট দেখতে ব্যবহার করি।

38

এভাবে আমরা যে হোয়াটসঅ্যাপ ব্যবহার করি, তাতে প্রতিদিন নতুন নতুন ফিচার যুক্ত হচ্ছে। হোয়াটসঅ্যাপ ব্যবহার করে অর্থ লেনদেন করা যায়, ভিডিও কলে কথা বলা যায়, ভয়েস নোট পাঠানো যায়, ছবি, ভিডিও পাঠানো যায়। 

48

এছাড়াও এআই প্রযুক্তি আমাদের জানার বিষয়গুলো আরও সহজে জানতে সাহায্য করে। উদাহরণস্বরূপ, যদি আপনি মেটা এআই-তে ফিটনেস টাইপ করেন, তাহলে এটি আপনাকে এটি সম্পর্কে বিস্তারিত তথ্য দেবে।

58

হোয়াটসঅ্যাপ ইতিমধ্যেই এই ধরনের নতুন নতুন ফিচার নিয়ে এসেছে এবং এখন আরও দুটি নতুন ফিচার নিয়ে আসার জন্য কাজ করছে। সেই ফিচারগুলো কী? তাদের ব্যবহার কী তা এখন দেখা যাক…।

68

প্রতিদিন খাই বা না খাই, অন্যদের হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস না দেখে থাকতে পারি না। এর নেশা আমাদের ঘিরে ধরেছে। হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসে দুটি নতুন আপডেট আনতে প্রস্তুত হোয়াটসঅ্যাপ। ফেসবুক এবং ইনস্টাগ্রামে থাকা এই সুবিধা শীঘ্রই হোয়াটসঅ্যাপেও আসছে।

78

হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসের নতুন আপডেটগুলিতে রয়েছে প্রাইভেট মেনশন। এই ফিচারের সাহায্যে আপনি যখনই কোন স্ট্যাটাস পোস্ট করবেন তখন অন্য ব্যবহারকারীকেও ট্যাগ করতে পারবেন। অর্থাৎ, আপনি যার জন্য স্ট্যাটাস দিচ্ছেন তাকে এই নতুন ফিচারের মাধ্যমে ট্যাগ করতে পারবেন। এটি তাদের জানাবে যে আপনি কী ট্যাগ করেছেন। এটি সকলের জন্য দৃশ্যমান হবে না। শুধুমাত্র যাদের ট্যাগ করা হয়েছে তাদের কাছেই দৃশ্যমান হবে।WhatsApp-এর দ্বিতীয় নতুন ফিচার:

88

এই দ্বিতীয় নতুন ফিচারটি হল রিশেয়ার। অর্থাৎ পুনরায় প্রেরণ করা। আমরা সবাই হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস ব্যবহার করি। যদি আপনার কারও স্ট্যাটাস পছন্দ হয়, তাহলে আপনি তাদের সেই স্ট্যাটাসটি আপনাকে পাঠাতে বলতে পারেন। সেই স্ট্যাটাসটি আপনার ফোনেও স্ট্যাটাস হিসেবে পোস্ট করা হবে।

অন্য কারও স্ট্যাটাস পুনরায় শেয়ার করে আপনি আপনার ফোনেও স্ট্যাটাস হিসেবে ব্যবহার করতে পারবেন। হোয়াটসঅ্যাপ তাদের অফিসিয়াল পেজে এই দুটি নতুন ফিচার সম্পর্কে ঘোষণা দিয়েছে। শীঘ্রই এই নতুন ফিচারগুলি সকলে ব্যবহার করতে পারবেন।

কীভাবে কাউকে ট্যাগ করবেন:

প্রথমে আপনার ফোনে WhatsApp খুলুন।

WhatsApp-এ গিয়ে স্ট্যাটাস তৈরি করুন।

টেক্সট ফিল্ডে @ টাইপ করে যাকে ট্যাগ করতে চান তার নাম টাইপ করুন। এটি শুধুমাত্র যাকে আপনি ট্যাগ করেছেন তিনিই দেখতে পাবেন। সকলে দেখতে পাবে না। আপনি যার নাম উল্লেখ করেছেন শুধুমাত্র তিনিই দেখতে পাবেন।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos