তৃতীয় বারের জন্য মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেবেন মমতা, কেমন হবে সেই শপথ গ্রহণ অনুষ্ঠান

  • তৃতীয়বারের জন্য শপথ গ্রহণ মমতার 
  • মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেবেন মমতা বন্দ্যোপাধ্যায়
  • সাদামাটা হবে শপথ গ্রহণ অনুষ্ঠাণ 
  • আমন্ত্রণ সিপিএম-এর প্রথম সারির নেতৃত্বকে
     

Asianet News Bangla | Published : May 5, 2021 3:26 AM IST

কাউন্টডাউন শুরু হয়েগেছে। বুধবার রাজভবনে পশ্চিমবঙ্গে মুখ্যমন্ত্রী হিসেবে তৃতীয়বারের জন্য শপথ গ্রহণ করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। করোনাভাইরাসের এই সংক্রমণকালে শপথ গ্রহণ অনুষ্ঠান তুলনামূলকভাবে কম অড়ম্বরপূর্ণ হবে এই অনুষ্ঠান। শপথ গ্রহণ অনুষ্ঠান উপলক্ষ্যে আমন্ত্রণ জানান হয়েছে রাজ্যের প্রথম সারির রাজনৈতিক ব্যক্তিত্বদের। 

সরকারি এক কর্মকর্তা জানিয়েছেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা সিপিএম নেতা বুদ্ধদেব ভট্টাচার্যকে আমন্ত্রণ জানান হয়েছে। একই সঙ্গে আমন্ত্রণ পত্র পাঠান হয়েছে রাজ্যের প্রবীন সিপিএম নেতা বিমান বসুকে। বিধানসভা বিরোধী দলীয় নেতা ও কংগ্রেসের নেতা আব্দুল মান্নাকেও আমন্ত্রণ জানান হয়েছে। নাম প্রকাশে অনিচ্ছুক সরকারি কর্তা জানিয়েছেন, দেশের বর্তমান করোনাভাইরাস পরিস্থিতির কথা মাথায় রেথেই অন্যান্য রাজ্যের মুখ্যমন্ত্রী ও রাজনৈনিক ব্যক্তিত্বদের আমন্ত্রণ জানান হয়নি। তৃণমূল কংগ্রেসের এক নেতা জানিয়েছেন মমতার শপথ গ্রহণ অনুষ্ঠান খুবই সাদামাটা ও সংক্ষিপ্ত হবে। একমাত্র  তিনি শপথ গ্রহণ করবেন। 

তৃণমূল কংগ্রেস সূত্রের খবর বুধবার ৪ মে বেলা ১০.৪৫ মিনিটে রাজভবে অনুষ্ঠিত হবে শপথ গ্রহণ অনুষ্ঠান। সেই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন ফিরহাদ হামিক ও তৃণমূল কংগ্রেসের ভোট কুশলী প্রশান্ত কিশোর। অনুষ্ঠানে আমন্ত্রণ জানান হয়েছে বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়কে। শপথ গ্রহণের পরেই মমতা বন্দ্যোপাধ্যায় নবান্নে যাবেন। সেখানে কলকাতা পুলিশ তাঁকে গার্ড অব অনার দেবে বলেই সূত্রের খবর।  বর্তমানে বেড়ে চলা রাজনৈতিক হিংসার মধ্যেই হবে এই শপথ গ্রহণ অনুষ্ঠান। যা নিয়ে ইতিমধ্যেই সরব হয়েছে বিরোধীরাজনৈতিক দলগুলি। বিশেষত বিজেপি । রাজ্যের ভোট সন্ত্রাস নিয়ে ভোটের ফল প্রকাশের পর থেকেই সরব গেরুয়া শিবির। ইতিমধ্যেই রিপোর্টও তলব করা হয়েছে। সরব হয়েছে বিজেপির সর্বভাবরতীয় সভাপতি জেপি নাড্ডা। 

Share this article
click me!