WhatsApp: হোয়াটঅ্যাপে নতুন বৈশিষ্ট্য, জানুন এটি কতটা নিরাপদ আর কী এর কাজ

চ্যানেল বৈশিষ্ট্যটি প্রথমে কলম্বিয়া, সিঙ্গাপুরে পাওয়া যাবে। আগামী মাসেই এই দুটি দেশে এই সুবিধেগুলি পাওয়া যাবে। অ্যাডমিনরা সম্প্রচার বার্তা পাঠাতে বৈশিষ্ট্যটি ব্যবহার করতে সক্ষম হবেন।

 

Web Desk - ANB | Published : Jun 8, 2023 2:03 PM IST / Updated: Jun 08 2023, 07:36 PM IST

আরও একটি নতুন বৈশিষ্ঠ্য আনছে হোয়াটঅ্যাপ। নাম হোয়াটঅ্যাপ চ্যানেল। যা ব্যবহারকারীদের জন্য খুবই উপকারী। বিশেষ করে কোনও সংস্থার মালিক বা কনটেন্ট প্রযোজকদের জন্য। যারা ক্রমাগত হোয়াটসঅ্যাপের মাধ্যমে তাদের ব্যবসা ছড়িয়ে দেয়। ব্যবহারকারীরা আপডেট নামক একটি নতুন ট্যাবে অ্যাক্সেস পাবে, যেখানে তারা অনুসরণ করার জন্য বেছে নেওয়া চ্যালেনগুলি থেকে আপডেট দিতে পারবে। এই আপডেট ট্যাবটি এমন একটি তথ্য প্রদর্শন করবে যা সংশ্লিষ্টদের পরিবার, বন্ধুবান্ধব ও কমিউনিটির সঙ্গে সুষ্ঠভাবে কথাবার্তা বলা যায়।

হোয়াটঅ্যাপের নতুন বৈশিষ্ট্য ও কীভাবে এটি ব্যবহার করা যাবেঃ

ফার্মের মত চ্যানেলগুলি হল প্রশাসকদের জন্য একমুখী সম্প্রচারের সরঞ্জাম যারমধ্যমে তারা টেক্সট, ফটোগ্রাফ, ভিডিও, স্টিকার ও পোল-সহ যে কোনও বিষয়ে বিস্তারিত তথ্য ছড়িয়ে দিতে পারে। তাই হোয়াটসঅ্যাপ একটি আলাদা ডিরেক্টরি তৈরি করেছে, যেখানে ব্যবহারকারীরা তাদের আগ্রহের ভিত্তিতে চ্যানেলগুলি অনুসন্ধান করতে পারে। তারা তাদের আগ্রহ, পছন্দের ক্রীড়াদল, স্থানীয় সরকার আপডেট আরও অনেক কিছু সরবরাহ করা হবে।

যাইহোক, ডিরেক্টরি ব্রাউজ করা একটি চ্যানেলে যোগদান করার একমাত্র বিকল্প নয়। চ্যাট, ই-মেইল বা অনলাইনে পোস্ট করা আমন্ত্রণ লিঙ্কগুলি ব্যবহারকারীদের একটি চ্যানেলে নিয়ে যেতে পারে।

কোথায় কোথায় পাওয়া যাবেঃ

চ্যানেল বৈশিষ্ট্যটি প্রথমে কলম্বিয়া, সিঙ্গাপুরে পাওয়া যাবে। আগামী মাসেই এই দুটি দেশে এই সুবিধেগুলি পাওয়া যাবে। অ্যাডমিনরা সম্প্রচার বার্তা পাঠাতে বৈশিষ্ট্যটি ব্যবহার করতে সক্ষম হবেন। তাদের দর্শকদের উপরও তাদের নিয়ন্ত্রণ থাকবে। ব্যবহারকারীদের জন্য, তারা কেবল একটি ডিরেক্টরির মাধ্যমে তাদের প্রিয় চ্যানেলটি সন্ধান করতে পারে এবং নিয়মিত আপডেট পেতে এটি অনুসরণ করতে পারে। ব্যবহারকারীরা একটি আমন্ত্রণ লিঙ্কের মাধ্যমে একটি চ্যানেলে আমন্ত্রণ পেতে পারেন যা চ্যাট, ই-মেইল বা অনলাইন পোস্টের মাধ্যমে পাঠানো যেতে পারে।

গোপনীয়তাঃ

চ্যানেল অ্যাডমিনিস্ট্রেটরদের ফোন নম্বর প্রোফাইল ইমেজ অনুসরণকারীদের কাছে প্রদর্শিত হবে না। তাদের গোপনীয়তা রক্ষা করা হবে। অন্যদিকে চ্যানেল অনুসরণ করলে অ্যাডমিন বা অন্য ফলোয়ারদের কাছে ব্যবহারকারীর ফোন নম্বর প্রকাশ করা হয় না। একটি চ্যানেল অনুসরণ করার পছন্দ সম্পূর্ণ ব্যক্তিগত।

অ্যাডমিনিস্ট্রেটররা এখন তাদের চ্যানেল থেকে স্ক্রিনশট এবং ফরওয়ার্ডিং সীমাবদ্ধ করতে সক্ষম হবে। প্রশাসকদের তাদের চ্যানেলগুলি কে অনুসরণ করতে পারে এবং তারা তাদের চ্যানেলগুলি ডিরেক্টরিতে আবিষ্কারযোগ্য হতে চায় কিনা তা চয়ন করার ক্ষমতা থাকবে৷

আরও পড়ুনঃ

৪ ঘণ্টার ম্যারাথন জেরা অভিষেক পত্নী রুজিরাকে, তাঁর জিজ্ঞাসাবাদ করেন দিল্লির দুই কর্তা

কলকাতায় স্বস্তির বৃষ্টি কবে ? দীর্ঘ টালবাহানের পরে অবশেষে কেরলে পা রাখল বর্ষা

Mumbai murder: প্রতিবেশীদের তৎপরতায় গ্রেফতার 'খুনি প্রেমিক', এই ৬টি কারণে মীরা রোড খুনের পর্দাফাঁস

 

Share this article
click me!