New Nose as Christmas Gift: ক্রিসমাসে 'নাক' উপহার দিল দেবদূত, ভাইরাল কাহিনি

ক্রিসমাসে (Christmas 2021) একটি নতুন নাক উপহার পেলেন নিউ ইয়র্কের (New York) এক ব্যক্তি। তাঁর এই ক্রিসমাস উপহারের কাহিনি (Christmas Gift) এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।  
 

Web Desk - ANB | Published : Dec 27, 2021 3:27 PM IST / Updated: Dec 27 2021, 09:08 PM IST

কথিত আছে ক্রিসমাস ইভে, প্রভু যীশুর জন্মের পর, বিশ্বের তিন জ্ঞানি ব্যক্তি তাঁর জন্য তিনটি উপহার নিয়ে এসেছিলেন। সেই থেকেই ক্রিসমাসে উপহার (Christmas Gift) দেওয়ার প্রথা প্রচলিত হয়। তবে, এই বছরের ক্রিসমাসে (Christmas 2021) তাঁর জীবনের সেরা ক্রিসমাস উপহারটি পেলেন মার্কিন যুক্তরাষ্ট্রের নিউ উইয়র্ক (New York) শহরের এক ব্যক্তি। এক ডাক্তার তাঁকে উপহার দিলেন একটি নতুন নাক! যার ফলে, তিনি আবার আগের মতো স্বাভাবিক জীবনে ফিরতে পেরেছেন। তাঁর এই ক্রিসমাস উপহারের কাহিনি এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।  

ওই ব্যক্তির নাম কনরাডো এস্ত্রাদা। চিকিৎসকরা জানিয়েছেন, গত বেশ কয়েক বছর ধরেই তিনি 'রাইনোফাইমা' (Rhinophyma) নামে এক বিরল রোগে ভুগছিলেন। এর ফলে তাঁর নাকটি ক্রমে মোটা ও বড় হয়ে একটি বাল্বের মতো আকার ধারণ করেছিল। নাকের ডগাটি মোটা হয়ে যাওয়ায় তাঁর খাদ্যগ্রহণে সমস্য়া হচ্ছিল এবং তার থেকেও বড় কথা স্বাভাবিকভাবে শ্বাস-প্রশ্বাসকেও বাধা দিচ্ছিল তাঁর ওই শারীরিক সমস্যা। নাকের ওই অস্বাভাবিক বৃদ্ধির জন্য কথা বলা, এমনকী হাসতেও সমস্যা হচ্ছিল তাঁর। চেহারার ওই অস্বাভাবিকতার জন্য তাঁর আত্মবিশ্বাসও কমে গিয়েছিল। 

আরও পড়ুন - Omicron Case in Children Rising: ওমিক্রনের প্রধান নিশানা কি শিশুরাই, আতঙ্ক বাড়ালো নিউইয়র্ক

আরও পড়ুন - MP Woman's Nose Chopped: প্রেমিকার নাক কেটে নিলেন যুবক, ভেঙে গেল লিভ-ইন সম্পর্ক

আরও পড়ুন - Crossbow Windsor Castle: জালিয়ানওয়ালা বাগের প্রতিশোধ - ব্রিটিশ রানীকে হত্যার চেষ্টা, ধৃত যুবক

কিন্তু, মাস পাঁচেক আগে এক প্লাস্টিক সার্জনের (Plastic Surgeon) সঙ্গে আকস্মিক সাক্ষাতই তাঁর জীবন বদলে দিয়েছে। এস্ত্রাদার মতে ওই ডাক্তারকে দেবদূত হিসাবে তাঁর জীবনে পাঠিয়েছিলেন স্বয়ং ঈশ্বর। কী ঘটেছিল? কনরাডো, পেশায় ঘরবাড়ি রঙের কর্মী। নিউ ইয়র্কের ব্রঙ্কসভিল (Bronxville) এলাকায় ডাক্তার থিমাস রোমোর বাড়িতে ঘর রঙ করার জন্যই গিয়েছিলেন তিনি। ওই প্লাস্টিক সার্জন তাঁকে দেখে বিনামূল্য়ে অস্ত্রোপচারের করে তাঁর নাক পুনর্গঠন করে দেওয়ার প্রস্তাব দিয়েছিলেন। এর আগে ৬ বছর ধরে বিভিন্ন ডাক্তার এবং ত্বক বিশেষজ্ঞদের দেখিয়ে তাঁর নাকের সমস্যা দূর করার চেষ্টা করছিলেন এস্ত্রাদা। কেউই, কোনও আশার কথা শোনাতে পারেননি। কাজেই ডাক্তার রোমোর প্রস্তাবে তিনি বিনা দ্বিধায় হ্যাঁ বলেছিলেন। 

তারপর কী ঘটে? ডা. রোমো এক দীর্ঘ ফেসবুক পোস্টে জানিয়েছেন, এস্ত্রাদাকে প্রথমে তিনি তাঁর বাড়ির পিছন দিকে ল্যান্ডস্কেপ করতে দেখেছিলেন। রাইনোফাইমার গুরুতর কেস লক্ষ্য করে নিজের পরিচয় দিয়ে দিয়ে, মুখের বিকৃতি সংশোধন করার প্রস্তাব দেন। এস্ত্রাদা তা মেনে নেওয়ার পর প্রথমেই শল্যচিকিৎসার মাধ্যমে তাঁর নাকের অতিরিক্ত বর্ধিত অংশটি অপসারণ করে হয়েছিল। তারপর, ডাক্তারবাবু তাঁর নাকটিকে সঠিক আকার দিয়েছিলেন। শেষে জীবাণুমুক্ত ব্যান্ডেজ লাগিয়ে লাগিয়ে ক্ষত সারিয়ে তোলেন। তিনি আরও বলেছেন, কারোর জীবনযাত্রার মান উন্নত করতে নিজের বিশেষত্ব এবং দক্ষতা ব্যবহার করার মতো তৃপ্তি আর কিছুতে নেই।

আর, এস্ত্রাদার কাছে ডাঃ রোমো একজন সাক্ষাত দেবদূত। তাঁর যত্ন নেওয়ার জন্যই ঈশ্বর ডাক্তার রেমোকে পাঠিয়েছেন। একসময় যিনি মুখ দেখাতে গুটিয়ে যেতেন, এখন তাঁর হাসিমুখই ভাইরাল ফেসবুক-সহ সোশ্যাল মিডিয়াগুলিতে।
 

Share this article
click me!