বেধড়ক মারে হাসপাতালে তৃণমূল কর্মী, কাঠগড়ায় রায়গঞ্জের 'বহিষ্কৃত কাউন্সিলর'

 

  • বেধড়ক মারে গুরুতর আহত রায়গঞ্জের এক তৃণমূল কর্মী 
  • এই মুহূর্তে মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে 
  •  কাঠগড়ায় বহিষ্কৃত তৃণমূল কাউন্সিলর অসীম অধিকারী
  • বিজেপিতে যোগদানেই কি পাল্টা রাগ, রহস্য বাড়ছে রায়গঞ্জে

Ritam Talukder | Published : May 7, 2021 8:36 AM IST / Updated: Jun 01 2021, 01:00 PM IST


তৃণমূল কর্মীকে হামলার অভিযোগ বহিষ্কৃত তৃণমূল কাউন্সিলরের বিরুদ্ধে। রায়গঞ্জের এক তৃণমূল কর্মীকে রিভলবারের বাঁট দিয়ে আঘাত, বেধরক মারধর, প্রাণে মেরে ফেলার চেষ্টা। ঘটনাটি ঘটেছে রায়গঞ্জ শহরের দেবীনগর এলাকায় পুরসভার ২৫ নম্বর ওয়ার্ডে। গুরুতর আহত অভিজিৎ সরকার নামে ওই তৃনমূল কর্মীকে রায়গঞ্জ গভর্মেন্ট মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এলাকায় উত্তেজনা দেখা দেওয়ায় ঘটনাস্থলে পৌঁছেছে রায়গঞ্জ থানার পুলিশ।

আরও পড়ুন, তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষে ফের উত্তপ্ত বাসন্তী, কেন্দ্রীয় দল আসার পরেও অব্যহত রাজনৈতিক হিংসা 

 

ভোট গনণার পর থেকেই রাজনৈতিক সংঘর্ষে উত্তপ্ত হয়ে উঠেছে উত্তর দিনাজপুর জেলা।  শাসক দল ও বিজেপির অভিযোগ এবং পাল্টা অভিযোগে উত্তাল হয়ে উঠেছে জেলা। শুক্রবার সকালে কলেজপাড়া বাজার যাওয়ার উদ্দেশ্যে বাড়ি থেকে বের হন স্থানীয় তৃণমূল কর্মী অভিজিৎ সরকার। অভিযোগ সদ্য বিজেপিতে যোগদানকারী রায়গঞ্জ পুরসভার ২৫ নম্বর ওয়ার্ডের বহিস্কৃত তৃণমূল কাউন্সিলর অসীম অধিকারীর নেতৃত্বে আচমকা তৃণমূল কর্মী অভিজিতের উপরে হামলা চালিয়েছে।  অসীম অধিকারী নিজে রিভলবারের বাঁট দিয়ে অভিজিতের মুখে চোখে আঘাত করে বলে অভিযোগ। তাঁকে গুলি করে প্রাণে মেরে ফেলার চেষ্টা করতেই স্থানীয় বাসিন্দারা ছুটে আসলে  বহিষ্কৃত ওই তৃণমূল কাউন্সিলর অসীম অধিকারী সহ দুস্কৃতীরা পালিয়ে যায়। 

 

 আরও দেখুন, Live Covid 19- রাজভবনে স্বরাষ্ট্রমন্ত্রকের প্রতিনিধি দল, 'আগামী ১৫ দিনে বাড়বে সংক্রমণ', সতর্কবার্তা মমতার  


 স্থানীয় বাসিন্দা বিকাশ মল্লিক জানিয়েছেন, অভিজিৎ সরকার সকালে বাড়ি  থেকে বেড়িয়ে বাজার যাচ্ছিলেন,  অসীম অধিকারী ও তার দলবল অভিজিৎএর উপর হামলা চালায়। গন্ডগোল শুনে স্থানীয় লোকজন বেড়িয়ে আসতেই পালিয়ে যায়  সকলেই।  স্থানীয় তৃনমূল কংগ্রেস নেতা প্রশান্ত মল্লিক জানিয়েছেন, 'ভোটের আগের থেকেই স্থানীয় তৃনমূল কর্মী অভিজিৎ সরকার ও তাঁর পরিবারকে  হুমকি দিয়ে যাচ্ছিল  তৃণমূলের বহিস্কৃত কাউন্সিলর অসীম অধিকারী।  আজ  কলেজপাড়া বাজারে ফাঁকা জায়গায় তার উপর আক্রমণ করে। আমরা পুলিশ প্রশাসনের উপরে আস্থা রেখেছি প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের।'

আরও পড়ুন, যাদবপুরের BJP প্রার্থী রিংকু নস্করের বাড়িতে হামলা, কাঠগড়ায় তৃণমূল 

 

তবে সত্যিই কি এই ঘটনা সঙ্গে যুক্ত ওই বিজেপি নেতা, নাকি পুরোনো দ্বন্ধের জেরে নতুন কোনও ফাঁদ, ঘটনার তদন্ত শুরু করেছে  পুলিশ।  অভিযোগটা মোটেই মেনে নেননি বিজেপি নেতা অসীম অধিকারী। তাই ক্রমশ রহস্যময় রায়গঞ্জ। প্রসঙ্গত, ভোটের ফলাফল প্রকাশের পর থেকে রক্ত ঝরছে বিজেপির কর্মীর। বিজেপির কার্যকর্তা বেলেঘাটার বাসিন্দা অভিজিৎ সরকার খুনের পাশাপাশি বারুইপুর সহ একাধিক জায়গায় খুন হয়েছেন বিজেপি কর্মীরা। এবং প্রতিবারই কাঠগড়ায় তৃণমূল। এমত অবস্থায় রাজনৈতিক হিংসা নিয়ে রিপোর্ট তলব করেছিল অমিত শাহের মন্ত্রক। তারপর বৃহস্পতিবারই কলকাতায় এসেছে স্বরাষ্ট্র মন্ত্রকের ৪ সদস্যের প্রতিনিধি দল। এবার গোটা পরিস্থিতির রিপোর্ট নিয়ে এদিন সকালেই রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গে বৈঠকে বসছেন স্বরাষ্ট্রমন্ত্রকের অতিরিক্ত সচিব গোবিন্দ মোহন। তাই প্রশ্ন উঠেছে এটা বাসন্তিতে ঘটে যাওয়া আরও একটি গোষ্ঠী দ্বন্ধের প্রতিফলন নয় তো রায়গঞ্জ, চাপান উতোর রাজনৈতিক মহলে।

 

আরও পড়ুন, 'ডবল সেঞ্চুরি' হাঁকাতেই BJP কর্মীদের উপর পর পর হামলা-পিটিয়ে খুনের অভিযোগ, কাঠগড়ায় TMC  

Share this article
click me!