লালগ্রহের ছবিতে কী রয়েছে, নাসার সোশ্যাল মিডিয়া পোস্ট ঘিরে কৌতূহল বাড়ছে নেটিজেনদের মধ্যে

  • লালগ্রহের ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল 
  • মন কেড়ে নিয়েছে নেটিজেনদের 
  • অনেকেই মন্তব্য করেছেন সুন্দর লালগ্রহ
  • মঙ্গল গ্রহ নিয়ে গবেষণা করছে নাসা 
     

Asianet News Bangla | Published : Aug 14, 2020 6:27 AM IST / Updated: Aug 14 2020, 01:19 PM IST


বৃহস্পতিবার সোশ্যাল মিডিয়ায়  ন্যাশানল অ্যারোনটিকস অ্যান্ড স্পেশ অ্যাডমিনিস্ট্রেশন বা নাসা বেশ কয়েকটি ছবি পোস্ট করেছে। আর সেই ছবিগুলি ঘইরে রীতিমত উৎসাহ তৈরি হয়েছে নেটিজেনদের মধ্যে। কারণ সেই ছবিগুলিতে রীতিমত সুন্দরী হিসেবেই ধরা দিয়েছে লাল গ্রহ। এই ছবিগুলি ম্যাজিক্যাল মুহূর্তের থেকে কম নয় বলেও বর্ণনা করা হয়েছে। 

সৌরমণ্ডের চতুর্থ নম্বর গ্রহ এটি। দ্বিতীয় বৃহত্তম গ্রহ হল মঙ্গল।  মঙ্গলকে পর্যবেক্ষণ করার জন্য নাসা বিভিন্ন রোভার ও মহাকাশযানের মাধ্যমে নাসা মঙ্গলকে পর্যবেক্ষণ করেছ। আর আনবোর্ড ক্যামেরা  ব্যবহার করেই তোলা হয়েছে লালগ্রহের চিত্রগুলি। বেশ কিছু ছবিও  এসেছে নাসার হাতে। তারই মধ্যে কয়েকটি ছবি সোশ্যাস মিডিয়ায় পোস্ট করেছে নাসা। আর তাতে নাসা পক্ষ থেকে লেখা হয়েছে, সুন্দর মঙ্গল! লাল গ্রহের বায়ুমণ্ডল, আবহাওয়া, ভূগর্ভস্থ জল আরও অনেক কিছু নিয়ে গবেষণার জন্য মঙ্গলগ্রহ পুণরুদ্ধার অর্বিট ১৫ বছর আগেই চালু হয়েছিল। আর সেই মিশন থেকে পাওয়া ছবিগুলিই পোস্ট করা হচ্ছে। 


নাসার প্রকাশ করা ছবিগুলি নিমেশের মধ্যেই মন কেড়ে নেয় নেটিজেনদের। লাইক করার পাশাপাশি অনেকেই নেটবন্ধুদের সঙ্গে শেয়ার করে নেন ছবিগুলি। পাশাপাশি অনেকেই মন্তব্যও করেছেন। লিখেছেন, সুন্দর নয় অত্যন্ত সুন্দর মঙ্গল গ্রহের ছবিগুলি। 

শিক্ষিকার অনলাইন ক্লাসের ছবি ভাইরাল, রেফ্রিজারেটরের ট্রে রেখেই পড়াচ্ছেন তিনি ...

কাগজের আড়ালে মুখ লুকিয়ে হুক্কায় 'সুখটান', রাজস্থান আদালতের শুনানির ভাইরাল ভিডিও দেখুন ...

Share this article
click me!