Christmas Special Train: বড়দিনের ছুটিতে পাঁচটি বিশেষ দূরপাল্লার ট্রেন, সময়সূচি জানাল পূর্ব রেল

ছরের শেষে আর শীতের এই মরশুমে এমনিতেই দুরপাল্লার ট্রেনের ওপর ভিড় বাড়তে থাকে। সেই কারণে চাপ কমাতেই এই ট্রেনগুলি চালান হবে। বাংঙালির প্রিয় পর্যটনকেন্দ্র পুরী ও দার্জিলিং-এর যাত্রীদের কথা মাথায় রেখেই ট্রেনগুলি চালান হবে বলেও মনে করা হচ্ছে।

Web Desk - ANB | Published : Dec 14, 2021 3:28 PM IST / Updated: Dec 14 2021, 09:07 PM IST

বড়দিন (Christmas) উপলক্ষ্যে পাঁচটি বিশেষ দূরপাল্লার ট্রেন (Special Train) চালাবে পূর্ব রেল (Eastern Railway)। বছরের শেষে আর শীতের এই মরশুমে এমনিতেই দুরপাল্লার ট্রেনের ওপর ভিড় বাড়তে থাকে। সেই কারণে চাপ কমাতেই এই ট্রেনগুলি চালান হবে। বাংঙালির প্রিয় পর্যটনকেন্দ্র পুরী ও দার্জিলিং-এর যাত্রীদের কথা মাথায় রেখেই ট্রেনগুলি চালান হবে বলেও মনে করা হচ্ছে। পাশাপাশি একটি বিশেষ ট্রেন চলবে অসম পর্যন্ত। আগামী ২৪ থেকে ২৮ ডিসেম্বর পর্যন্ত এই ট্রেনগুলি চালান হবে। আগামী ১৭ ডিসেম্বর থেকে এই বিশেষ পাঁচটি ট্রেনের টিকিট যাত্রীরা কিনতে পারবেন।  ২৪ ও ২৫ ডিসেম্বর হাওড়া-পুরী, ২৬ ও ২৮ ডিসেম্বর শিয়ালদা- নিউ জলপাইগুড়ি, ও ২৪ ডিসেম্বর শিয়ালদা- কামাক্ষাতেমনই জানিয়েছেন পূর্ব রেলের জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী। 

হাওড়া-পুরী বিশেষ ট্রেন
03005 হাওড়া-পুরী স্পেশাল ট্রেন হাওড়া থেকে ছাড়বে ২৪ ডিসেম্বর (শুক্রবার) রাত ১১টা ৫০ মিনিটে (23:50)। এই ট্রেনটি পরের দিন অর্থাৎ শনিবার ৯টা ৩৫ মিনিটে ( 09:35) পুরী পৌঁছাবে। 03005 পুরী হাওড়া স্পেশাল ট্রেন আগামী ২৫ ডিসেম্বর শনিবার দুপুর ২টো (14:00) পুরী থেকে রওনা দেবে। এটি সেই দিনই হাওড়া পৌঁছাবে রাত ১১টা ৪৫ মিনিটে ( 23:45)।  পুরী স্পেশাল ট্রেনের বুকিং শুরু হবে ৮টা থেকে। পাশাপাশি ইন্টারনেট ও PRS-এর মাধ্যমে  ১৭ ডিসেম্বর থেকে এই দুটি ট্রেনের টিকিট বুকিং করা যাবে। তবে এই ট্রেনে তৎকাল কোটা নেই। 

শিয়ালদা-নিউজলপাইগুড়ি ও কামাখ্য স্পেশাল
03129 শিয়ালদহ-নিউজলপাইগুড়ি স্পেশাল  ২৫ ও ২৭ ডিসেম্বর এই দুটি দিন শিয়ালদহ স্টেশন থেকে ছাড়বে। রাত ১১টা ৫৫ মিনিটে (23:55) এই ট্রেন শিয়ালদহ থেকে ছেড়ে পরের দিন সকাল ১০ট ১০ মিনিটে (10:10) নিউজলপাইগুলিড় পৌঁছাবে। 03130 ট্রেনটি নিউজলপাইগুড়ি- শিয়ালদহ স্পেশাল ট্রেন ২৬ ও ২৮ ডিসেম্বর নিউ জলপাইগুড়ি স্টেশন থেকে ১২টা ৫০ মিনিটে (12:50) ছাড়বে। আর শিয়ালদহ পৌঁছাবে রাত ২৩টা ০৫ মিনিটে (23:05)। ট্রেনটি বর্ধমান, রামপুরহাট, মালদা টাউন দিয়ে যাবে। 

03101 শিয়ালদহ কামাখ্যা স্পেশাল ট্রেনটি শুক্রবার রাত ১১টা ৫৫ মিনিটে (23:55) শিয়ালদহ ছেকে ছেড়ে সন্ধ্যে ৬ট ৩৫ মিনিটে (18:35) কামাখ্যা পৌঁছাবে। 03102 কামাখ্যা শিয়ালদহ স্পেশাল ট্রেনটি  শনিবার ২৫ ডিসেম্বর রাত ৯টা ৫০ মিনিটে (21:50) কামাখ্যা থেকে ছাড়বে। শিয়ালদহ পৌঁছাবে পরের দিন ৩টে ৪৫ মিনিটে (15:45)। 

পূর্ব রেলের পক্ষ থেকে জানান হয়েছে  কোনও স্পেশাল ট্রেনেই তৎকাল কোটা থাকবে না। তবে রেলওয়ে চত্ত্বরে প্রবেশ করার সময় সমস্ত যাত্রীদের কোভিড ১৯ সংক্রান্ত নিময়বিধি মেনে চলতে হবে। 

Indo-Bangladesh: বাংলাদেশের স্বাধীনতার যুদ্ধের স্মরণ, সীমান্তে সেনাবাহিনীর বর্ণাঢ্য অনুষ্ঠান

Mamata Slams BJP: স্বরাষ্ট্র মন্ত্রীর কি পদত্যাগ করা উচিত নয়, লাখিমপুর নিয়ে বিজেপিকে নিশানা মমতার

PM Modi: প্রাকৃতিক চাষের ওপর জোর, কৃষকদের সঙ্গে আলোচনা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

Share this article
click me!