ধপাস করে পড়ে গেলেন জো বাইডেন, সাইকেল থেকে নামতে গিয়েই বিপত্তি মার্কিন প্রেসিডেন্টের

৭৯ বছরের রাষ্ট্র সাইকেল চালানোর একদম শেষ পর্বে পড়ে যান। তিনি নিজেই সেখান থেকে উঠে পড়েন। আর জানান, 'আমি ভালো আছে'। এদিন সকালে তাঁকে দেখতে ভিড় জমিয়েছিলেন অনেকে।

Saborni Mitra | Published : Jun 18, 2022 6:02 PM IST

আচমকাই সাইকেল থেকে পড়ে গেলেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। আর সেই ভিডিও দ্রুত সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হল। শনিবার সকালে ডেলাওয়্যার রাজ্যের নিজের বাড়ির কাছে একটি সমুদ্র সৈতকে সাইকেল চালাচ্ছিলেন। পুরোটাই ঠিক ছিল - কিন্তা সাইকেল থেকে নামতে যাওয়ার সময়ই বাধে বিপত্তি। টাল সামলাতে না পেরে ধপাস করে পড়ে গেলেন বাইডেন। যদিও তিনি সঙ্গে সঙ্গেই উপস্থিত সাংবাদিক ও অনুগামীদের জানিয়ে দিয়েছিলেন তিনি ঠিক রয়েছে। 

হোয়াইট হাউসের একটি পুল রিপোর্টের ভিডিওতে দেখা গেছে ৭৯ বছরের রাষ্ট্র সাইকেল চালানোর একদম শেষ পর্বে পড়ে যান। তিনি নিজেই সেখান থেকে উঠে পড়েন। আর জানান, 'আমি ভালো আছে'। এদিন সকালে তাঁকে দেখতে ভিড় জমিয়েছিলেন অনেকে। বাইডেন সাইকেল থেকে নামতে চান তাঁদের সঙ্গে কথা বলার উদ্দেশ্য নিয়ে। আর তখনই টাল সামলাতে না পেরে পড়ে যান।  এদিন তাঁর সঙ্গে সাইকেল চালচ্ছিলেন মার্কিন ফার্স্ট লেডি জিল বাইডেন। যদিও রাষ্ট্রপতি  তখনই জানিয়েছিলেন তিনি বাইক থেকে নামার সময় পা বের করার চেষ্টা করছিলেন। কিন্তু টাল সামলাতে না পেরে তিনি পড়ে গেছেন। 

হোয়াইট হাউসের পক্ষ থেকে বলা হয়েছে রাষ্ট্রপতি বাইডেন এখন ভালো হয়েছে। তাঁর চিকিৎসার কোনও প্রয়োজন নেই। তিনি কোনও চোট পাননি। পরিবারের সঙ্গে তিনি যেমন ছুটি কাটাচ্ছিলেন তেমনই ছুটি কাটাবেন। মার্কিন যুক্তরাষ্ট্রের সবথেকে বয়স্ক রাষ্ট্রপতি জো বাইডেন। সম্প্রতি তিনি অত্যান্ত স্বাস্থ্য সচেতন হয়ে গেছেন। ২০২০ সালে মার্কিন রাষ্ট্রপতি নির্বাচিত হওয়ার আগে তাঁকে তাঁর পোষা জার্মান শেফার্ডসদের সঙ্গে ফুটবল খেলতে দেখা গিয়েছিল। ২০২১ সালের নভেম্বরে তাঁর চিকিৎসক জানিয়েছিলেন বাইডেন সম্পূর্ণ সুস্থ। তাঁর কোনও শারীরিক সমস্যা নেই। যা নিয়ে মার্কিন মুলুকে জল্পনা শুরু হয়ে যায় আগামী প্রেসিডেন্ট নির্বাচনে তিনি লড়াই করবেন কিনা। তবে সেসব নিয়ে মুখ না খুললেও বাইডেন জানিয়েছেন তিনি খুব তাড়াতাড়ি চিনের প্রেসিডেন্ট শি জিংপিং-এর সঙ্গে দেখা করবেন। 

Share this article
click me!