Xiaomi 12 Ultra-এ থাকবে 5x পেরিস্কোপ টেলিফটো লেন্স, ফাঁস হল স্পেসিফিকেশন

Xiaomi 11 Ultra- এর মতো একই ক্যামেরা সেটআপ পাবে । আসন্ন Xiaomi 12 Ultra চিনের বসন্ত উৎসবের পর ফেব্রুয়ারিতে লঞ্চ হতে পারে।
 

Web Desk - ANB | Published : Jan 18, 2022 9:23 AM IST

Xiaomi 12 Ultra শীঘ্রই লঞ্চ হতে চলেছে এবং এর বিশেষ স্পেসিফিকেশনগুলি অনলাইনে প্রকাশিত হয়েছে । চাইনিজ টেক জায়ান্টের আসন্ন ফ্ল্যাগশিপ স্মার্টফোনটি একটি কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপের সঙ্গে আসবে বলে অনুমান করা হয়েছিল । এখন একজন টিপস্টার পরামর্শ দিয়েছেন যে এটিতে একটি শক্তিশালী পেরিস্কোপ টেলিফটো সেন্সর পাওয়া যেতে পারে। বলা হচ্ছে যে এটি তার উত্তরসূরি - Xiaomi 11 Ultra- এর মতো একই ক্যামেরা সেটআপ পাবে । আসন্ন Xiaomi 12 Ultra চিনের বসন্ত উৎসবের পর ফেব্রুয়ারিতে লঞ্চ হতে পারে।
টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন অনুসারে, Xiaomi 12 Ultra একটি 5x পেরিস্কোপ টেলিফটো লেন্স পাবে। যদি এটি সত্য হয়, তাহলে Xiaomi- এর ফ্ল্যাগশিপ স্মার্টফোনটি হবে প্রথম চাইনিজ স্মার্টফোনগুলির মধ্যে একটি যাতে উচ্চ অপটিক্যাল জুম লেন্স রয়েছে। টিপস্টার আগে উল্লেখ করেছিল যে বাজারে এমন কোনও স্মার্টফোন নেই যেখানে 5x অপটিক্যাল জুম লেন্স রয়েছে । সম্প্রতি লঞ্চ করা OnePlus 10 Pro 3.3x অপটিক্যাল জুম ব্যবহার করেছে।
Xiaomi 12 Ultra-এর সম্ভাব্য স্পেসিফিকেশন
আল্ট্রা মডেল সহ Xiaomi 12 সিরিজে Xiaomi এর ইন-হাউস সার্জ চিপস থাকবে। এছাড়া স্মার্টফোনটিতে Leica চালিত ক্যামেরা পাওয়ার কথাও রয়েছে। একটি Gizmochina রিপোর্ট এছাড়াও আসন্ন স্মার্টফোনের একটি ইমেজ শেয়ার করেছে যা কেস ডিজাইনের পাশাপাশি সামনে এবং পিছনের ডিজাইন দেখায়।
রিপোর্টে শেয়ার করা ছবি অনুসারে, Xiaomi 12 Ultra সেলফি ক্যামেরার জন্য মাঝখানে একটি হোল-পাঞ্চ কাটআউট সহ একটি বাঁকা ডিসপ্লে পাবে। ফোনে একটি প্রতিরক্ষামূলক ঘটনা থাকায় ছবিটিতে পিছনের প্যানেলটি দৃশ্যমান নয়।
Xiaomi 12 Ultra একটি 6.6-ইঞ্চি AMOLED 2K ডিসপ্লে পাবে বলে জানা গেছে। আসন্ন ফ্ল্যাগশিপ স্মার্টফোনটিতে সেকেন্ডারি ডিসপ্লে নেই বলে জানা গেছে, যা তার উত্তরসূরি Xiaomi 11 Ultra-এর অন্যতম হাইলাইট ছিল। আসন্ন স্মার্টফোনটি ফেব্রুয়ারিতে লঞ্চ হবে বলে জানা গেছে এবং এটি Snapdragon 8 Gen 1 SoC দ্বারা চালিত হবে।
Xiaomi 11 Ultra এর স্পেসিফিকেশন
Mi 11 Ultra-এর ডিজাইন খুবই দুর্দান্ত। এটিতে একটি অ্যালুমিনিয়াম ফ্রেম, কর্নিং গরিলা গ্লাস ভিকটাস সহ একটি বাঁকা ডিসপ্লে এবং একটি সিরামিক ব্যাক রয়েছে। এর পিছনে রয়েছে 1.1-ইঞ্চি OLED ডিসপ্লে যা ব্যাটারি লেভেল, নোটিফিকেশন দেখাতে ব্যবহার করা যেতে পারে অথবা ক্যামেরা অ্যাপে ভিউফাইন্ডার হিসেবেও ব্যবহার করা যেতে পারে। ভারতে Xiaomi Mi 11 Ultra-এর দাম শুরু হচ্ছে ৭৯,৯৯৯ টাকা থেকে। 

আরও পড়ুন-Tecno pova Launch: এই সংস্থার প্রথম 5G মোবাইল ভারতে আসছে, লঞ্চের আগে ফাঁস হল ফিচারগুলি

আরও পড়ুন-IT Raid: চিনা মোবাইল সংস্থার বিরুদ্ধে তল্লাশি অভিযান, আয়কর ফাঁকির অভিযোগ

আরও পড়ুন-New Year’s Eve 2021: পার্টি টুপি পরে চমক দিল গুগল, ডুডলের নতুন গ্রাফিক্স নজড় কেড়েছে সকলের

'কাজের পরিবেশ খারাপ', ভারতে আইফোনের কারখানা নিয়ে তদন্তে অ্যাপেল - কী বললেন আইটি মন্ত্রী

Instruction to Update Gadgets: আইফোন, ম্যাকবুক ও অ্যাপেল ওয়াচ নিয়ে সতর্কতা কেন্দ্রের, জেনে নিন কী সমস্যা আছে

Share this article
click me!