এক ব্যাগ বাতাসের দাম উঠল ৬ লক্ষ টাকা - কী রহস্য আছে ওই বায়ুতে, জানলে অবাক হবেন

৬ লক্ষ টাকার ওই এক ব্যাগ বাতাসের সঙ্গে যোগ রয়েছে কেনি ওয়েস্টের। কেন এত দাম উঠল এর?
 

Asianet News Bangla | Published : Aug 5, 2021 4:45 PM IST / Updated: Aug 05 2021, 10:22 PM IST

ধনি দেশে লোকে কীভাবেই না অর্থের অপচয় করে থাকে। আমেরিকানদের ক্ষেত্রে তো এর কোনও সীমা-পরিসীমাই নেই। অনলাইনে একটি জিপার দেওয়া ছোট প্লাস্টিকের ব্যাগ বিক্রি হল ৭,৬০০ মার্কিন ডলারে ভারতীয় মুদ্রায় ৫,৬৪২৩৫ টাকার সমান। মনে প্রস্ন আসতেই পারে, ব্যাগটির কী এমন বিশেষত্ব রয়েছে? না, প্লাস্টিকের ব্যাগটির কোনও বিশেষত্ব নেই, দামটা উঠল এর ভিতরে থাকা বাতাসের জন্য। কোথাকার বাতাস ভরা আছে এই ব্যাগে, যা এত মূল্যবান? যে ব্যক্তি এই ব্যাগটি অনলাইন নিলামে তুলেছেন, তিনি দাবি করেছেন এই ব্যাগে ডন্ডা ড্রপ ইভেন্ট সাইটের বাতাস রয়েছে।

ডন্ডা ড্রপ ইভেন্ট সাইট কী? এমন কোনও বিস্ময়কর জায়গা কি, যেখানকার বাতাস রোগ মুক্ত করতে পারে, মানুষকে অমরত্ব দিতে পারে, এমন কোনও অলৌকিকতা রয়েছে কি? না। বস্তুত, ডন্ডা ড্রপ হল বিখ্যাত আমেরিকান পপ তারকা কেনি ওয়েস্টের আসন্ন মিউজিক অ্যালবাম 'ডন্ডা'র প্রিভিউ কনসার্ট-এর নাম। গত ২২ জুলাই ওয়েস্ট আটলান্টার মার্সেডিজ-বেঞ্জ স্টেডিয়ামে তাঁর দশম অ্যালবামের 'ডন্ডা ড্রপ' নামে ওই কনসার্ট করেছিলেন কেনি। ডন্ডা তাঁর মায়ের নাম। মিউজিক অ্যালবামটি প্রকাশিত হওয়ার কথা ৬ অগাস্ট।

"

ব্যাগটির নিলামে দেওয়া ব্যক্তিটির দাবি, গত ২২ জুলাই তিনি আটলান্টার মার্সিডিজ-বেঞ্জ স্টেডিয়ামে গিয়েছিলেন কেনি ওয়েস্টের কনসার্ট দেখতেষ সেখানেই ওই  জিপ লাগানো ব্যাগে করে সেই জায়গার বাতাস ভরে নিয়ে এসেছেন। ব্যাগটি নিলামের প্রারম্ভিক মূল্য তিনি রেখেছিলেন, ৩,৩৩০ ডলার বা প্রায় ২.৪৭ লক্ষ টাকা। কিন্তু, অল্প সময়ের মধ্যেই সেটি ৭,৬০০ ডলার বা প্রায় ৬ লক্ষ টাকায় বিক্রি হয়ে গিয়েছে।

আরও পড়ুন - বাস্তবের কুম্ভকর্ণ - বছরে ৩০০ দিন ঘুমিয়ে কাটে রাজস্থানের এই ব্যক্তির, এর পিছনে রহস্য কী

আরও পড়ুন - SHOCKING - পুরুষাঙ্গের উত্থান ধরে রাখতে এমন কাজ করলেন, হাসপাতালে ডাকতে হল দমকল

আরও পড়ুন - কিশোরের পায়ুছিদ্র দিয়ে বেরোচ্ছে একের পর এক ডিম - মানুষ না মুরগী, হতবাক চিকিৎসকরা

তবে কেনি ওয়েস্টের কনসার্টের বাতাস এর আগেও লক্ষ লক্ষ টাকায় বিক্রি হয়েছে। ২০১৫ সালে একইভাবে এক ব্যক্তি কেনি-র কনসার্টের বাতাস নিলাম করে ৬০০০ মার্কিন ডলারে বা প্রায় ৪৮ লক্ষ টাকায় করেছিলেন। সৌভাগ্যবশত, এবার দাম ততটাও  ওঠেনি। তবে ব্য়াগটির শিপিং খরচ হিসাবে বাড়তি ৪ মার্কন ডলার দিতে হবে ক্রেতাকে। 

Share this article
click me!