Christmas Trip Plan- উইকএন্ডে বড়দিন সেলিব্রেশন, প্ল্যান করে বেরিয়ে পড়ুন একদিনের ট্রিপে

বড়দিনের ছুটির মেজাজে এবার শনি-রবিবারের স্পেশ্যাল ট্রিপ প্ল্যানে কোথায় যাবেন ভাবছেন, রইল কিছু সেরা ঠিকানার হদিশ। 

debojyoti AN | / Updated: Dec 22 2021, 05:00 AM IST

হাতে মাত্র আর কয়েকটা দিন। তারপরই বড়দিনের উৎসবে গা ভাসাবে সকলেই। তবে সপ্তাহের শেষে বড়দিনের ভালো ছুটি, এই ছুটিতেই একরাত্রীর জন্য ছোট একটি ট্রিপ প্ল্যান করে নেওয়া যেতেই পারে, কোথায় যাওযা যেতে পারে, বা খরচ কেমন, এবার কলকাতার আসেপাশে থাকা কিছু বিশেষ স্থানের হদিশ, জেনে নিন খরচ কত, কোথায় যাবেন সমস্ত তথ্য। 

ইকোপার্ক রিসর্ট- ইকোপার্ক, কলাকাতর বুকে সারাদিন ঘোরার এক অনবদ্য ঠিকানা, বিপুল এলাকা নিয়ে এই পার্ক একদিনে ঘোরার পক্ষেও বেশ কষ্টসাধ্য, তবে এই পার্কের মধ্যেই থেকে গালা ডিনার থেকে লাঞ্চ, সবটাই উপভোগ করে কাটিয়ে নেওয়া যেতে পারে নতুন বছর কিংবা বড়দিন। দুই উৎসবই পড়েছে সপ্তাহের শেষে। খরচ পড়বে মাথাপিছু ৩৬০০থেকে ৪০০০ টাকা। তবে রাত্রীবাসের পরিকল্পনা থাকলে আগে থেকে ফোন করে বুকিং নিয়েই যেতে হবে। 

সুন্দরবন গেটওয়ে রিসর্ট- সুন্দরবনে একান্তে কিছুদিনের ছুটিতে নিঃসন্দেহে কাটিয়ে দেওয়া যেতে পারে এই রিসর্টে। আবার একদিনের আউটিং-এর জন্যও হতে পারে সেরা ঠিকানা। সুন্দর পরিবেশ থেকে শুরু করে সুস্বাদু খাবারের খোঁজ, সবই মিলবে এক ছাদের তলায়। তবে অনলাইনে আগে থেকে বুকিং করে তবেই আসতে হবে এখানে। খরচ পরবে ৬০০০ থেকে ৭০০০ টাকা। 

বৈদিক ভিলেজ- কলকাতার সাপুরজির কাছে বৈদিক ভিলেজ এক কথায় নির্জন ছুটি কাটানোর এক মাত্র ঠিকানা। এখানে রয়েছে ডে আউট ও রাতবাসীর দুই ব্যবস্থাই। খরচ- ৩৬৯৮ টাকা ডে আউটের জন্য। আর ডুপ্লেক্স খরচ- ৭,৪৮৩ টাকা রাত্রীবাসের জন্য। মিলবে লাইব্রেরি, গেম ও আরও অনেক কিছুর সুবিধা। 

বাওয়ালি রাজবাড়ি - আলিসান ভোজ সঙ্গে রয়েল লাইফস্টাইলের সাক্ষী থাকতে একবার এখানে যেতেই হবে। ডে আউটও হয়, পাশাপাশি এখানে রাতেও থাকা যায়। সন্ধ্যেবেলা বিশেষ অনুষ্ঠানের আয়োজন থাকে। ব্রেকফাস্ট থেকে শুরু লাঞ্চ, টিফিন ও ডিনার রাজকিয় খাওয়ারের ঠিকানা। খরচ একরাতের জন্য ৯০২৭ টাকা কপিল। আর ডে আউটে ২০০০ টাকা মাথা পিছু। 

ইটাচুনা রাজবাড়ি -  রাজবাড়ির রাজকীয় ভোজ ও আদপ কায়দা চোখের পলকে হয়ে উঠবে সত্যি। একদিনের জন্য বুকিং করে নিন ইটাচুনা রাজবাড়ি। এক রাতের জন্য এখানে খরচ ৮০০০ টাকা কপিল। রয়েছে ডে আউটের ব্যবস্থাও। তার জন্যও আগে থেকে বুকিং করে নেওয়া জরুরী।

Share this article
click me!