বাংলা এত অসহিষ্ণু ছিল না, বিজেপি কর্মীদের ওপর হামলার ঘটনায় সরব নাড্ডা

  • পশ্চিমবঙ্গে নির্বাচন পরবর্তী হিংসার ঘটনা ক্রমশ বাড়ছে
  • এই ধরণের ঘটনা আতঙ্ক বাড়ায়, উদ্বেগ বাড়ায়
  • এমনই দাবি করলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা
  • তাঁর দাবি বাংলা জুড়ে অরাজকতা চলছে 

debojyoti AN | Published : May 4, 2021 12:45 PM IST

পশ্চিমবঙ্গে নির্বাচন পরবর্তী হিংসার ঘটনা ক্রমশ বাড়ছে। একের পর এক বিজেপির কর্মী সমর্থক ও কার্যকর্তাদের ওপর হামলা চলছে। এই ধরণের ঘটনা আতঙ্ক বাড়ায়, উদ্বেগ বাড়ায়। মঙ্গলবার রাজ্য সফরে এসে এমনই দাবি করলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা। তিনি বলেন ভারত ভাগের সময় এরকম অরাজকতার কথা শোনা গিয়েছিল। সেই পরিস্থিতি ফিরে এসেছে মনে হচ্ছে, যে অব্যবস্থা ও অরাজকতা পশ্চিমবঙ্গে দেখা যাচ্ছে,তা ভয়াবহ। 

নাড্ডা বলেন স্বাধীন ভারতে নির্বাচন পরবর্তী হিংসা এত আক্রমণাত্মক ও ভয়াবহ হতে পারে, তা না দেখলে বিশ্বাস করা যায় না। বাংলায় ঠিক সেই ঘটনাই পর পর ঘটে চলেছে। যা রীতিমত দুর্ভাগ্যজনক। বাংলার মাটিতে এত অসহিষ্ণুতা আগে কখনও ছিল না। এই পরিস্থিতির সাথে বিজেপির কর্মীদের প্রত্যেককে গণতান্ত্রিক উপায়ে মোকাবিলা করতে হবে। 

আরও পড়ুন - 'নগরীর নটী'দের কারা দিল টিকিট - বিস্ফোরক তথাগত, প্রকাশ্যে বিজেপির অন্তর্দ্বন্দ্ব

মঙ্গলবার নাড্ডা সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন আদর্শের লড়াই লড়তে হবে বিজেপির নেতা কর্মীদের। সেই লড়াই শুরু হয়ে গিয়েছে। তৃণমূলের কার্যকলাপের মোকাবিলা করতে প্রত্যেক কার্যকর্তাকে এগিয়ে আসতে হবে। গঠনমূলক পদ্ধতিতে মোকাবিলা চালাবে বিজেপি। 

মঙ্গলবার সোনারপুরের প্রতাপনগর মাটিয়ারী এলাকায় নিহত বিজেপি কর্মী হারান অধিকারীর বাড়িতে যান বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা। সেখানে নিহতের পরিবারের সাথে কথা বলেন তিনি। পরিবারের পাশে থাকার বার্তাও দেন নাড্ডা।

রাজ্য জুড়ে বাড়ছে ভোট পরবর্তী হিংসার ঘটনা। একের পর এক আইন ভঙ্গের ছবি সামনে আসছে। এই বিষয়ে উদ্বেগ প্রকাশ করেছিলেন রাজ্যপাল জগদীপ ধনকড়। এবার এই ইস্যুতেই তাঁর সঙ্গে কথা বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

মঙ্গলবার পশ্চিমবঙ্গের রাজ্যপাল ধনকড়ের সঙ্গে বিস্তারিত কথা বলেন প্রধানমন্ত্রী মোদী। কেন ক্রমশ উত্তপ্ত হয়ে উঠছে ভোট পরবর্তী বাংলা, তার কারণ জানতে চান মোদী। রাজ্যের আইন শৃঙ্খলা পরিস্থিতি সম্পর্কেও খোঁজ খবর নেন তিনি। 

এদিন ট্যুইট করে রাজ্যপাল বলেন রাজ্য জুড়ে লুঠতরাজ, মারধর ও মৃত্যুর ঘটনা ঘটছে, যা কখনই কাম্য নয়। প্রধানমন্ত্রী নিজেও গোটা বিষয়ে উদ্বেগ প্রকাশ করেছেন। ভয়ঙ্করভাবে আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটেছে রাজ্যে। প্রধানমন্ত্রীর দফতরে বিষয়টি পরিষ্কার ভাবে জানানো হয়েছে।

রাজ্যপাল ধনকড় বলেন পশ্চিমবঙ্গে ভোট পরবর্তী হিংসা এখন লাগাম ছাড়া। কোনওভাবেই তা নিয়ন্ত্রণে আসছে না। খুব দ্রুত এই বিষয়ে পদক্ষেপ নিতে হবে। আইন শৃঙ্খলা পরিস্থিতির উন্নতির জন্য কড়া হাতে পদক্ষেপ প্রয়োজন। 

Share this article
click me!